এবার শিব রাত্রিতেই হতে পারবেন কোটিপতি! রাতারাতি হতে পারবেন বড়লোক, তার জন্য বাড়িতে লাগাতে হবে শুধুমাত্র এই ৫টি গাছ

এবার শিব রাত্রিতেই হতে পারবেন কোটিপতি! রাতারাতি হতে পারবেন বড়লোক, তার জন্য বাড়িতে লাগাতে হবে শুধুমাত্র এই ৫টি গাছ

এবার শিব রাত্রিতেই হতে পারবেন
কোটিপতি!

রাতারাতি হতে পারবেন
বড়লোক!

তার জন্য বাড়িতে লাগাতে হবে
এই ৫টি গাছ!

এই ৫টি গাছ বাড়িতে লাগালে
আর কিচ্ছু ভাবতে হবে না!

জীবনেও আর পিছনে
ফিরে থাকাতে হবে না!

এগুলো বাড়িতে লাগালেই
টাকা পয়সার গঙ্গা – যমুনা বইবে!

ভনভন করে ঘুরবে
ভাগ্যের চাকা!

সংসারে সুখ সাগরের
জোয়ার বইবে!

মহাশিবরাত্রি , প্রতিটি শিব ভক্তদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন । হিন্দুশাস্ত্র অনুসারে , এদিন স্বয়ং দেবাদিদেব মহাদেব মর্ত্যে বিরাজ করেন । একমাত্র এই বিশেষ দিনটিতে মহাদেব নিজের ভক্তদের জন্য বিশাল ক্ষমতাধারী ত্রিনয়ন খোলেন । এদিন ত্রিনয়নের দ্বারা মহাদেব জগত সংসারের তার সকল ভক্তদের ওপর নজর রাখেন । তিনি এদিন নিজেই সকলের ওপর আশীর্বাদের হাত রাখেন । শৈব ভক্তরা মহারাত্রির মতো শক্তিশালি দিনটিকে কাজে লাগাতে চাইলে একটি চমৎকার টোটকা রয়েছে । বাস্তুশাস্ত্র মতে , শিবরাত্রির মতো মহাজাগতিক দিনে বাড়ীতে বিশেষ পাঁচটি গাছ পুঁতলে স্বয়ং ভোলা মহেশ্বরের বিশেষ আশীর্বাদ লাভ করা যায় । জীবনের যত জড়া, ব্যধি , অভাব , অনটন , দুঃখ , কষ্ট রয়েছে সমস্ত কিছু থেকে মুক্তি পাওয়া যায় ।শাস্ত্রমতে , বিশেষ এই পাঁচটি গাছ লাগালে ঘর থেকে সমস্ত নেতিবাচক শক্তি দূর হয় । এই পাঁচটি গাছের কারনে সংসারে সর্বদা সুখের বাতাবরন বইতে থাকে। এই পাঁচটি গাছ কি কি দেখে নিনঃ

এক নম্বরে, রয়েছে ধুতরাঃ

ধুতরা ফুল ছাড়া শিব পুজো অসম্পূর্ণ । শিবের অত্যন্ত প্রিয় ফুল হচ্ছে ধুতরা ।শাস্ত্র অনুসারে , শিবরাত্রির দিন বাড়ীতে ধুতরা গাছ এনে বাড়ীর পূর্ব পশ্চিম ঘেঁসে লাগালে দেবাদিদেব মহাদেবের কৃপা লাভ করা যায়। শুধু শিবরাত্রিই নয় , চেষ্টা করুন শিববার অর্থাৎ সোমবার এই গাছটি লাগানোর। এই গাছ লাগালে আপনার বাড়ীর পৈতৃক দোষ কেটে যায় । এমনকি এই গাছটি আপনার সংসারকে কুদৃষ্টি থেকে রক্ষা করে ।

দুই নম্বরে রয়েছে বেলঃ

বেল গাছের সাথে শিবের নিবিড় যোগসূত্র রয়েছে । বেলগাছ সর্বদা বাড়ীর উত্তর পূর্ব মুখ করে লাগান উচিত এতেই সুফল পাওয়া যায় । বিশ্বাস করা হয় বেলপাতা শিবের ত্রিনয়নের সমান । তাই যেসমস্ত বাড়ীতে বেল গাছ থাকে তাদের সংসারে সর্বদা নজর রাখেন দেবাদিদেব মহাদেব । মহাদেবের কৃপায় আপনার সুখের সংসারে কোন শত্রু ঢুকতে পারে না । তাই শিবরাত্রির মতো বিশেষ দিনটিতে বাড়ীতে বেল গাছ আনুন।

তিন নম্বরে রয়েছে আকন্দঃ

শিবপুজোয় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশ হল আকন্দ । আকন্দ ফুল দিয়ে শিবের পুজো করার রীতি রয়েছে । শাস্ত্র অনুসারে , মহাশিবরাত্রির দিন বাড়ীতে আকন্দ গাছ আনলে অর্থ সঙ্কট দূর হয়ে যায় , ব্যবসায় আর্থিক উন্নতি ঘটে , এমনকি ঘর থেকে সমস্ত রোগ ব্যাধিও দূর হয়ে যায় ।

চার নম্বরে রয়েছে অপরাজিতাঃ

অনেকেই জানেন না শিবের অত্যন্ত প্রিয় একটি ফুল অপরাজিতা । অপরাজিতা ফুলের রঙ নীলকণ্ঠ ধারী শিবের মতো । শিবকে এই একটি ফুল দিয়ে পুজো করলেই শিব তুষ্ট হন । বিশেষ করে এই গাছটি শিবরাত্রির দিন ঘর আনতে পারলে মহাদেবের বিশেষ নজর পড়ে আপনার ওপর। এই বিশেষ দিনে ভোলা মহেশ্বরের কৃপা লাভ করলে আপনাকে বড়লোক হওয়া থেকে কেউ আটকাতে পারবে না ।

শেষ রয়েছে শমী গাছঃ

শমী গাছ বাড়ীতে রাখলে শনি এবং শিব একসাথে দুজনের কৃপা লাভ করা যায় । শিবের পরম ভক্ত হচ্ছেন শনি । তাই শিবকে সন্তুষ্ট করার পাশাপাশি শনিদেবকে তুষ্ট করতে পারলে বাড়ীর সব সমস্যার সমাধান ঘটে । শুধু তাই নয় আপনার ভাগ্যে কোন গ্রহ দশা পর্যন্ত আঁচড় কাটতে পারে না । তাই শিবরাত্রির মতো পবিত্র দিনে এই গাছটি আনা খুবই দরকার ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *