চাকরীপ্রার্থীদের জন্য ফাটাফাটি সুখবর !

চাকরীপ্রার্থীদের জন্য ফাটাফাটি সুখবর !

 

চাকরীপ্রার্থীদের জন্য

ফাটাফাটি সুখবর !

 

আর রোদে জ্বলে পুড়ে

ইন্টারভিউ দিতে যেতে হবে না !

 

কেন্দ্র সরকারের তরফে

আনা হয়েছে দুর্দান্ত চাকরী  !

 

খুব সহজেই পাওয়া

যাবে এই চাকরী !

 

লোকসভা ভোটের আগে চাকরী প্রার্থীদের জন্য দুর্দান্ত সুখবর । এই খবরটি শুনলে রাজ্যের বেকার যুবক-যুবতীরা আনন্দে দুহাত তুলে লাফাবেন। আপনারা নিশ্চয়ই জানেন এই রাজ্যে দীর্ঘদিন ধরে চাকরী নেই । চাকরীর সন্ধানে রাজ্যের ছেলে-মেয়েরা হন্যে হয়ে ঘুরছেন । শুধুমাত্র  দুটো টাকা রোজগারের জন্য তারা রাজ্য ছেড়ে অন্যত্রে চলে যাচ্ছেন ।শুধু তাই নয় এই বাংলাই সাক্ষী আছে চাকরীর জন্য কীভাবে তরুণ তরুণীরা দিনের পর দিন ধর্না দিচ্ছেন । তবে এবার বাংলার ছেলে মেয়েদের মুখে হাসি ফোটালো কেন্দ্র সরকার । শুধু বাংলা নয় গোটা দেশের বেকার যুবক-যুবতীদের জন্য দুর্ধর্ষ চাকরীর সুযোগ করে দিলেন নরেন্দ্র মোদী । খুবই সহজে আবেদন করা যাবে এই চাকরী। আর না লাগবে কোন বড় সার্টিফিকেট , আর না লাগবে আহামরি যোগ্যতা। এমনকি পাবেন মোটা অঙ্কের বেতন ! এই চাকরী একবার যে পাবেন তাকে আর পিছন ফিরে তাকাতে হবে না।  তবে প্রশ্ন হচ্ছে  কি এই চাকরী ? কীভাবে পাওয়া যাবে চাকরী ? সমস্ত কিছু দেখে নিন এই প্রতিবেদনে ।

সবার আগে জেনে নিই কি এই চাকরী ?

এই চাকরীটি দেওয়া হচ্ছে কেন্দ্র সরকারের তরফ থেকে । কেন্দ্রীয় সংস্থা, National Highways Authority of  India অর্থাৎ ভারতের জাতীয় মহাসড়কের দপ্তরে কর্মী নিয়োগ করা হচ্ছে। এই দপ্তরে মূলত হাইওয়েগুলির বিকাশ, রক্ষণাবেক্ষণ এবং পরিচালনা করা হয় । তবে ২০২৪ -এ সংস্থার তরফ থেকে দুটি পদে কর্মী নিয়োগ করা হবে । ডেপুটি জেনারেল ম্যানেজার এবং ম্যানেজার পদে কর্মী নিয়োগ করা হতে চলেছে ।

এই চাকরি পেতে হলে আবেদনকারীর যোগ্যতা হিসেবে কি কি থাকতে হবে ?

যারা NHAI এর চাকরী পেতে ইচ্ছুক তাদের অবশ্যই যোগ্যতার মাপকাঠি সম্বন্ধে জেনে রাখা আবশ্যক। এই চাকরী পেতে হলে থাকতে হবে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ওপর স্নাতকোত্তর ডিগ্রী । এছাড়াও যোগ্যতা হিসেবে  আরও দুটি  শর্ত রাখা হয়েছে । এক, যারা আগে থেকেই সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের  সঙ্গে যুক্ত ছিলেন কিংবা এরকমই অন্যান্য কোন পদে যুক্ত ছিলেন তাদের অগ্রাধিকার দেওয়া হবে । দুই, যদি কোন প্রার্থী  দশ বছরের বেশি অভিজ্ঞতা সম্পন্ন হয়ে থাকেন তারাও আবেদন করতে পারবেন । হ্যাঁ এছাড়াও বয়সের সময়সীমা হিসেবে জানানো হয়েছে , ৫৬ বছর অবধি ব্যক্তিরাই আবেদন করতে পারবেন,, , , , , , , এর উর্দ্ধে কেউ পারবেন না ।

এখন প্রশ্ন হচ্ছে এর বেতন কত ?

NHAI এই সংস্থায় যে পদে চাকরী দেওয়া হচ্ছে তাতে বেতনের অঙ্ক নেহাত কম নয় । মাসিক বেতনই শুরু হচ্ছে  ৩৭,০০০ টাকা থেকে শুরু করে ১,৬০০০০ টাকার মধ্যে । তবে বেতনের এই অঙ্ক সম্পূর্ণটাই নির্ভর করছে অভিজ্ঞতার ওপর । অভিজ্ঞতার ওপর নির্ভর করেই বেতনের হ্রাস – বৃদ্ধি ওঠানামা করবে ।

কিভাবে করবেন এই চাকরীর আবেদন ?

আবেদন করার জন্য কোন ঝুটঝামেলা নেই । খুব সহজেই করা যাবে আবেদন ! এই সংস্থার নির্ধারিত ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করাতে হবে। এরপর একে একে আপনার যাবতীয় গুরুত্বপূর্ণ নথি চাওয়া হবে । সমস্ত কিছুর বৈধ তথ্য থাকতে হবে ! তাহলেই আবেদন করতে পারবেন ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *