ঘুম থেকে উঠে মাত্র, এই ৫টি খাবার পেটে দিলেই, জব্দ হবে হার্ট অ্যাটাক! বাপ বাপ করে পালাবে হার্টের যাবতীয় ঝুঁকি

ঘুম থেকে উঠে মাত্র, এই ৫টি খাবার পেটে দিলেই, জব্দ হবে হার্ট অ্যাটাক! বাপ বাপ করে পালাবে হার্টের যাবতীয় ঝুঁকি

ঘুম থেকে উঠে মাত্র, এই ৫টি খাবার
পেটে দিলেই, জব্দ হবে হার্ট অ্যাটাক!

বাপ বাপ করে পালাবে
হার্টের যাবতীয় ঝুঁকি!

শরীর ছেড়ে পালাবে কোলেস্টরল,
দূরে হবে স্ট্রোকের ভীতি!

রক্ত হবে শুদ্ধ,
গড়গড়িয়ে বাড়বে আয়ু!

এই ৫টি খাবার কি কি?
ঝটপট দেখুন

আজকাল ঘরে ঘরে রোগ বালাই! যত দিন যাচ্ছে ততই যেন রোগের উপদ্রব বেড়েই চলেছে । ১০০ শতাংশ রোগহীন মানুষ খুঁজে পাওয়া খুবই দুষ্কর। কিন্তু গবেষকরা বলছেন শরীর থেকে পুরোপুরি রোগ তাড়ানোর জবরদস্ত দাওয়াই রয়েছে । একটা নয় দুটো নয় একেবারে পাঁচ পাঁচটি মোক্ষম ওষুধ । ওষুধ বলা ভুল ওষুধের থেকেও বড় কার্যকারী উপাদান। আর উপাদানগুলো হল ৫টি খাবার!!! এই পাঁচটি খাবার পেটে পড়া মাত্রই সমস্ত রোগ ধেয়ে পালাবে । এই বিশেষ পাঁচটি খাবার হল আসলে পাঁচটি রস। গবেষকদের মতে এই পাঁচটি রস হার্ট থেকে কিডনির সমস্ত রোগকে নিমিষে নির্মূল করে দেয় ।
এই বিশেষ পাঁচটি রস কি কি জেনে নিনঃ

এক, বিটের রসঃ প্রতিদিন সকালে নিয়ম করে বিটের রস পান করতে পারলে একসাথে অনেক গুলি রোগ থেকে মুক্তি পাওয়া যায় । প্রথমত বিটে রয়েছে নাইট্রেস এবং আরো কয়েকটি বিশেষ উপাদান যা উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে সহায়তা করে । এছাড়াও বিটের মধ্যে রয়েছে পিগমেন্ট যা ক্যান্সারের কোষ বৃদ্ধিতে বাঁধা সৃষ্টি করে এবং ক্যান্সারের হাত থেকে বাঁচায় । তাহলে বুঝতেই পারছেন এই একটি উপাদান কতটা কার্যকারী।

দুই , গ্রিন টিঃ গ্রিন টি মানব শরীরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান । গ্রিন টিয়ের মধ্যে রয়েছে পনিফেনল যা কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রন করতে সাহায্য করে । এমনকি গ্রিনটি পান করলে ধমনীতে কোন দূষিত পদার্থ জমা হতে পারে না , ফলে হার্ট অ্যাটাকের ঝুঁকি কয়েকগুন কমে যায় । গ্রিনটি পান করলে ওজনও ঝরঝর করে কমে যায় ।

তিন , লিকার টিঃ দুধ চা ছেড়ে এখন থেকে লিকার চা পান করার চেষ্টা করুন । এতে করে অ্যাসিডের সমস্যা কমে যায় ।তবে নিয়মিত পান করতে পারলে কোলেস্টেরলের সমস্যা থেকেও মুক্তি পাওয়া যায় , আর শরীরে কোলেস্টেরলের মাত্রা ঠিক থাকলে হার্ট অ্যাটাকের মতো ভয়ঙ্কর রোগ থেকে নিস্তার পাওয়া যায়।

চার, লেবুর রসঃ যারা কোষ্ঠকাঠিন্যে ভোগেন তাদের জন্য খুবই কার্যকারী উপাদান এই লেবুর রস । প্রতিদিন সকালে খালি পেটে এক গ্লাস জলে অর্ধেক পাতির লেবুর রস মিশিয়ে পান করলে কোষ্ঠ কাঠিন্যের মতো বড় সমস্যা হুশ করে পালাবে । এই রস পান করতে পারলে আপনার পাচন প্রক্রিয়াও খুব ভালভাবে হবে এর ফলে আপনার পাকস্থলীও সুস্থ সবল থাকবে ।

টমেটোর রসঃ টমেটোতে এমন অনেক উপাদান রয়েছে যা ত্বককে ঝলমলে রাখতে খুবই সাহায্য করে । টমেটো রসে রয়েছে অধিক মাত্রায় ভিটামিন এ, সি , কে এবং পটাশিয়াম যা ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে সাহায্য করে , এবং ত্বকের ক্যান্সার হওয়ার হাত রক্ষা করে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *