শিবরাত্রির দিন এই পাঁচটি জিনিস ঘর থেকে দূর করুন!!

শিবরাত্রির দিন এই পাঁচটি জিনিস ঘর থেকে দূর করুন!!

শিবরাত্রির দিন এই পাঁচটি জিনিস
ঘর থেকে দূর করুন!!

নাহলে
সাংঘাতিক বিপদ!!!

ভোলানাথের অভিশাপে
তছনছ হবে সংসার!!

স্বামী সুখ থেকে
বঞ্চিত হতে হবে আপনাকে!!

কি সেই পাঁচটি জিনিস
চলুন দেখে নিই!!!

জ্যোতিষ শাস্ত্র মতে শিবরাত্রির দিন ভোলানাথকে সন্তুষ্ট করার আদর্শ সময়। কারণ শিবরাত্রির দিন মহাদেবকে যারা ভক্তিভরে ডাকে তাদের ভাগ্য খুলে যায় । আয়, উন্নতি, স্বামী সুখ সবকিছু তারা পেয়ে থাকেন । জ্যোতিষ শাস্ত্র মতে ,,প্রতিটি দেব-দেবীর সঙ্গে শুভ অশুভ যোগ থাকে। প্রত্যেক দেব-দেবী যেমন বিভিন্ন কাজে সন্তুষ্ট হন ,, তেমনই বিশেষ কিছু কাজে অসন্তুষ্ট হন। ঠিক সেরকম মহাদেবের অপ্রিয় কিছু জিনিস রয়েছে। এ গুলো দেখলে মহাদেব অত্যন্ত ক্ষুব্ধ হন। ভোলানাথের রোষানলে পড়তে হয় । অনেকেই এবিষয়ে অজ্ঞাত থাকার ফলে মহাদেবের কাছ থেকে আশীর্বাদের বদলে কপালে জোটে অভিশাপ। তাই চলুন জেনে নেওয়া যাক কি কি সেই পাঁচটি জিনিস:

তালিকায় প্রথমে রয়েছে ভাঙ্গা শিবলিঙ্গ:

অনেকেই সিংহাসনে ভাঙ্গা শিব মুর্তি রেখে পূজো করেন । জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ভাঙ্গা শিবলিঙ্গ পূজো করলে মহাদেব রুষ্ট হন এবং বাড়ীতে অনাচার সৃষ্টি হয় । প্রয়োজনে ভাঙ্গা শিবলিঙ্গ গঙ্গাতে বা আশে পাশে কোনো পুকুরে ভাসিয়ে দিন , কিন্তু ভাঙ্গা শিবলিঙ্গ বাড়িতে রাখবেন না।

দ্বিতীয় স্থানে রয়েছে ভাঙ্গা আয়না :

শাস্ত্রীয় বিধি অনুসারে, বাড়ীতে কখনোই ভাঙ্গা আয়না রাখতে নেই । ভাঙ্গা আয়নায় মুখ দেখলে দিন খারাপ যায় । আর বিশেষ করে পবিত্র দিন গুলিতে ভাঙ্গা আয়নায় মুখ দেখলে ওই দিনটি অশুভ হয়ে ওঠে। তাই ভাঙ্গা আয়না ঘর থেকে দূর করুন ।

তৃতীয় স্থানে রয়েছে ছেঁড়া জুতো:

অনেকেই ছেঁড়া জুতো বা পুরোনো জুতো ঘরে রেখে দেন । ধর্মীয় বিশ্বাস অনুসারে, ছেঁড়া জুতো বাড়ীতে রাখা মানেই নেতিবাচক শক্তি ডেকে আনা । যা সংসারের জন্য অমঙ্গল । এই নেতিবাচক শক্তির প্রভাবে সংসারে অভাব অনটন সৃষ্টি হয়। তাই ভুলেও বাড়িতে ছেঁড়া জুতো রাখবেন না ।

চতুর্থ জিনিসটি হলো অপ্রয়োজনীয় সামগ্রী:

বাড়ীতে এমন অনেক অব্যবহৃত বা অপ্রয়োজনীয় জিনিস থাকে যা দিনের পর দিন পড়ে থেকে জঞ্জাল সৃষ্টি করে। বাস্তু শাস্ত্র মতে, প্রয়োজনীয় বা অব্যবহৃত জিনিস ঘরে ফেলে রাখা মোটেও শুভ নয় এতে করে বাড়ির পরিবেশের পবিত্রতা নষ্ট হয়। আর বাড়ির পরিবেশ অপবিত্র করে শিবরাত্রি পালন করলে, মহাদেবের কাছ থেকে আশীর্বাদের বদলে অভিশাপ মেলে।

শেষ জিনিসটি হলো শুকিয়ে যাওয়া বেল গাছ :

শুকিয়ে যাওয়া বেল গাছ কখনোই বাড়িতে রাখবেন না। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, শুকিয়ে যাওয়া বেল গাছ বাড়িতে রাখলে মহাদেবের রোষানলে পড়তে হয়। কারণ বেলপাতা হোক বা বেলফল শিবের অত্যন্ত প্রিয় । এই গাছের প্রতি অযত্ন করলে মহাদেব ক্রুব্ধ হোন। ফলে সংসারে অশান্তি সৃষ্টি হয়। তাই বাড়িতে এমন গাছ থাকলে অবশ্যই কেটে ফেলুন ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *