সামনেই লোকসভা ভোট !প্রকাশ্যে এল পশ্চিমবাংলার নির্বাচনীর দিনক্ষন !

সামনেই লোকসভা ভোট !প্রকাশ্যে এল পশ্চিমবাংলার নির্বাচনীর দিনক্ষন !

এই প্রথম বাংলার
লোকসভা ভোটে ইতিহাস ঘটল!

টানা ৪৪ দিন ধরে চলবে
বাংলার ভোট!

প্রকাশ্যে এলো, পশ্চিমবঙ্গের
লোকসভা ভোটের সময়সূচী!

বাংলায় মোট কত
দফায় ভোট হবে?

কোন কেন্দ্রে কবে নির্বাচন?
দেখুন বিস্তারিত –

বেজে গিয়েছে লোকসভা ভোটের দামামা ! এবার সেই দামামার পারদ আরো বাড়িয়ে দিয়েছে পশ্চিমবাংলার নির্বাচনীর দিনক্ষন । বাংলার মানুষেরা এতদিন এই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় তাকিয়ে ছিলেন । কবে? কোথায় ? কখন ভোট হবে? সেই নিয়ে চলছিল বিস্তর জল্পনা । এবার সেই সমস্ত জল্পনায় শিলমোহর বসিয়ে দিলেন নির্বাচনী কমিশন । প্রকাশ্যে নিয়ে এলেন বাংলার কত দফায় ? কোথায় কোথায় ? কিভাবে ভোট হবে ? পুঙ্খানুপুঙ্খভাবে জানিয়ে দেওয়া হয়েছে তার বিবরন । এক নজরে দেখুন তার লেটেস্ট আপডেট –

পশ্চিম বাংলায় প্রথম দফায় ভোট হতে চলেছে – ১৯ শে এপ্রিল, এদিন ভোট হবে কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ।

দ্বিতীয় দফায় ভোট হতে চলেছে – এপ্রিল মাসের ২৬ তারিখে ; দ্বিতীয় দফার ভোট হবে দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাটে ।

তৃতীয় দফার ভোট হতে চলেছে – ৭ই মে ; এই বিশেষ দিনে ভোট হবে উত্তর মালদহ , দক্ষিন মালদহ , মুর্শিদাবাদ, বহরমপুর এবং জঙ্গিপুরে ।

চতূর্থ দফার ভোট হতে চলেছে – মে মাসের ১৩ তারিখে ; আর এদিন ভোট হবে রাণাঘাট, কৃষ্ণনগর, বোলপুর, বীরভূম, পূর্ব বর্ধমান , বর্ধমান-দুর্গাপুর এবং আসানসোলে ।

বাংলায় পঞ্চম দফায় ভোট হতে চলেছে – ২০শে মে ; এদিন শ্রীরামপুর, ব্যারাকপুর, বনগাঁ, বসিরহাট, উলুবেড়িয়া, হাওড়া, হুগলি, আরামবাগে ভোট হবে ।

ষষ্ঠ দফায় ভোট হতে চলেছে – ২৫ শে মে; এদিন পুরুলিয়া, বাঁকুড়া, কাঁথি, তমলুক, বিষ্ণুপুর, মেদিনীপুর, ঝাড়গ্রাম ও ঘাটালে ভোট হওয়ার নির্ঘণ্ট প্রকাশ্যে এসেছে ।

সপ্তম এবং শেষ দফায় ভোট হতে চলেছে – ১ লা জুন ; শেষদিন উত্তর কলকাতা , দক্ষিন কলকাতা, ডায়মণ্ডহারবার, মথুরাপুর, বারাসাত, জয়নগর, দমদম এবং যাদবপুরের মতো জায়গাগুলিতে ভোট হবে ।

ভোট গণনাঃ জুন মাসের ৪ তারিখ ।

এই হচ্ছে লোকসভা ভোটের বড় আপডেট ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *