রোজ খাবার জলে মেশান ৫ টাকা দামের এই উপাদান! ধারে কাছে ঘেঁষবে না ক্যান্সার, বাপ বাপ করে পালাবে ডায়াবেটিস!

রোজ খাবার জলে মেশান ৫ টাকা দামের এই উপাদান! ধারে কাছে ঘেঁষবে না ক্যান্সার, বাপ বাপ করে পালাবে ডায়াবেটিস!

রোজ খাবার জলে মেশান ৫ টাকা দামের এই উপাদান!! ধারে কাছে ঘেঁষবে না ক্যান্সার!! বাপ বাপ করে পালাবে ডায়াবেটিস, হার্ট অ্যাটাক!! বেঁচে যাবে ডাক্তারের খরচ!! হাজার রকম রোগ তাড়াতে এই একটি উপাদানই যথেষ্ট!!……… আজকাল ঘরে ঘরে রোগ বালাইয়ের উপদ্রব। ১০০% সুস্থ রয়েছেন, এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। তবে চিকিৎসকেরা বলছেন এখনো চাইলে ১০০% সুস্থ থাকা সম্ভব। আর এর জন্য দরকার একটিমাত্র উপাদান। যেটি জলে গুলে খেলেই হাজার রকম রোগ শরীর ছেড়ে পালাবে। এই উপাদানটি প্রত্যেকের রান্নাঘরেই থাকে। এটির দাম মাত্র ৫ টাকা মাত্র। আর এই উপাদানটি হলো হিং। আয়ুর্বেদ শাস্ত্রে হিং এর গুরুত্ব অনেক। তাছাড়াও আজকাল বড় বড় ডাক্তারেরাও হিং মিশ্রিত জল খেতে বলছেন। বিভিন্ন গবেষণায় হিংকে, মহাঔষধ হিসেবে সার্টিফিকেট দেওয়া হয়েছে। হিং খেলে কোন ৫ টি রোগ আপনার শরীর ছেড়ে পালাবে দেখুন –

১, ক্যান্সার – হিং এমন একটি উপাদান যাতে ভীষণ মাত্রই অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। আর এই অ্যান্টিঅক্সিডেন্ট থাকার ফলে শরীরে ক্যান্সারের বিষ সহজে প্রবেশ করতে পারে না। চিকিৎসকরা রোজ সকালে খালি পেটে হিং মেশানো জল খেতে বলছেন।

২, উচ্চ রক্তচাপ – যারা উচ্চ রক্তচাপের রোগী তাদের জন্য হিং খুবই উপকারী। হিং রক্তনালীতে, রক্ত জমাট বাঁধতে দেয় না। রক্তের স্রোতকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখে। যার ফলে উচ্চ রক্তচাপের সমস্যা কমে যায়। রোজ দুবেলা করে হিং খেতে পারলে শরীরের জন্য খুবই ভালো হয়।

৩, বদহজমকে জব্দ করা – হিং এমন একটি খাদ্য উপাদান যা এক কথায় ম্যাজিক। হিং খেলে শরীরের নানা রকম রোগ ব্যাধি দূর হয়ে যায়। যদি আপনি বুদ্ধি করে ভালোভাবে হিং খেতে পারেন তবেই আপনি সুফল পাবেন। পেটের বদহজম দূর করতে হিং এর থেকে ভালো কোনও ওষুধ হয় না। যাদের অনেকদিন পর পর পেট সাফ হয়, পেটে বায়ু জমে যায়, তারা রোজ সকালে হিং খেলে উপকার পাবেন।

৪, টেনশন কমানো – বিশ্বাস না হলেও এটাই সত্যি। হিং খেলে মাথা ব্যাথা, টেনশন, অতিরিক্ত চিন্তা দূর হয়ে যায়। আপনার যখনই মাথা ব্যাথা করবে এক গ্লাস উষ্ণ গরম জলে এক চিমটি হিং মিশিয়ে খেয়ে নিন। তারপর রেজাল্ট দেখুন।

৫, পেট ব্যথা দূর করা – হিং খেলে পেট ব্যাথা দূর হয়।। এই ক্ষেত্রে আপনি দুভাবে হিং ব্যবহার করতে পারেন। এক, পেটের চারপাশে অল্প হিংকে জলে গুলিয়ে লাগিয়ে দিন। দুই উষ্ণ গরম জলে হালকা হিং মিশিয়ে পান করেনি। এই দুভাবে হিং ব্যবহার করলে পেটব্যথা এক ঘণ্টার মধ্যে দূর হয়ে যাবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *