বিবাহিত মেয়েরা শাঁখা খোলার সময় এই পাঁচটি ভুল কখনোই করবেন না !

বিবাহিত মেয়েরা শাঁখা খোলার সময় এই পাঁচটি ভুল কখনোই করবেন না !

 

 

বিবাহিত মেয়েরা শাঁখা খোলার

সময় এই পাঁচটি ভুল কখনোই করবেন না !

 

নাহলে লাগতে পারে

বিধবা যোগ !

 

কমবে স্বামীর আয়ু !

ঘটবে স্বামীর অকল্যাণ !

 

মৃত্যু যোগ তৈরি

হবে স্বামীর !

 

কি সেই পাঁচটি ভুল ?

দেখে নিন

 

বিয়ের পর মেয়েদের কাছে স্বামীই হচ্ছে সব। স্বামীকে ঘিরেই তাদের জগত ! সকল মেয়েরাই চায় তাদের স্বামী যেন দীর্ঘায়ু হোক। তার জন্য হাতে শাঁখা-পলা,মাথায় সিঁদুর পড়ে থাকেন। হিন্দু মেয়েদের কাছে এই ছোট ছোট জিনিস গুলির বিশাল গুরুত্ব রয়েছে।  শাঁখা-পলা দেখতে সাধারন চুড়ির মতে হলেও এর গুরুত্ব ঠিক কতোটা তা একমাত্র আয়স্থী স্ত্রীরাই জানেন। সনাতন ধর্ম অনুসারে বিবাহিত মেয়েরা শাঁখা পলা ধারণ করলে স্বামীর মঙ্গল বৃদ্ধি ঘটে । এমনকি আপনার প্রানের স্বামীর আয়ু দ্বিগুন বৃদ্ধি পায়।  তবে জ্যোতিষ শাস্ত্র অনুসারে , এই শাঁখা-পলা খোলার সময় পাঁচটি ভুল কখনোই করা যায় না । এই পাঁচটি ভুল করলেই আপনার সিঁথির সিঁদুর আর অক্ষত থাকবে না । স্বামীর সংসারে আগুন লাগতে পারে । শুধু তাই নয় , এই ভুলের কারনেই আপনার স্বামীর সাথে বিচ্ছেদ পর্যন্ত ঘটতে পারে । তাই এই পাঁচটি ভুল কি কি জেনে রাখা আবশ্যক ।

 

এক, বৃহস্পতিবার খোলা যাবে নাঃ

আয়স্থী স্ত্রীরা ভুলেও বৃহস্পতিবার শাঁখা-পলা খুলবেন না । এতে করে আপনার স্বামীর বিপদ ঘনিয়ে আসতে পারে । জ্যোতিষশাস্ত্র মতে , বৃহস্পতিবার শাঁখা-পলা খুললে মা লক্ষ্মী ক্ষুব্ধ হন । কারণ মনে রাখবেন সকল মেয়েদের মধ্যেই স্বয়ং মা লক্ষ্মীর বাস । যে ঘরে মেয়েরা থাকে সেই ঘরে কখনও অর্থের অভাব হয় না । শুধু অর্থই নয় কোন কিছুর অভাব আসে না । মেয়েরাই ঘরের লক্ষ্মী ! আর আপনারাই যদি এই বৃহস্পতিবারের মতো পবিত্র দিনে শাঁখা পলা খোলেন ……… মা লক্ষ্মী  তো রাগ করেন। তার সাথে সাথে তিনি রুষ্ট হয়ে আপনাকে অভিশাপ দেন । এর গুরুতর প্রভাব আপনার স্বামীর ওপর পড়ে। এমনকি আপনি স্বামী সুখ থেকে বঞ্চিত হতে পারেন ।

 

দুই , অপবিত্র হয়ে শাঁখা-পলা খোলাঃ

পবিত্র না হয়ে কখনোই শাঁখা-পলা খুলবেন না । কারণ আপনারা সারাদিন নানা কাজে যুক্ত থাকেন , গায়ে  ময়লা লেগে থাকতে পারে এমনকি রাতের বেলায় স্বামী স্ত্রী কাছাকাছি এসে থাকেন । তাই বয়োজ্যেষ্ঠদের মতে যেকোনো মাঙ্গলিক কাজ করার আগেই অবশ্যই স্নান করে নেওয়া উচিত । আর শাঁখা পলা হাত থেকে খোলাও মাঙ্গলিক কাজের মধ্যে পড়ে । তাই সর্বদা পবিত্র হয়েই এই কাজ করুন ।

 

তিন , যেখানে সেখানে রাখবেন নাঃ

আয়স্থী স্ত্রীরা শাঁখা খুলে যেখানে সেখানে রাখবেন না । এতে করে স্বামীর অমঙ্গল হয় । কারণ , শাঁখা-পলা হচ্ছে অত্যন্ত পবিত্র একটি জিনিস । এতে জুড়েই রয়েছে স্বামীর মঙ্গল বৃদ্ধি । তাই শাঁখা পলা খুললে অবশ্যই মা লক্ষ্মীর ঘটের সামনে রাখুন। এতে করে যেমন স্বামীর জীবন রক্ষা পায় , তেমনই আপনার সিঁথির সিঁদুর অক্ষত থাকে ।

চার , ভর সন্ধ্যাবেলায়  খুলবেন নাঃ

ভরসন্ধ্যা বেলায় শাঁখা-পলা খুললে আয়স্থীদের কপালে দোষ লাগে । জ্যোতিষশাস্ত্র অনুসারে , সন্ধ্যাবেলা মা লক্ষ্মীর গৃহে আগমনের সময় । এই সময় ঐশ্বরিক শক্তি বিরাজ করে । তাই , এই মুহূর্তে কোন আয়স্থী স্ত্রীরা শাঁখা-পলার মতো  পবিত্র এবং মাঙ্গলিক জিনিস খুললে  ঘোরতর পাপ লাগে । এমনকি স্বামীর জীবন দুর্বিষহ হয়ে ওঠে । তাই স্বামীকে ভালো রাখতে এই কাজ কখনোই করবেন না ।

পাঁচ , শাঁখা-পলা ছুয়ে দিব্যিঃ

অনেক সময় বিবাহিত মেয়েরা শাঁখা-পলা ছুয়ে নানারকমের দিব্যি দিয়ে থাকেন । কিন্তু একাজ করা কখনোই উচিত নয় । ধর্মীয় বিশ্বাস অনুসারে, এতেই জড়িয়ে রয়েছে আপনার স্বামীর আয়ু । কিন্তু বিবাহিত মহিলারা নিজের দোষ ঢাকতে অনেক সময় শাঁখা-পলার দিব্যি কেটে থাকেন । তবে সেই কথা মিথ্যে হলেই স্বামীর জীবনে সর্বনাশ ঘনিয়ে আসে । আপনার মিথ্যের চক্করে স্বামীর মৃত্যু পর্যন্ত ঘটতে পারে । তাই স্বামীর কথা ভেবে একাজ গুলি করা বন্ধ করুন।

 

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *