TMC ত্যাগী তাপস রায় মোট কত টাকার মালিক জানেন? সম্পত্তির বহরে, পার্থ, কেষ্টকেও ছাপিয়ে যাবেন তিনি!

TMC ত্যাগী তাপস রায় মোট কত টাকার মালিক জানেন?
সম্পত্তির বহরে, পার্থ, কেষ্টকেও ছাপিয়ে যাবেন তিনি!

TMC ত্যাগী তাপস রায়
মোট কত টাকার মালিক জানেন?

সম্পত্তির বহরে, পার্থ, কেষ্টকেও
ছাপিয়ে যাবেন তিনি!

বড় বড় প্রাসাদের মতন বাড়ি,
দামী দামী চার চাকা গাড়ি,
ব্যাংক ঠাসা টাকার খনি!

বছরে লাখ টাকা আয়,
স্ত্রীকে মুড়িয়েছেন খাঁটি সোনায়!

তাপসের টাকার পাহাড়
গুনতে গুনতে জিভ শুকিয়ে যাবে!

দেখুন ২৩ বছরের রাজনৈতিক ক্যারিয়ারে,
তাপস রায় মোট কত টাকা কামিয়েছেন?

কুণাল ঘোষের পর এবার বড় সড় বোম ফাটালেন, তৃণমূলের হেবি ওয়েট বিধায়ক তাপস রায় । বিগত তেইশ বছর ধরে তিনি রাজনীতির সাথে ওতপ্রোতভাবে ভাবে জড়িত। তবে আচমকাই তিনি তৃণমূলের বিধায়ক পদ থেকে ইস্তফা নেওয়ার সিদ্ধান্ত নেন। তার এই সিদ্ধান্তই যেন গোটা তৃণমূলের ভিত্ত নাড়িয়ে দিয়েছে । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যথেষ্ট স্নেহভাজন এবং কাছের লোক ছিলেন তাপস রায়। তবে হঠাৎ করে তার মতো ব্যক্তি দল ছাড়ছে এটা কোনো ছোটো বিষয় নয় । তৃণমূলের অন্দরমহল থেকে শুরু করে রাজ্য রাজনীতিতে এই নিয়ে বেশ ধোঁয়াশা সৃষ্টি হয়েছে । তাপস রায়ের পদত্যাগ, তার বাড়িতে ইডি হানা সমস্ত কিছু নিয়েই জলঘোলা চলছে,,,,,,,,,তবে এত কিছুর মধ্যে যে বিষয়টি সবথেকে মাথা চাড়া দিয়েছে তা হলো তাপস রায়ের সম্পত্তির পরিমাণ। তিনি তো আর কোনো ছোটামোটা লোক নন তিনি একজন দাপুটে নেতা সহ বিত্তশালী ব্যক্তি । রাজনৈতিক জীবনে দিব্যি ভরিয়েছেন লক্ষ্মীর ভাণ্ডার। তার সম্পত্তির কাছে কূণাল, কেষ্ট চুনোপুঁটি মাত্র ।

চলুন দেখে নিই তার সম্পত্তির তালিকায় কী কী আছে –

রাজনীতির ময়দানে প্রভাবশালী নেতা তাপস রায় লাখপতির থেকে কম কিছু নন। ২০২১ সালের বিধানসভা ভোটের সময় নির্বাচন কমিশনকে দেওয়া তহবিল থেকেই জানা যায় তার সম্পত্তির পরিমাণ। সেই সূত্র ধরেই ঊঠে আসে, বছরে বছরে লাফিয়ে বেড়েছে তার বার্ষিক আয় । সেই তালিকাই আপনাকে দেখাই । ২০১৫ – ১৬ সালে তাপস রায়ের বার্ষিক আয় ছিল ৩,৫৬,২৮০ টাকা । তার ঠিক ৩ বছরের মাথায় অর্থাৎ ২০১৯-২০ তে এক লাফে বেড়ে দাঁড়ায় ৪,৯১,২৬০ টাকা । যদিও তখন থেকেই তিনি শাসকদলের একজন দাপুটে নেতা । শুধু তাই নয় গণমাধ্যম সূত্রে আরও জানা যায় , সেই সময় তার ব্যাঙ্কের কোষাগারে ছিল ৬,৯৩,৯৩৬ টাকা । এখানেই থেমে নেই, এরই পাশাপাশি ছিল মোটা অঙ্কের ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট। সেই হলফনামায় উল্লেখ করেছিলেন , সেই সময় তার নিজের নামে ২৩ লক্ষ ২০ হাজার ৫৫৯ টাকা ফিক্সড ডিপোজিট করা ছিল । বর্তমানে যা বেড়ে ছোটো খাটো টাকার পাহাড় হয়ে দাঁড়িয়েছে । ব্যাঙ্ক অ্যাকাউন্ট ছাড়া তাপস রায়ের নিজের নামে পিপিএফও ছিল , ২০২১ সাল অনুযায়ী পিপিএফে ছিল ১৪ লক্ষ ৫৪ হাজার ৫৮৬ টাকা। তথ্য সূত্রে আরো জানা যায় তিনি একা নন ,,,,,, ভুরি ভুরি সম্পত্তি বাড়িয়েছেন তার স্ত্রী শুভ্রা রায়ও। তাপস রায়ের স্ত্রী একাই ১ কোটি ৫৫ লক্ষ ২৩ হাজার ৬৬৩ টাকার মালিক। অর্থাৎ রাজা রানী দুজনেরই রয়েছে ভরা কোষাগার।

এতো গেলো টাকার বহর । এখানেই শেষ নয়, তার বিশাল বড় সোনার খনিও রয়েছে এমন সন্ধানও মিলেছে । তিনি যে তার স্ত্রীকে সোনা দিয়ে মুড়িয়ে রাখেন তাও স্পষ্ট বোঝা যাচ্ছে। তথ্য সূত্র থেকে জানা গিয়েছে, শুধু স্ত্রীর নামেই আছে ২২০ গ্রাম সোনা, এমনকি তাপস রায়ের নিজস্বই রয়েছে ৬০ গ্রামের সোনা । বর্তমান বাজারে সব মিলিয়ে যার মূল্য প্রায় কয়েক লক্ষ টাকা । যা সাধারণ মানুষের কাছে স্বপ্ন মাত্র। সব মিলিয়ে হিসেব করে দেখলে শুধুমাত্র তাপস রায়ের সম্পত্তির পরিমাণ ৬৭ লক্ষ ৯১ হাজার ৪৮১ টাকা। ২০২১ অনুযায়ী তিনি লাখপতি হলেও , ২০২৪ দাড়িয়ে তিনি যে কোটিপতির তালিকায় রয়েছেন এমনটাই আশা করা যায় ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *