২০২৪ সালের লোকসভা ভোটে বাংলায় BJP মোট কটা আসন পেতে চলেছে? সংখ্যাটা জানলে ভিমড়ি খাবে তৃণমূল, হার্ট অ্যাটাক হতে পারে মমতার

২০২৪ সালের লোকসভা ভোটে বাংলায় BJP মোট কটা আসন পেতে চলেছে? সংখ্যাটা জানলে ভিমড়ি খাবে তৃণমূল, হার্ট অ্যাটাক হতে পারে মমতার

২০২৪ সালের লোকসভা ভোটে
বাংলায় BJP মোট কটা আসন পেতে চলেছে?

সংখ্যাটা জানলে
ভিমড়ি খাবে তৃণমূল!

আঁতকে উঠবেন
মমতা!

হোঁচট খাবেন
অভিষেক!

জনতার মুড এই মুহূর্তে
সম্পূর্ন পাল্টে গেছে!

TMC কে নিয়ে,, সাংঘাতিক
সিদ্ধান্তের পথে জনতা জনার্দন!

দেখুন সেই চাঞ্চল্যর রিপোর্ট

হাতে আর মাত্র কটা দিন বাকি, দুয়ারে কড়া নাড়ছে ১৮ তম লোকসভা নির্বাচন। যাকে কেন্দ্র করে উত্তপ্ত রাজ্য থেকে রাজনীতি। কে পাবেন দিল্লির সিংহাসন? কে হবেন দেশের আগামী দেশ নায়ক? সেই নিয়েই হাড্ডাহাড্ডি লড়াইয়ে ব্যস্ত শাসক থেকে বিরোধী শিবির! সকলেই — বিনা যুদ্ধে / নাহি দেব / সুচাগ্র মেদিনী — এই মন্ত্র জপেই, ময়দান কাঁপাচ্ছে। দেশের অলিতে গলিতে পড়ছে পোস্টার , বাজছে ভোট প্রচারের বাজনা। এই সম্পূর্ণ প্রেক্ষাপটকে সামনে রেখে প্রশ্ন উঠছে, বিজেপি অর্থাৎ ভারতীয় জনতা পার্টি কি আবারও ক্ষমতায় আসতে পারে? ২৪ এর লোকসভা ভোটে বিজেপির জেতার সম্ভাবনা ঠিক কতটা? ঠিক কোথায় কোথায় গেরুয়া ঝড় উঠবে? কথাভোট পড়বে ইন্ডিয়া জোটের ঝুলিতে? এই প্রশ্নগুলো ওঠাটা খুবই স্বাভাবিক! তার কারণ ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিজেপিকে ৩৭০ আসনের টার্গেট বেঁধে দিয়েছেন, এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বারে বারে বুক টুকে বলতে দেখা গিয়েছে, বাংলায় ৪২ এ ৪২! শাসকদলের এমন হুংকার দেখে , এই সব প্রশ্ন যে উঠবে তা বলাই বাহুল্য! আর এই সমস্ত প্রশ্নের অনুমানিক উত্তর জানিয়েছে, জি নিউজ এবং ম্যাট্রিজেন ওপিনিয়ন পোল। এদের সমীক্ষা থেকে চমকপ্রদ তথ্য বেরিয়ে এসেছে। জানা গিয়েছে, জানা গিয়েছে ২০২৪ সালের নির্বাচনে নরেন্দ্র মোদির নামে ঝড় উঠবে! তবে ভারতীয় জনতা পার্টি একা ৩৭০ আসন দখল করতে পারবে না! এনডিএ জোট সমেত ৩৭৭ আসন দখল করতে পারবে। ইন্ডিয়া জোটের ভাগ্যে আসতে পারে ৯৪ টি আসন!

এক নজরে দেখুন—- কোন কোন রাজ্যে ঠিক কত … কত …. আসনের দখল নিতে পারবে, বিজেপি ও ইন্ডিয়া জোট —-

ছত্তিশগড় – জনমত সমীক্ষা অনুযায়ী এখানে বিজেপির নামে সুনামি বইবে। রীতিমত গেরুয়া ঝড়ে কেঁপে উঠবে ছত্রিশগড়। এখানকার ১৮টি আসনেই ,,,জয়ী হবেন গেরুয়া প্রার্থীরা। ধারে কাছে ঘেঁষতে পারবে না অন্যান্য দল।

উত্তর প্রদেশ – সমীক্ষা থেকে দেখা যাচ্ছে এখানেও নরেন্দ্র মোদির নামেই জয়জয়কার ধ্বনি পড়বে। এখানকার ৮০টি আসনের মধ্যে বিজেপির ভাগ্যে যাবে ৭৮ টি আসন। আর বাকি যে দুটি আসন থাকবে সেগুলো ইন্ডিয়া জোটের অধীনে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

ঝাড়খন্ড – গেরুয়া রংয়ের প্রভাব দেখা যাবে। ঝাড়খন্ডে বিজেপির ঝুলিতে ১৩ টি আসন যেতে পারে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে ইন্ডিয়ার ভাগ্যে মাত্র একটি আসন জুটতে পারে।

পাঞ্জাব – এখানে সেভাবে মুখ তুলে দাঁড়াতে পারবেনা বিজেপি। এই রাজ্যে বিজেপির ঝুলিতে যাবে ৩টি ভোট।

বিহার – এখানে এনডিএ জোটের ঝুলিতে যাবে ৩৭ টি আসন। অন্যদিকে ইন্ডিয়া জোটের ঝুলিতে যাবে, ৩টি আসন।

রাজস্থান – জি নিউজ এবং ম্যাট্রিজের রিপোর্ট মারফত জানা যাচ্ছে, এখানেও গেরুয়া ঝড় বইবে। এখানকার ২৫টি আসনের মধ্যে ২৫টিই পাবে বিজেপি।

মধ্য প্রদেশ – এখানকার ২৮ টি আসনেই বিজেপি জিতবে।

গুজরাট – এখানে তো মোদি ছাড়া কথাই নেই। গুজরাটের ২৬ টি আসনের ২৬ টিতেই বিজেপি গুনে গুনে জয় পাবে।

পশ্চিম বঙ্গ – সমীক্ষা থেকে দেখা যাচ্ছে বাংলার মাটিতেও বিজেপি ভালো রকম ঘাঁটি গারবে। বাংলায় বিজেপির ঝুলিতে যেতে পারে ১৭ টি আসন। তৃণমূলের ঝুলিতে যেতে পারে ২৪ টি আসন। অন্যদিকে বামেদের ঝুলিতে কোনো রকমে মেরে কেটে একটি আসন ঢুকতে পারে।

এই সম্পূর্ণ তালিকাটি অনুমান নির্ভর একটি তালিকা। জনমতের সমীক্ষার উপর বিবেচনা করে এই তালিকাটি প্রস্তুত করা হয়েছে। এর সঙ্গে লোকসভা নির্বাচনের চূড়ান্ত ফলাফলের মিল নাও থাকতে পারে। তবে বাংলা হান্টের আজকের এই প্রতিবেদনে, সম্পূর্ণ তালিকাটি দেওয়া হয়নি। পরবর্তী ভিডিওতে এই তালিকার বাকি রাজ্যের নাম ও, কোন দল কত আসন পাচ্ছে তা ব্যাখ্যা করা হবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *