এই পাঁচটি খাবার থেকেই  ছড়াচ্ছে মেয়েদের বুকের ক্যান্সার ! 

এই পাঁচটি খাবার থেকেই  ছড়াচ্ছে মেয়েদের বুকের ক্যান্সার !

 

এই পাঁচটি খাবার থেকেই

ছড়াচ্ছে মেয়েদের বুকের ক্যান্সার !

 

পাঁচটি খাবারে লুকিয়ে রয়েছে

ক্যান্সারের ভয়ঙ্কর বিষ !

 

আজই খাবারের তালিকা

থেকে বাদ দিন এই খাবার গুলি !

 

 

মেয়েরা সাবধান হয়ে যান ! সাম্প্রতিক সময়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে বুকের ক্যান্সার । আর এই ক্যান্সারে আক্রান্ত  হচ্ছেন বিশ্বের সিংহভাগ মানুষ । সমীক্ষায় দেখা যাচ্ছে , প্রতি ২৮ জন মহিলার মধ্যে ১ জন করে এই মহিলা বুকের ক্যান্সারে আক্রান্ত হচ্ছেন । শুধু তাই নয় , ২০৩০ সালে মহিলাদের  মধ্যে এই ক্যান্সারের প্রবণতা কয়েক গুন বৃদ্ধি পাবে। এই ক্যান্সারে আক্রান্ত হয়ে ইতিমধ্যে অধিকাংশ মহিলারাই প্রাণ হারিয়েছেন । তবে এই ক্যান্সার সম্মন্ধে জানলেও কি কারনে এই ক্যান্সার ছড়াচ্ছে সেই বিষয়ে অনেকেই জানেন না । মহিলাদের এই ক্যান্সারের আক্রান্ত হওয়ার পিছনে গবেষকরা পাঁচটি খাবারের কথা উল্লেখ করেছেন। বিশেষ এই পাঁচটি খাবারের মধ্যেই লুকিয়ে রয়েছে ক্যান্সারের মারন বিষ ! কি কি সেই পাঁচটি খাবার দেখে নিন –

এক, কোল্ডড্রিঙ্কসঃ

মহিলাদের  বুকের ক্যান্সারের জন্য পরোক্ষভাবে দায়ী খাবার । গরম থেকে রেহাই পেতে , কিংবা গলার তেষ্টা মেটাতে কোল্ডড্রিঙ্কসের প্রতি আসক্ত হয়ে পড়েন । এর ফলে ঘন ঘন কোল্ডড্রিঙ্কস পান করে থাকেন । তবে নিজের অজান্তেই মহিলারা ডেকে আনছেন বিপদ । বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু-এর মতে এই পানীয়তে লুকিয়ে রয়েছে ক্যান্সারের ক্ষতিকারক উপাদান । বিশেষ করে মহিলাদের বুকের ক্যান্সারের জন্য এই খাবার অত্যন্ত ভয়ঙ্কর । কারণ এতে থাকা *অ্যাসপার্টাম * নামক উপাদানটি ক্যান্সারের মূল কারণ। তাহলে মেয়েরা বুঝতে পারছেন মেয়েদের বুকের ক্যান্সারের জন্য কেন এই পানীয় ক্ষতিকর ।

 

দুই , চুইংগামঃ

 

মাউথ ফ্রেশনার হিসেবে কিংবা মজার ছলে অনেকের মধ্যেই চুইংগাম চিবানোর অভ্যাস রয়েছে। তবে মেয়েদের ক্ষেত্রে এই খাবারত মোটেও স্বাস্থ্যকর নয় । ক্যান্সার বিশেষজ্ঞদের মতে , এই চুইংগামেই রয়েছে কিছু ক্ষতিকারক উপাদান । যা বুকের ক্যান্সারের ঝুঁকি কয়েকগুন বাড়িয়ে দেয় ! তথ্যসূত্রে জানা গিয়েছে , এই খাবারটি মূলত তৈরি হয় প্লাস্টিক জাতীয় উপাদান থেকে । এই উপাদানটি শরীরে যাওয়া মাত্রই ক্যান্সারের কোষগুলি জেগে ওঠে । তাই মহিলারা এই খাবার থেকে সাবধান ।

 

তিন , আজিনামোটোঃ

অনেক বিশেষজ্ঞদের মতে এই খাবারটি সাইলেন্ট কিলার হিসেবে কাজ করে। এই খাবার মেয়েদের বুকের ক্যান্সারকে ঠিক কিভাবে কাবু করে , আপনার ধারনার বাইরে ! বড় বড় রেস্টুরেন্ট স্বাদ বাড়ানোর এই উপাদানটি ব্যবহার করা হয় । চিনির মত দেখতে এই উপাদানটিতে রয়েছে কিছু ভয়ঙ্কর ক্ষতিকর পদার্থ। মেয়েদের শরীরে এই উপাদানটি অতিরিক্ত মাত্রায় পৌঁছে গেলে ক্যান্সারের প্রবনতা বেড়ে যায় ।

 

চার , ফাস্টফুডঃ

যেকোনো ক্যান্সারের জন্য ফাস্টফুড সবার আগে দায়ী । তবে মেয়েদের বক্ষবিভাজিকায় ক্যান্সার সৃষ্টির জন্য এর ভূমিকা অনেক । প্রথমত ফাস্টফুডে যে সমস্ত উপাদান ব্যবহার করা হয় সেগুলি আদৌ কতোটা স্বাস্থ্যকর সে বিষয়ে সন্দেহ রয়েছে । তার কারণ বিক্রেতারা বিক্রি করার স্বার্থে বেশিরভাগ নিম্নমানের জিনিস ব্যবহার করে থাকে। আর এর মধ্যে কোনটির  মধ্যে ক্যান্সারের জীবাণু লুকিয়ে রয়েছে তা আপনিও নিজেও জানেন না । তাই অবশ্যই ফাস্টফুড খাওয়া থেকে বিরত থাকুন ।

 

পাঁচ, রঙিন খাবারঃ

 

মহিলাদের বুকের ক্যান্সারের অন্যতম কারণ হচ্ছে রঙিন খাবার। অনেকসময় খাবারের মান বাড়াতে ফুড কালার ব্যবহার করা হয়ে থাকে। এই নানা রঙয়ের ফুড কালারে নানারকমের ভয়ঙ্কর উপাদান থাকে । যা ক্যান্সারের মত মারন ব্যাধিকে অনায়াসে শরীরে জায়গা করে দেয় । তাই সকল মহিলারাই এই খাবারগুলি থেকে দূরে থাকুন ।

 

 

 

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *