এই ১টি সবজি খেয়েই, এত সুন্দরী হয়েছেন নীতা আম্বানি! প্লাস্টিক সার্জারির চেয়েও শক্তিশালী, এই সবজি, কোটি কোটি টাকার কসমেটিকও এই সবজির ধারে কাছে নেই

এই ১টি সবজি খেয়েই, এত সুন্দরী হয়েছেন নীতা আম্বানি! প্লাস্টিক সার্জারির চেয়েও শক্তিশালী, এই সবজি, কোটি কোটি টাকার কসমেটিকও এই সবজির ধারে কাছে নেই

এই ১টি সবজি খেয়েই,
এত সুন্দরী হয়েছেন নীতা আম্বানি!

প্লাস্টিক সার্জারির চেয়েও শক্তিশালী,
এই সবজি!

কোটি কোটি টাকার কসমেটিকও
এর ধারে কাছে নেই!

কি সেই পাওয়ারফুল সবজি?
কত দাম সবজিটির?

আপনিও কি খেতে চান নাকি?

নীতা আম্বানি ! মহাধনী ব্যক্তি মুকেশ আম্বানির স্ত্রী । মহারানীর মতন তার জীবন যাপন! বয়স ৬০এর কোটায় ! তবুও দেখতে লাগে অষ্টাদশী যুবতী । যার রুপের ঝলক টেক্কা দেবে তাবড় তাবড় বলি অভিনেত্রীদের । এত বয়সেও যেন গ্লাম্যার উপচে উপচে পড়ছে ! তার স্লিম ফিট ফিগার দেখে লজ্জা পাবেন সকল তরুণীরা । নীতা আম্বানির ঝকঝকে তকতকে ত্বক যেন নজরকাড়ার মতো । যদিও অনেকেই,,,,, তার এই রুপ দেখে বেশ হিংসে করেন । তবে তার এই সৌন্দর্যয়ের পিছনে রয়েছে একটি রহস্য ……… এক কথায় যাকে বলা হয় বিউটি সিক্রেট । এই সিক্রেট কিছুই না ! শুধু একটি মাত্র সবজি ,,,, হ্যাঁ ঠিকই শুনছেন সবজি । যেখানে আপনারা রুপচর্চার জন্য প্রতিনিয়ত হাজার হাজার টাকা খরচা করেন……… সেখানে নীতা আম্বানির মতো ধনবান ব্যক্তি একটি সবজি দিয়েই নিজেকে গ্ল্যামারেস করে তুলছেন । এই সবজিটির নাম হচ্ছে বিট । একদমই তাই! এই বিট খেয়েই তিনি এখনও অষ্টাদশী যুবতীর মতন রয়েছেন। চিকিৎসকদের মতে , বিটে রয়েছে ভরপুর উপাদান। যা আপনার রুপ থেকে স্বাস্থ্য সব কাবু করে । এই বিট খেলে হুরমুরিয়ে বাড়ে ত্বকের জেল্লা । শুধু তাই নয় এই বিটের মধ্য থাকা কার্যকরী উপাদান বড় বড় পাঁচটি রোগ নির্মূল করে দেয় । কি এই পাঁচটি রোগ দেখে নিন ঝটপট-

এক , ওজন নিয়ন্ত্রনঃ

প্রতিটি মানুষই ওজন নিয়ে বেশ সচেতন । একবার ওজন বেড়ে গেলে পছন্দসই কোন পোশাক পড়া যাবে না , , , , এমনকি পছন্দসই খাবার পর্যন্ত খাওয়া যাবে না । তবে ওজন নিয়ন্ত্রনে রাখতে মোক্ষম উপাদানটি হচ্ছে বিট।মেদমুক্ত রাখতে খুবই সাহায্য করে এই সবজি । প্রতিদিন সকালে নিয়ম করে একগ্লাস বিটের রস পান করুন । কয়েকদিনের মধ্যে আপনিও নীতা আম্বানির মতো স্লিম হয়ে যাবেন ।চিকিৎসকদের মতে , বিটে ক্যালোরির মাত্রা একবারেই কম ,, , , , এমনকি ফ্যাট নেই বললেই চলে । তাই ওজন নিয়ন্ত্রনে সবথেকে বেশি সাহায্য করে এই সবজি ।

দুই , ক্যান্সারঃ

ক্যান্সারের মতো মারনব্যাধিকে ধোলাই করতে ওস্তাদ বিট । স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে , বিটে রয়েছে অধিক মাত্রায় অ্যান্টিঅক্সিডেন্ট । যা ক্যান্সারের কোষ বৃদ্ধিতে ব্যাঘাত ঘটায় । প্রতিদিন নিয়ম করে খালি পেটে বিটের রস পান করতে পারলে,,,, ক্যান্সারের মতো রোগকে কাবু করা যায়। বিশেষ করে পেট এবং ফুসফুস ক্যান্সারের হাত থেকে রক্ষা করে এই লাল সবজি ।

তিন , ত্বক জেল্লা বাড়ায়ঃ

গাদা গুচ্ছের টাকা খরচা না করে বাড়ীতে থাকা এই সবজি দিয়েই সহজে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনা যায় । একাধিক গবেষণায় দেখা গিয়েছে , বিটে থাকা ভিটামিন সি ত্বকের কোষকে বিশেষভাবে সুরক্ষিত রাখে । এতে করে ত্বকের উজ্জ্বলতা যেমন বৃদ্ধি পায় , তেমনি মুখে বয়সের ছাপ পড়তে দেয় না । এছাড়াও এতে রয়েছে , ফোলেট, পটাশিয়াম, ফাইবারের মতো বিশেষ উপাদান…..যা ত্বকের রক্ত সঞ্চালনে বেশ সাহায্য করে । এরফলে আপনার ত্বক ব্রণমুক্ত এবং দাগমুক্ত হয়ে ওঠে।

চার , হার্ট অ্যাটাকঃ

হার্ট অ্যাটাক প্রতিরোধে এই সবজি মুখ্য ভূমিকা পালন করে ! স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে , বিটে থাকে অধিক মাত্রায় নাইট্রেট । এই উপাদানটি দেহের রক্ত সঞ্চালনে বিশেষ সহায়তা করে । রক্ত সঞ্চালন সঠিকভাবে হলে হৃদযন্ত্রও সুস্থ সবল থাকে। তাই হৃদয় দপ্তরের কার্যকারিতা বহাল রাখতে অবশ্যই বিটের রস পান করুন ।

পাঁচ ,কোষ্ঠকাঠিন্যঃ

পেটের পরিপাক ক্রিয়া ঠিক রাখতে বিট একটি গুরুত্বপূর্ণ উপাদান । বিশিষ্ট গবেষকদের মতে, বিট একপ্রকার আঁশ জাতীয় সবজি । এই আঁশ জাতীয় সবজি কাঁচা চিবিয়ে খেলে কোষ্ঠকাঠিন্য , হজমের সমস্যা , লিভারের মত সমস্যা দূর হয়ে যায় ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *