ঠাকুর ঘরে ভুলেও রাখবেন না এই চারটি জিনিস! ধুর ধুর করে তাড়িয়ে দিন এই জিনিসগুলো, নাহলেই সাড়ে সর্বনাশ!

ঠাকুর ঘরে ভুলেও রাখবেন না এই চারটি জিনিস! ধুর ধুর করে তাড়িয়ে দিন এই জিনিসগুলো, নাহলেই সাড়ে সর্বনাশ!

আজই ঠাকুর ঘর থেকে
এই ৪টি জিনিস বার করে দিন!

ধুর ধুর করে তাড়িয়ে দিন
এই জিনিসগুলো!

নাহলেই সাড়ে সর্বনাশ!

ঘরে দুয়ারে ঢুকবে
অলক্ষ্মী!

অভিশাপে ছারখার হবে
গোটা জীবন!

অভাব অনটন হয়ে উঠবে
নিত্য সঙ্গী!

এই ৪টি জিনিস আসলে কি?
কি বলছে জ্যোতিষশাস্ত্র?

সনাতন ধর্ম মতে , সব কিছুর উর্ধ্বে ঈশ্বর । ঈশ্বর ছাড়া এই জগত সংসারের কোন মুল্য নেই । ঈশ্বরের প্রতি সকলেই এতোই বিশ্বাসী যে প্রতিটি হিন্দুদের ঘরে আলাদা করে তৈরি করা হয় ঠাকুর ঘর । হিন্দুশাস্ত্র অনুসারে , ঘরের মধ্যে সবথেকে পবিত্র স্থান হল ঠাকুর ঘর। প্রতিটি ঘরের মহিলারা এই স্থানটিকে সর্বদা পরিস্কার পরিছন্ন রাখার চেষ্টা করেন। কারণ এতে করে সংসারের ইতিবাচক শক্তির উত্থান হয় । তবে জ্যোতিষশাস্ত্র অনুসারে , ঠাকুরঘরে বিশেষ চারটি জিনিস না রাখার পরামর্শ দেওয়া হয়েছে । এই চারটি জিনিস রাখলে ক্রুব্ধ হন প্রতিটি দেবতা । শুধু তাই নয় ঘরে ছেয়ে যায় অশান্তির বার্তা, হাত থাকে না এক টাকাও । এই চারটি জিনিস কি কি দেখে নিনঃ

এক , একাধিক ঠাকুরের মূর্তি ঃ

একটি সিংহাসনে একের অধিক ঠাকুরের মূর্তি কখনোই রাখবেন না । জ্যোতিষশাস্ত্র অনুসারে , একই সিংহাসনে একাধিক ঠাকুরের মূর্তি রাখলে ভগবান রুষ্ট হন । আপনার সংসার ছেড়ে পালায় স্বয়ং দেবতারা । এতে করে আপনার সংসারে কুদৃষ্টি পড়ে । তাই আপনি যে দেব-দেবীকে বিশ্বাস করেন সিংহাসনে একমাত্র সেই মূর্তিই রাখুন । একাধিক মূর্তি রাখার ভুল কখনোই করবেন না ।

দুই , ভাঙ্গা মূর্তি ঃ

সনাতন ধর্ম অনুসারে কখনোই ভাঙ্গা মূর্তি পুজো করতে নেই ।দিনের পর দিন ভাঙ্গা মূর্তি পুজো করলে বাড়ীতে অমঙ্গল ঘটবেই ঘটবে । কারণ ভাঙ্গা মূর্তি পুজো করা মানে ভগবানকে রুষ্ট করা । বিশেষ করে শিবলিঙ্গ,,,,, ভাঙ্গা শিবলিঙ্গে জল আর ফুল নিবেদন করলে দেবাদিদেব মহাদেব অত্যন্ত রেগে যান । আর মহাদেবের রোষানলে পড়লে জীবন হয়ে ওঠে দুর্বিষহ। বাড়ীতে লেগে থাকে শুধু অভাব আর অভাব । তাই ভুলেও ঠাকুরঘরে ভাঙ্গা মূর্তি রাখবেন না ।

তিন , জুতোঃ

ঠাকুরঘর তো দূর ঠাকুরঘরের আশেপাশে জুতো রাখা গুরু পাপ বলে মনে করা হয়। কারণ জুতোর স্থান সর্বদা পায়ের তলায় থাকে , আর সেই জুতোই যদি ঠাকুরঘরে রাখা হয় তাহলে ভগবানকে অপমান করা হয় । আর ঈশ্বরকে অপমান করলে সংসারে অনাচার সৃষ্টি হয় । নানারকমের দোষ লাগে সংসারে । ফলে সুখের সংসার নিমিষে ভেসে যায় । তাই ঠাকুরঘরে জুতো রাখা থেকে বিরত থাকুন ।

চার , বাসি ফুল ঃ

ঠাকুরঘরে কখনোই বাসি ফুল রাখবেন না । কারণ বাসি ফুল এই পবিত্র স্থানে রাখলে স্থানটি অপবিত্র হয়ে ওঠে । হিন্দুশাস্ত্র অনুসারে , অপবিত্র স্থানে কোন ঈশ্বরই থাকেন না । তাই আপনার কপালে ঈশ্বরের আশীর্বাদের বদলে জোটে অভিশাপ । এই অভিশাপ থেকে বাঁচতে অবশ্যই ঈশ্বরের নামে নিবেদন করা ফুল দিনের দিন ফেলে দিন ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *