মহাদেব ভক্তরা রোজ পাঠ করুন এই তিনটি মন্ত্র ! এগুলো অত্যন্ত জাগ্রত ও শক্তিশালী

মহাদেব ভক্তরা রোজ পাঠ করুন এই তিনটি মন্ত্র ! এগুলো অত্যন্ত জাগ্রত ও শক্তিশালী

মহাদেব ভক্তরা রোজ পাঠ
করুন এই তিনটি মন্ত্র

এগুলো অত্যন্ত জাগ্রত
ও শক্তিশালী

রোজ এই তিনটি মন্ত্র পাঠ করলে
আমূল বদলে যাবে জীবন

হুড়মুড়িয়ে বাড়বে
ধনদৌলত

ভাগ্য দেবতার কৃপায়
ভরবে ঘর বাড়ী!

সকল দেবতার মধ্যে শিবকে অত্যন্ত জাগ্রত বলে মনে করা হয় । ত্রিলোকের কর্তাই হচ্ছে দেবাদি মহাদেব ।আর মহাদেবকে তুষ্ট করা একবারেই সহজ নয়। শোনা যায়, মহাদেবের স্ত্রী পার্বতী তার স্বামীকে তুষ্ট করতে পারেননি। গোটা ভারতবর্ষ জুড়ে শিবের ভক্তের সংখ্যা প্রচুর। শিবকে তুষ্ট করার জন্য ভক্তরা হাজার হাজার রকমের নিয়ম মেনে থাকেন । তারপরও মহাদেবকে তুষ্ট করতে পারে না । জ্যোতিষ শাস্ত্র অনুসারে ভগবান শিবকে তুষ্ট করার তিনটি বিশেষ মন্ত্র রয়েছে। প্রতিদিন নিয়ম মেনে এই তিনটি মন্ত্র জপ করতে পারলেই শিবের কৃপা লাভ করা যায় । কি এই তিনটি মন্ত্র চলুন জেনে নিই এই বিষয়ে —-

প্রথম মন্ত্রটি হলো রুদ্র মন্ত্র:

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, এই মন্ত্রকে অত্যন্ত জাগ্রত ও শক্তিশালী মনে করা হয় । প্রতিদিন সকালে স্নান করে পরিস্কার জামা কাপড় পরিধান করে এই মন্ত্রটি পাঠ করতে হবে। অবশ্যই মন্ত্র পাঠ করার সময় সামনে শিবলিঙ্গ বা শিবের ছবি রেখেই মন্ত্র পাঠ করবেন । মন্ত্রটি হলো ওম নমঃ ভগবতে রুদ্রায়ও। প্রতিদিন ১০৮ বার করে এই মন্ত্র পাঠ করলে জীবনের সমস্ত বাধা বিপত্তি কেটে যায়, সংসারে আসে অফুরন্ত সুখ । তাই শিবকে তুষ্ট করতে হলে অবশ্যই এই মন্ত্রটি জপ করুন।

দ্বিতীয় মন্ত্রটি হল পঞ্চাক্ষরী মন্ত্র:

খুবই সহজ এবং অত্যন্ত কার্যকরী এই মন্ত্র । শিবের এই মন্ত্র উচ্চারণের মাধ্যমেই মহাদেবের কৃপা লাভ করা যায় । নিয়ম মেনে সকালবেলা পবিত্র হয়ে “ওম নমঃ শিবায়” মন্ত্রটি জপ করুন। এই মন্ত্র জপের মাধ্যমে যেমন শিবের আশীর্বাদ পাওয়া যায় তেমনি জীবনে আসে অনেক সাফল্য। স্বয়ং দেবাদিদেবের আশীর্বাদে জীবনে সমস্ত অশুভ শক্তির বিনাশ ঘটে, এবং ইতিবাচক শক্তির আবির্ভাব হয়।

তৃতীয় এবং শেষ মন্ত্রটি হলো শিব গায়ত্রী মন্ত্র:

হিন্দুশাস্ত্র অনুসারে,শিব গায়ত্রী মন্ত্রকে সবথেকে বেশি শক্তিশালী মন্ত্র বলেই গণ্য করা হয় । এই মন্ত্র জপ করলে জীবনে সুখ শান্তি আসে, সংসার থেকে কেটে যায় কুনজর। এমনকী পৌরাণিক শাস্ত্র অনুসারে, এই মন্ত্রের গুরুত্ব এতোটাই বেশি এর দ্বারা কালসর্প দোষ থেকেও মুক্তি পাওয়া যায়। প্রতিদিন শিবলিঙ্গ জল নিবেদন করার সময় ‘ ওঁ তৎপুরুষায় বিদ্যাহে মহাদেবায়া ধীমাহী তান্ন রুদ্রঃ প্রচোদয়াৎ ‘ এই মন্ত্রটি জপ করুন । কয়েক দিনের মধ্যেই নিশ্চিত ফল পাবেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *