বিজেপি প্রার্থী রেখা পাত্রর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানেন !

বিজেপি প্রার্থী রেখা পাত্রর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানেন !

 

বিজেপি প্রার্থী রেখা পাত্রর

শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানেন !

 

এঁদো গ্রাম থেকে উঠে আসা মেয়েটির

ধারে কাছে নেই পার্থ , কেষ্ট !

 

বাংলা মিডিয়ামে থেকে পাশ করা

রেখা পাত্রর ডিগ্রী দেখলে আঁতকে উঠবেন !

 

 

 

ভোটের ময়দানে এবার নাম কাঁপাচ্ছে বসিরহাট ! কারন এই বসিরহাটের বিজেপির প্রার্থী সন্দেশখালির ভুমিকন্যা রেখা পাত্র । যাকে নিয়ে চাপানতর সৃষ্টি হয়েছে রাজ্য থেকে রাজনীতি স্তরে ! এই রেখা পাত্র আর কেউ নন সন্দেশখালির প্রতিবাদী নারী। ইনিই একমাত্র প্রথম মহিলা যিনি সাহস করে শিবু হাজরা এবং উত্তম সর্দারের মত প্রতাপশালী ব্যক্তিদের বিরুদ্ধে সরব হন । আর এই নারী বিজেপির নতুন USP ! যেখানে লোকসভা ভোটের প্রার্থী হিসেবে হেভিওয়েট নেতা-নেত্রীদের বেছে নেওয়া হয়েছে। সেখানে বিজেপি প্রার্থী হিসেবে বেছে নিয়েছেন এই আনাড়ি নেত্রীকে। সেই থেকেই শুরু হয়েছে জোরদার জল্পনা। চায়ের ঠেক থেকে শুরু করে ব্যস্ত ট্রামের ভিড় সর্বত্রেই আলোচনার মুখ  বসিরহাটের এই প্রার্থী। তবে এই আলোচনার মাঝে সবথেকে নজর কাড়ছে রেখা পাত্রর শিক্ষাগত যোগ্যতা নিয়ে। জ্ঞান বুদ্ধির দৌড়ে তিনি ঠিক কতোটা এগিয়ে ? তার ঝুলিতে কত বড় বড় ডিগ্রী রয়েছে জানতে চায় সকলেই । রেখা পাত্রর সার্টিফিকেট নিয়ে মানুষের মনে কৌতূহলের দানা বেঁধেছে !

সন্দেশখালির ভূমিকন্যা রেখা পাত্র ।! প্রান্তিক অঞ্চল থেকে উঠে আসা গৃহবধূ এখন রাজনীতির বৃহত্তর ময়দানে । কঠিনভোটের লড়াইয়ে নাম লিখিয়ে তিনি আজ সংবাদের শিরোনামে। কথায় আছে যে রাঁধে সে চুলও বাঁধে। রেখা পাত্র রাঁধতে জানলেও  আদৌ কী চুল বাঁধতে জানেন ? এই নিয়েই থেকে যাচ্ছে একটা বড় প্রশ্ন। তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে উঠে এসেছে একাধিক তথ্য। তথ্যসূত্রে জানা গিয়েছে , তার শিক্ষাগত যোগ্যতা খুব একটা বেশি নয়। প্রথমত তিনি পিছিয়ে পড়া সমাজ থেকে উঠে এসেছেন। সমাজে বসবাসকারী এই প্রান্তিক মানুষেরা জীবন বাঁচানোর তাগিদে প্রতিনিয়ত লড়াই চালিয়ে যান। সেখানে তাদের কাছে উচ্চশিক্ষা লাভ করা বিষয়টি ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্নের মত। রেখা দেবীর কাছে বিষয়টি ঠিক তেমনি । বলা চলে তিনি স্কুলের গণ্ডি টুকুই সঠিকভাবে পেরোতে পারেননি । তবে তিনি যে মূর্খ কিংবা নিরক্ষর জ্ঞাণহীন তেমনটা বলা চলে না। কিন্তু সবঠিক থাকলেও তাকে নিয়ে মানুষের মনে কোথাও না কোথাও সঙ্কোচ থেকে যাচ্ছে । তবে মানুষের মনে এই প্রশ্ন নেহাত অবান্তর নয় ! কারন সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে একাধিকবার  অসঙ্কোচের মুখে পড়তে হয়েছে ।এমনকি  উত্তর দেওয়ার সময় তার মধ্যে আত্মবিশ্বাসের অভাব এবং ইতস্তত বোধ সবই ফুটে উঠেছে। আর এই সমস্ত কিছু চোখে পড়েছে বাংলার জনগণদের মধ্যে । সেই থেকেই তাকে নিয়ে শুরু হয়েছে বিস্তর জলঘোলা !

হ্যাঁ রেখা পাত্রের এই অদম্য সাহস ও প্রতিবাদী সত্ত্বা সত্যিই কুর্ণিশ জানানোর মতো। কিন্তু এই আত্মবিশ্বাস এবং শিক্ষাগত যোগ্যতা নিয়ে তিনি শাসকদলের হেভিওয়েট নেতাদেরকে টেক্কা দিতে পারবে তো ? থেকে যাচ্ছে বড় প্রশ্ন । শুধু তাই নয় দিল্লীর সাংসদ ভবনে গিয়ে নিজের এলাকার সমস্যা তুলে ধরার মতো ক্ষমতা কী আদৌ আছে ? কী মনে হয় আপনাদের কমেন্ট করা জানান ।

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *