বিয়ে করলে পালাবে শরীর থেকে সমস্ত রোগ ! 

বিয়ে করলে পালাবে শরীর থেকে সমস্ত রোগ !

 

বিয়ে করলে পালাবে

শরীর থেকে সমস্ত রোগ !

 

একমাত্র সুখী দাম্পত্য

জীবনই রোগের বড় দাওয়াই !

 

আপনার সঙ্গীর ভালবাসায় শরীর থেকে

শতহাত দূরে থাকবে পাঁচ পাঁচটি বড় রোগ !

 

সাত পাক ঘুরলেই

খেতে হবে না ওষুধ !

 

গবেষণায় উঠে এল

চাঞ্চল্যকর তথ্য !

 

বিয়ে করলে কোন পাঁচটি বড় রোগ

থেকে মুক্তি পাওয়া যায় ?

 

দেখে নিন ঝটপট

 

অনেকের কাছে বিয়ে মানেই ভয় , অতিরিক্ত চাপ , অতিরিক্ত ঝামেলা । তাই আজকাল কেউই এই উটকো ঝামেলা বহন করতে রাজি নয় । বিশেষ করে আজকালকার মর্ডান যুগের ছেলেমেয়েদের কাছে বিয়ের কোন প্রাধান্য নেই ।  তবে কি জানেন  একমাত্র বিয়ে করলেই গুনে গুনে পাঁচটি রোগ থেকে মুক্তি পাওয়া যাবে । যারা ভাবছেন বিয়ে না করে সুখে আছেন তাদের জন্য দুঃসংবাদ । কারণ বিয়ে না করে বরং অসুখে ভুগছেন । পাতার পর পাতা ওষুধ খাওয়া থেকে মুক্তি পেতে হলে বিয়ে করা আবশ্যক। এটা আমাদের কথা নয়! এই বিষয়ে মুখ খুলেছেন বিশিষ্ট গবেষকরা। তাদের মতে, বিয়ে শুধু ষাট জন্মের বাঁধন নয় ! বিয়ের মধ্যেই লুকিয়ে রয়েছে রোগ তাড়ানোর ওষুধ । যদিও এর নেপথ্যে যথেষ্ট কারণ দেখিয়েছে তারা। কোন কোন পাঁচটি বড় রোগ থেকে মুক্তি পাওয়া যায় একে একে জেনে নিন-

 

এক , ক্যান্সারঃ

কথাটি শুনে নিশ্চয়ই অবাক হচ্ছেন। যে রোগ ডাক্তার সারাতে পারে না সেই রোগ কীভাবে বিয়ের দ্বারা সেরে উঠতে পারে । সবার আগে জানিয়ে রাখি যেসমস্ত রোগীরা ক্যান্সারে আক্রান্ত হয়ে থাকেন………তারা বেশিরভাগ সময় মনের জোর হারিয়ে ফেলেন। এমনকি বাঁচার ইচ্ছে পর্যন্ত শেষ হয়ে যায় । আর এই মনের বল জোগাতে পারে একমাত্র মনের মানুষ । অর্থাৎ যার সাথে আপনার বিয়ে হয়েছে । বেশিরভাগ ক্ষেত্রেই মানুষেরা কর্কট রোগে আক্রান্ত হয় খারাপ অভ্যাসের জন্য। আর এই অভ্যাস থেকে বিরত রাখতে পারে আপনার সঙ্গী ।

দুই , মানসিক চাপঃ

মানসিক চাপ কমানোর ক্ষেত্রে জীবনে সর্বদা কাউকে প্রয়োজন। যার কাছে নিজের সমস্ত সমস্যার কথা খুলে বলা যায় । যারা ভাবেন একা থাকবেন ভালো থাকবেন  সেই ধারণা একেবারে ভুল ! কারণ একা থাকার ফলেই মানুষ সর্বদা অবসাদে ভোগে । এমনকি মানসিক চাপ আপনাকে অতিরিক্ত ভাবে কাবু করে ফেলে। তাই একাকীত্ব দূর করার জন্য , মানসিক চাপ দূর করার জন্য জীবন সঙ্গীর বিশেষ প্রয়োজন ।

 

তিন , হার্ট অ্যাটাকের ঝুঁকিঃ

হৃদয় দপ্তরের হাল সতেজ রাখা অত্যন্ত প্রয়োজন । গবেষকদের মতে হার্টের অবস্থা ভালো রাখতে বিয়ে করা খুব জরুরী । বিয়ের পর একজন কথা বলার পার্টনার পাওয়া যায় সেকথা ঠিক । তেমনই স্বামী স্ত্রী কাছাকাছি আসার ফলে শরীরে অ্যাড্রেনালিন হরমোন এবং ডোপামেন হরমোনের ওপর ইতিবাচক প্রভাব পড়ে । এরফলে আপনার হৃদয় খুব ভালো থাকে। এমনকি হার্ট অ্যাটাকের ঝুঁকি অত্যন্ত কমে যায় ।

 

চার , স্ট্রোক থেকে মুক্তিঃ

গবেষণায় দেখা যাচ্ছে বিবাহিতদের তুলনায় অবিবাহিতরা স্ট্রোকে বেশি আক্রান্ত হন । তার কারণ একা থাকার ফলে জীবনের সমস্ত সমস্যা একাই সামলাতে হয় । এর ফলে শারীরিক এবং মানসিক দিক থেকে চাপ সৃষ্টি হয় । স্ট্রোকের প্রবনতা অধিক মাত্রায় বেড়ে যায় । তবে এই চাপ থেকে মুক্তি পাওয়ার উপায় হচ্ছে ভালো সঙ্গী। জীবনে সঠিক সঙ্গী থাকলে সব সমস্যা এবং স্ট্রোকের মত বড় রোগকে কাবু করা যায় ।

 

পাঁচ, উচ্চ রক্তচাপঃ

উচ্চ রক্তচাপের পিছনে অনেক কারণ রয়েছে । তবে এই উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রন শুধু ওষুধ খেলেই হয় না । গবেষকদের মতে , এই রক্ত সঞ্চালন মাত্রা ঠিক রাখতে পারে বিয়ে । তার কারণ হিসেবে গবেষকেরা জানিয়েছেন , বিয়ের পর স্বামী স্ত্রীর কাছাকাছি আসার ফলে অনেক ফলদায়ক হয়। যেমন – স্ট্রেস থেকে মুক্তি পাওয়া যায় । আর এর ফলে রক্ত সঞ্চালনের মাত্রাও ঠিক থাকে ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *