একি কাণ্ড… করে বসলেন নীতা আম্বানি!? লজ্জা শরম তো আর কিচ্ছু বাকি রইল না! এমনই ১টি গয়না পড়েছেন, যা নিয়ে ক্ষেপে লাল সমস্ত ভারতবাসী, কি সেই গয়না?

একি কাণ্ড… করে বসলেন নীতা আম্বানি!? লজ্জা শরম তো আর কিচ্ছু বাকি রইল না! এমনই ১টি গয়না পড়েছেন, যা নিয়ে ক্ষেপে লাল সমস্ত ভারতবাসী, কি সেই গয়না?

একি কাণ্ড… করে বসলেন
নীতা আম্বানি!?

লজ্জা শরম তো আর কিচ্ছু
বাকি রইল না!

দেশের নাম এক্কেবারে ধুলোয়
মিশিয়ে দিলেন!

এবার গয়না পরা নিয়ে,
জনতার রোষানলে মুকেশ পত্নী!

এমনই ১টি গয়না পড়েছেন,
যা নিয়ে ক্ষেপে লাল সমস্ত ভারতবাসী!

এমন কি গয়না পড়েছেন
মিসেস আম্বানি?

দেখুন

ছেলের বিয়ে শেষ হতে না হতেই,,,, ফের একবার আলোচনায় উঠে এলেন নীতা আম্বানি! তবে এবার নীতা আম্বানিকে নিয়ে প্রশংসা নয়, বরং নোংরা আলোচনার ঝড় বইছে! যাকে এক কথায় কটু সমালোচনা বললেও ভুল হবে না। সমালোচনার মাত্রা এতটাই গভীর যে নিতা আম্বানিকে দেশদ্রোহী বলতেও থামছে না আমজনতা! ঘটনার সূত্রপাত, নীতা আম্বানির সাজের একটি গয়নাকে কেন্দ্র করে। এই গয়নার জেরেই, দেশকে অপমান করার মতন বিস্ফোরক অভিযোগ পর্যন্ত উঠতে শুরু করেছে মিসেস আম্বানির বিরুদ্ধে। বরাবরই তিনি সাজ পোশাক এবং লাক্সেরিয়াস লাইফস্টাইল এর কারনে শিরোনামের শীর্ষে থাকেন। তবে এবার তিনি যে গয়নাটি পড়েছিলেন তাতে সুনাম নয় কপালে জুটেছে দুর্নাম। রীতিমত উঠতে বসতে কুরুচিকর মন্তব্যের শিকার হতে হচ্ছে তাকে । কারণ এই গয়না যে সে গয়না নয় ,,,,,, একেবারে রাজকীয় গয়না ! যা আমার আপনার মত লোকেদের কাছে দিবা স্বপ্ন !! কোনো সাধারণ মানুষের কাছে কেনা তো বহুদূর সাতজন্মে কল্পনাও করতে পারবেন না । এ গয়নার দাম শুনলেই আপনার ধুকপুকানি বেড়ে যাবে !

চলুন দেরি না করে,,,,,,ঝটপট জেনে নিই,,,, এই গয়নার কাহিনী ।

সম্প্রতি নীতা আম্বানি মিস ওয়ার্ল্ড ২০২৪ এর গ্র্যান্ড ফাইনালে উপস্থিত হয়েছিলেন । আর যাবে নাই বা কেন! নিজেদের কনভেনশন সেন্টারে এই অনুষ্ঠান হচ্ছে বলে কথা , , , , সেখানে তো তিনি অবশ্যই থাকবেনই । বিতর্কের সুত্রপাত ঠিক এখান থেকেই । জানা গিয়েছে, এই অনুষ্ঠানে তাকে সমাজসেবামূলক কাজে যুক্ত থাকায় সম্মানিত করা হয় । আর এই সম্মান গ্রহণের জন্য তিনি মঞ্চে উঠে আসেন । পরনে কালো শাড়ি , হাতে বালা , কানের দুল সবই নজর কাড়ে । তবে সবথেকে নজর কেড়েছে তার বাহুর গয়না অর্থাৎ বাহুবন্ধনী । শুনলে অবাক হবেন ! এই গয়না মোঘল সাম্রাজ্যের গয়না । শোনা যায় , এই গয়নাটি মোঘল সম্রাট শাহজাহানও পড়েছিলেন । এটি মুলত সম্রাট শাহজাহানের পাগড়িতে কলগি হিসেবেই শোভা পেত । এবার সেই গয়নাই পড়লেন ধন কুবেরের স্ত্রী নীতা আম্বানি । বাহুবন্ধনীটি দেখতে যেমন সুন্দর তেমনি তার নিখুঁত কাজ । ১৩.৭ সেন্টিমিটার লম্বা এবং ১৯.৮ সেন্টিমিটার চওড়া ওই কলগিটি পুরোটাই সোনা দিয়ে বাঁধানো । শুধু সোনাই নয় এতে রয়েছে হিরে ,চুন্নির মতো বিশেষ বিশেষ পাথর । তবে সবথেকে অবাক করার বিষয়টি হচ্ছে , এর দাম ২০০ কোটি টাকা । হ্যাঁ একদম ঠিকই শুনছেন এর দাম একবারে ২০০ কোটি টাকা । বিশেষ গণমাধ্যম সুত্রে জানা যায় , এই গয়নাটি মিউজিয়ামে সংরক্ষিত ছিল । আর এই গয়নাটি কিনেছেন নীতা আম্বানি। আম্বানির তো আর পয়সার অভাব নেই ……তিনি চাইলেই গোটা মিউজিয়াম কিনে নিতে পারেন । তাই একবারে মোটা অঙ্কের টাকা ঢেলে মিউজিয়াম থেকে এই গয়নাটি কিনে নিয়েছেন । তবে এই ঝলক প্রথম নয় ! ছোট ছেলের বিয়েতেও তাকে মোঘল সাম্রাজ্যের গয়না পড়তে দেখা গিয়েছে । শাড়ির সাথে মানানসই গয়না মিলিয়ে হাতে পড়েছিলেন একটি আংটি । যার নাম মিরর অফ প্যারাডাইজ । এই আংটির গোটাটাই হিরে দিয়ে তৈরি । আর এটিও তিনি কেনেন প্রায় ৭০ কোটি টাকা দিয়ে ।

তবে এই গয়না পড়ে শো অফ করতে গিয়ে বিতর্কের মুখে পড়তে হয়েছে তাকে । নীতা আম্বানির এই বিলাসিতা নিয়ে প্রশ্ন তুলেছেন ঐতিহাসিক বিশারদ থেকে শুরু করে মিউজিয়াম বিশারদরা । তারা বলেছেন , বিলাসবহুলতার একটা সীমা থাকে ! আর এই সীমা লঙ্ঘন করে ফেলেছেন আম্বানির স্ত্রী । শুধু বিশিষ্ট মহলের ব্যক্তিরাই নয় প্রশ্ন তুলেছেন আম জনতারাও ! তারা বলছেন , টাকা দিয়ে সব কেনা যায় ঠিক আছে ! তবে ভারতের ঐতিহ্য কিনে নেবেন ? এ সত্যিই লজ্জার বিষয় । যে গয়না ভারতের উজ্জ্বলের প্রতীক ! এমনকি যে গুলো দেখে আমাদের পরবর্তী প্রজন্ম শিক্ষা লাভ করবে,,,,,, সেগুলোই কিনা এই ভাবে খোলা হাটে বাজারে বিক্রি হচ্ছে এ সত্যিই মানা যায় না ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *