নারায়ণ ভক্তরা রোজ পাঠ করুন এই তিনটি মন্ত্র !

নারায়ণ ভক্তরা রোজ পাঠ করুন এই তিনটি মন্ত্র !

নারায়ণ ভক্তরা রোজ
পাঠ করুন এই তিনটি মন্ত্র !

নিয়ম মেনে এই মন্ত্র পাঠ করলে
ভাগ্যের আমূল পরিবর্তন আসবে!

জীবনের সমস্ত বাঁধা
বিপত্তি কেটে যাবে!

ভাগ্যদেবতার কৃপায়
ফুলে ফেঁপে উঠবে কোষাগার!

সুখ সমৃদ্ধি আপনার
পায়ে লুটোপুটি খাবে !

এই মন্ত্র গুলি কি কি জেনে নিন

ব্রহ্মা, বিষ্ণু, মহেশ্বর নিয়ে এই ত্রিজগত! হিন্দু ধর্মে তেত্রিশকোটি দেবতা তবে বৈষ্ণব স্রষ্টা হচ্ছেন ভগবান বিষ্ণু তথা নারায়ন। তবে জগত জুড়ে তার একাধিক নাম। তবুও নারায়ন বলেই পূজিত হন তিনি । এ জগতের রক্ষাকর্তা তিনি ! মহাবিশ্বকে নিজের হাতেই আগলে রেখেছেন তিনি । আজও সকল হিন্দু ঘরে লক্ষী নারায়ণ একসাথে পূজো হয় । শুধু তাই নয় যেকোন শুভ কাজ করার আগে নারায়নের নাম সবার আগে উচ্চারিত হয়। হিন্দু শাস্ত্রে ভগবান বিষ্ণুকে একবার তুষ্ট করতে পারলে আপনার সৌভাগ্যের চাকা ঘুরে যায় । জ্যোতিষ শাস্ত্র অনুসারে রক্ষাকর্তাকে তুষ্ট করার তিনটি বিশেষ মন্ত্র রয়েছে। প্রতিদিন নিয়ম মেনে এই তিনটি মন্ত্র জপ করতে পারলেই বিষ্ণুর কৃপা লাভ করা যায় । কি এই তিনটি মন্ত্র চলুন জেনে নিই এই বিষয়ে —-

প্রথম মন্ত্রটি হলো “ওম নমো ভগবতে বাসুদেবায়ে ” :

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, এই মন্ত্রকে অত্যন্ত জাগ্রত ও শক্তিশালী মনে করা হয় । এই চার অক্ষরের মন্ত্র উচ্চারণ করতে পারলে আপনি নারায়নের কৃপা লাভ করতে পারবেন। তবে এই মন্ত্র যখন তখন পাঠ করা যায় না। প্রতিদিন সকালে স্নান করে পবিত্র হয়েই এই মন্ত্র পাঠ করুন । তবে হ্যাঁ এই মন্ত্র পাঠ করার সময় মন অন্য কোনো দিকে বিচলিত করা যাবে না। ভক্তি ভরে এই মন্ত্র তিন বার উচ্চারণ করতে হবে। কয়েকদিনের মধ্যেই আপনি এর ভালো ফলাফল পাবেন। প্রভুর কৃপায় আপনার জীবন সুখের অভাব হবে না। এমনকি এই মন্ত্র পাঠের মাধ্যমে ভক্তদের সকল বাধা বিপত্তি দূর হয়ে যাবে।

 

দ্বিতীয় মন্ত্রটি হচ্ছে “ওম নমো নারায়ণয়ে ” :

অত্যন্ত সহজ এবং কার্যকারী মন্ত্র । দিন শুরু করার আগে এই মন্ত্রটি পাঠ করুন। এতে করে আপনি এক আলাদাই আধ্যাত্মিক শক্তি লাভ করবেন। এর প্রভাবে আপনার জীবন থেকে সমস্ত শত্রুর বিনাশ ঘটবে। এবং আশেপাশের সমস্ত খারাপ শক্তি থেকে স্বয়ং বিষ্ণু আপনাকে রক্ষা করবেন। শুধু তাই নয় এই মন্ত্রের প্রভাব এতটাই শক্তিশালী যে, আপনার ওপর তৈরি হওয়া সমস্ত গ্রহ দোষ পর্যন্ত কেটে যাবে। তবে অবশ্যই এই মন্ত্র উচ্চারণ করার সময় সামনে প্রভুর মুর্তি থাকা আবশ্যক। তাহলেই এই মন্ত্রের মাধ্যমে আপনি ইতিবাচক ফল পাবেন।

তৃতীয় এবং শেষ মন্ত্রটি হলো বিষ্ণু গায়ত্রী মন্ত্র :

হিন্দুধর্মে এই মন্ত্র সবচেয়ে বেশি শক্তিশালী। এই মন্ত্রের জপ যারা করতে পারে তারা জীবনে দৈবিক শক্তিলাভ করেন। এর মাধ্যমে আপনার মনে একাগ্রতা, বুদ্ধির বিকাশ ঘটে। এই মন্ত্র প্রতিদিন ১০৮ বার জপ করতে পারলে সমস্ত ভয় কেটে যায়। এই মন্ত্রটি হচ্ছে শ্রী বিষ্নবে চ বিদ্মহে বাসুদেবায়ে ধীমহি, তন্নো বিষ্ণুঃ প্রচোদয়াৎ । এই জাগ্রত মন্ত্রের মাধ্যমে জীবনে পার্থিব সুখ লাভ করা যায়। শুধু তাই নয় এর ফলে সংসারে শ্রী বৃদ্ধি ঘটে। এর পাশাপাশি জীবনে চলার পথে সমস্ত যুদ্ধ অনায়াসে কাটিয়ে উঠতে পারবেন । এই মন্ত্র কতটা শক্তিশালী বুঝতে পারছেন তো! তাই নিয়ম মেনে এই মন্ত্র পাঠ করুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *