ফেসবুকের এই ৫টি গেমস জীবনেও খেলবেন না! তাহলেই সর্বনাশ!

ফেসবুকের এই ৫টি গেমস জীবনেও খেলবেন না! তাহলেই সর্বনাশ!

ফেসবুকের এই ৫টি গেমস
জীবনেও খেলবেন না!

তাহলেই সর্বনাশ!

ফাঁকা হয়ে যাবে
ব্যাংক ব্যালেন্স!

উধাও হয়ে যাবে
আপনার সমস্ত টাকা!

লিক হয়ে যাবে
আপনার গোপন ছবি ও তথ্য!

আজই ব্লক করুন
এই ৫টি গেমস!

 

এক , মাই পাজলঃ

বর্তমানে ফেসবুকের সবচেয়ে প্রচলিত গেমসটি হচ্ছে মাই পাজল । বিশেষ করে তরুন প্রজন্মের ছেলে মেয়েরা এই গেমটিতে গা ভাসাচ্ছে । খেলার ছলে মুখের আদল বদলে দিচ্ছে ফেসবুক । কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগ করে অতি সহজেই আপনার চেহারা বদলে ফেলা হচ্ছে । তবে আপনারা বিষয়টিকে নিছক খেলার ছলে নিলেও ………… এর মধ্যেই ওঁত পেতে রয়েছে জালিয়াতির ফাঁদ । এই গেম খেলার চক্করে আপনার যাবতীয় তথ্য চুরি করে নিচ্ছে হ্যাকাররা । খেলার সময় লক্ষ্য করবেন আপনার কাছ থেকে কিছু ব্যক্তিগত তথ্য চাওয়া হচ্ছে । বিশেষ করে আপনার ফোন নাম্বার , ইমেল আইডির মত তথ্য । আপনারাও মজা ভেবে সেই তথ্যগুলো দিয়ে দেন । আর এখানেই ঘটে বিপত্তি ! ফেসবুকের ওপারে বসা থাকা ব্যক্তির কাছে আপনার সমস্ত গুরুত্বপূর্ণ নথি পৌঁছে যাচ্ছে ।  এই নথির মাধ্যমেই আপনার ফোনের অ্যাক্সেস হ্যাকারের হাতের মুঠোয় ।

দুই , ক্রিমিনাল  কেসঃ

ফেসবুকের অন্যান্য গেমগুলির মধ্যে এই গেমটির প্রতি ছেলদের ঝোঁক সবচেয়ে বেশি । ১০ বছর থেকে শুরু করে প্রাপ্তবয়স্ক ছেলেদের ক্রিমিনাল কেস গেমটির প্রতি এক আলাদাই টান দেখতে পাওয়া যায় । তবে ফেসবুকের এই খেলাটি বাচ্চাদের প্রতি একবারেই প্রীতিকর নয় । এই সফটওয়্যারের উদ্ভাবনকারী এমন কিছু বিশেষ প্রযুক্তি প্রয়োগ করেছেন………… যা বাচ্চাদের মানসিক বিকৃতি ঘটাতে সক্ষম। যার ফলে অল্প বয়সী বাচ্চাদের জীবন ক্ষতিগ্রস্ত হয়ে উঠছে । এই গেমের টানে পড়াশোনার প্রতি মন উঠে যাচ্ছে । তাই বাচ্চাদের এমন খেলা থেকে দূরে থাকুন।

তিন, বাবল শুটার প্রোঃ

৮ থেকে ৮০ সকলেরই বাবল শুটার খেলতে খুব ভালোবাসেন । অবসর সময় সকলেই এই খেলা খেলে সময় কাটান। এই গেমটি খুবই মজাদার একটি গেম।  ভার্চুয়ালভাবে বেলুন ফাটিয়ে ধাপে ধাপে এগিয়ে যাওয়া এই গেমটিও বেশ ভয়ঙ্কর । কারন এই গেমটি একসময় নেশায় পরিনত হয়ে যায়। এরফলে সকলেই নাওয়া খাওয়া ছেড়ে এর পিছনে পড়ে থাকেন । মনোবিদদের মতে এই গেমগুলি মানুষের মস্তিষ্ককে চালনা করা শুরু করে । এর ফলে মানুষের সময়ের প্রতি কোন ধ্যান জ্ঞান থাকে না। যা মানুষের দৈনন্দিন জীবনে চলার পথে বাঁধা সৃষ্টি করছে ।

চার, আয়াংরি বার্ডঃ

সকলের কাছে এটি অত্যন্ত জনপ্রিয় একটি গেম । এমনকি এই আংরি বার্ড নিয়ে কার্টুনও রয়েছে । তবে এই খেলাটি শিশুদের কাছে জনপ্রিয়তার বিশেষ কারন রয়েছে । এর মাধ্যমে তারা দুষ্ট শক্তি দমন করতে পারে । কিন্তু এর মধ্যে ঘাপটি মেরে রয়েছে ভয়ঙ্কর বিপদ । অভিভাবকেরা বাচ্চাদের এই খেলা খেলতে দিয়ে তাদের জীবন বিপদের ঠেলে দিচ্ছেন। শুধু তাই নয় মানসিক ভাবে অবসাদে ভুগছে বাচ্চারা । তারা এই খেলার প্রতি এতটাই মজে থাকে, , , , , , , , যে তারা কখন আবার ফোন হাতে পাবে। আবার খেলবে সেই চিন্তায় ঘোরাঘুরি করে ।

পাঁচ, থ্রোন রাশঃ

ফেসবুকের এই গেম থেকে সাবধান ! খেলতে ভালো লাগলেও , এটি আপনার পক্ষে মারাত্মক ক্ষতিকর । খেলার মাধ্যমে রাজ্য রক্ষা করতে গিয়ে আপনার কোষাগারে টাকা হাপিশ হয়ে যাবে । অনেক সময় দেখা যায় , ফেসবুকের এই সমস্ত খেলায় অংশগ্রহন করার সময় আপনার কাছ থেকে বিভিন্ন রকমের তথ্য চাওয়া হয় । আর আপনিও সেই তথ্য বিবরন দিয়ে থাকেন । আবার খেলার সময় কিছু লিঙ্ক প্রদান করা হয় । যেখানে আপনার এ টু জেড তথ্য চাওয়া হয় । আর আপনি বিশ্বাস করে সব তথ্য দিয়ে দেন । এর ফলে ঘটে ভয়ঙ্কর বিপদ ! আপনার তথ্য নিয়ে ব্যাঙ্কে থাকা সমস্ত টাকা লোপাট হয়ে যায় । তাই এই সমস্ত গেম থেকে সাবধান ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *