শুভেন্দু অধিকারী দিব্যেন্দুর ভাই কে চেনেন ? TMC ত্যাগী দিব্যেন্দু অধিকারী মোট কত টাকার মালিক জানেন?

শুভেন্দু অধিকারী দিব্যেন্দুর ভাই কে চেনেন ? TMC ত্যাগী দিব্যেন্দু অধিকারী মোট কত টাকার মালিক জানেন?

 

 

TMC ত্যাগী দিব্যেন্দু অধিকারী
মোট কত টাকার মালিক জানেন?

সম্পত্তির বহরে, দাদা শুভেন্দু অধিকারীকেও
ছাপিয়ে যাবেন তিনি!

বড় বড় প্রাসাদের মতন বাড়ি,
দামী দামী চার চাকা গাড়ি,
ব্যাংক ঠাসা টাকার খনি!

বছরেই লাখ টাকা আয়,
সাথে রয়েছে সোনার খনি!

দিব্যেন্দুর টাকার পাহাড়
পাহাড় দেখলে চোখ ঠিকরে বেরিয়ে আসবে!

 

 

 

 

রাজনৈতিক মহলে বহুল চর্চিত নাম দিব্যেন্দু অধিকারী। প্রভাবশালী এই নেতা রাজনৈতিক ময়দানে নিজের নাম পাকাপাকিভাবে লিখিয়ে নিয়েছেন। যদিও এনার আরও একটি পরিচয় রয়েছে। তিনি শিশির অধিকারীর ছেলে এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই। দাদার মত তিনিও রাজনীতিকে খুব ভালোভাবে কব্জা করে নিয়েছেন ! যদিও তিনি এখন বিজেপি প্রার্থী। অর্জুন সিংয়ের ঘরওয়াপসির দিনই,,,,,,,,,, তিনিও শাসক দল থেকে বিরোধী দলে এসে নাম লেখান । আর তার এই দলবদলকে ঘিরে রীতিমত বিস্তর জল্পনা শুরু হয় । অর্জুন সিংকে ভুলে এখন সকলে দিব্যেন্দু অধিকারীকে নিয়ে মাতামাতি শুরু করেছেন। চায়ের ঠেক হোক কিংবা রাজনৈতিক আলোচনা সর্বত্রেই এই একটি নাম । তিনি দাদাকে অনুসরন করে যে বিজেপিতে যোগদান করেছেন এই নিয়ে যেমন বিস্তর জল্পনা চলছে। তেমনি আলোচনার শীর্ষে স্থান পেয়েছে তার সম্পত্তির পরিমাণ। শুভেন্দু অধিকারীর ভাই দিব্যেন্দু অধিকারী ঠিক কত টাকার মালিক ? আমাদের আজকের প্রতিবেদনে তুলে ধরবো দিব্যেন্দু অধিকারীর খুঁটিনাটি তথ্য।

 

তথ্যসূত্রে জানা যায় , কলেজে পড়াকালিনীই তিনি এই মাঠে নামেন। এককথায় বলা যায় একটা দীর্ঘ সময় ধরেই তিনি রাজনীতিতে যুক্ত। তবে তিনি এর দৌলতে শুধু নামই কামিয়েছেন এমনটা নয় তার সাথে কামিয়েছেন ভুঁড়ি ভুঁড়ি টাকা। তিনি একাই কোটি কোটি টাকার মালিক। ২০১৯ সালে নির্বাচন কমিশনে জমা দেওয়া তহবিল থেকে জানা যায় তার সম্পত্তির খতিয়ান। সেই সূত্র ধরে জানা গিয়েছে , ২০১৩ -১৪ সালে তার বার্ষিক আয় ছিল ৯ লাখ টাকা। ২০১৬-১৭ তা একলাফে বেড়ে গিয়ে দাঁড়ায় ২৩ লক্ষ টাকা। তার ঠিক ২ বছর পর অর্থাৎ ২০১৯ সালে এই টাকার পরিমান কয়েক গুণ বেড়ে যায়। এর ফলে ৫০ ছুঁই ছুঁই এই ব্যক্তি নিজের কোষাগার ফুলে ফাঁপিয়ে তুলেছেন । সরকারী ও বেসরকারী ব্যাঙ্ক মিলিয়ে মোট ৯ টি অ্যাকাউন্ট রয়েছে ! সবেতেই বেশ মোটা অংকের টাকা রয়েছে। তথ্যসূত্রে জানা যায়, ৯ টি অ্যাকাউন্টে প্রায় ৪০ লাখ টাকা রয়েছে ! তার টাকার বহর দেখে আন্দাজ করা যায় ,,,,,,,,,,,তিনি একজন বিত্তশালী ব্যক্তি। এত গেল শুধু তার টাকার পরিমান! এরপর জেনে নেওয়া যাক তার সম্পত্তির তালিকায় কি কি রয়েছে।

দিব্যেন্দু অধিকারীর গ্যারেজে কি কি গাড়ি আছে শুনলে চমকে যাবেন ! গ্যারেজে রয়েছে বিলাসবহুল গাড়ি Mahendra Scorpio । যার দাম এই মুহূর্তে প্রায় ১৫ লাখ টাকার কাছাকাছি! এর পাশাপাশি রয়েছে Maruti Suzuki, fortuna এর মত ……….. অত্যন্ত দামী দামী গাড়ি। এই সবগুলোই তার অত্যন্ত শখের। এই গাড়িগুলি করেই তিনি সব জায়গায় যাতায়াত করেন। এছাড়াও রয়েছে এটি পার্সোনাল অয়েল ট্যাংকার। যার মূল্য প্রায় ১২ লাখের কাছাকাছি! শুধু তাই নয়, পূর্ব মেদিনীপুরের কাঁথিতে রয়েছে চোখ ধাঁধানো বাড়ি! যার ইন্টিরিয়ার ডিজাইন দেখলেই বোঝা যাবে এটি ঠিক কতটা দামি!! এমনকি উত্তরাধিকারী সূত্রে তার ঝুলিতে রয়েছে চাষযোগ্য এবং চাষ অযোগ্য কয়েকটি জমি। তথ্য শত্রু জানা গিয়েছে দিব্যেন্দু অধিকারীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৪০লক্ষ টাকা এবং স্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ৪৩ লক্ষ টাকা।

এখানেই শেষ নয়, তার বিশাল বড় সোনার খনিও রয়েছে এমন সন্ধানও মিলেছে ! তিনি যে তার স্ত্রীকে সোনা দিয়ে মুড়িয়ে রাখেন তাও স্পষ্ট জানা গিয়েছে। তথ্য সূত্র থেকে জানা গিয়েছে, শুধু স্ত্রীর নামেই আছে ১৪৩ গ্রাম সোনা, এমনকি তাপস রায়ের নিজস্বই রয়েছে ২৩ গ্রামের সোনা । বর্তমান বাজারে সব মিলিয়ে যার মূল্য প্রায় কয়েক লক্ষ টাকা । যা সাধারণ মানুষের কাছে স্বপ্ন মাত্র। এমনকি বউয়ের নামেও রয়েছে কোটি টাকার সম্পত্তি। সব মিলিয়ে তিনি একজন কোটিপতি নেতার থেকে কম কিছু যান না।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *