এই পদ্ধতি গুলো মেনে চললেই ফোন ব্যবহার করেও সুস্থ থাকা যাবে !!!

এই পদ্ধতি গুলো মেনে চললেই ফোন ব্যবহার করেও সুস্থ থাকা যাবে !!!

বিজ্ঞান আশীর্বাদ না অভিশাপ এই নিয়ে হাজারো মতামত রয়েছে। একদল ব্যক্তি মনে করেন বিজ্ঞান আশীর্বাদ আবার একদল ব্যক্তি মনে করেন বিজ্ঞান অভিশাপ। তবে আমাদের মনে করা, না করাতে কিছু যায় আসে না। বিষয়টি হলো বিজ্ঞানকে যেভাবে কাজে লাগানো হবে সেভাবেই ফল পাওয়া যাবে। আজ মানুষ ট্রেনে, বাসে করে অল্প সময় গন্তব্য স্থলে পৌঁছে যাচ্ছে তার কারণ এই বিজ্ঞান। বিজ্ঞানের জন্য আজ সকলের হাতে হাতে এসেছে অ্যানড্রয়েড ফোন,, এটা ছাড়া মানুষ অচল। এই মোবাইল হয়ে উঠেছে সকলের জীবনে অপরিহার্য অংশ। কিন্তু বয়োজ্যেষ্ঠ ব্যক্তিদের মতে ফোনই হলো জীবনের মূল সমস্যার কারণ। কথাটা একেবারে ঠিক না হলেও আবার ভুলও নয়। বর্তমানে সকলে যেভাবে মোবাইলে মুখ গুঁজে রাখে এতে করে শারীরিক নানা সমস্যা দেখা যায় । এরপর থেকে আর এই সমস্যা পোহাতে হবে না। এরপর মোবাইল ব্যবহার করেও দিব্যি সুস্থ থাকবেন। আজকে আমরা আপনাদের জানাবো মোবাইলের ব্যবহারের জন্য রয়েছে ৩ টি কায়দা। যেগুলো ফোন ব্যবহারের ক্ষেত্রে প্রয়োগ করা অতি অবশ্যই দরকার।
তাহলে,,,, চলুন ,,,,, আর দেরী না করে জেনে নিই —-

১) সোশ্যাল মিডিয়া : সোশ্যাল মিডিয়াই আপনাকে ফোনের প্রতি বেশি আকৃষ্ট করে। সোশ্যাল মিডিয়ায় দিনরাত অ্যাক্টিভ থাকার দৌলতে পড়াশোনা থেকে জীবনে গুরুত্বপূর্ণ কাজ সবই গুল খেয়ে বসে থাকেন। অনেক সময় নেট দুনিয়ার এমন কিছু পোস্ট থাকে যা আপনাকে উত্যক্ত করে তোলে। তাই সবসময় চেষ্টা করুন অবসর সময় গুলিতে সোশ্যাল মিডিয়া সক্রিয় না থাকার। এর বদলে গল্পের বই পড়ুন, অথবা পরিবারের সাথে সময় কাটান । কিন্তু সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকুন। প্রয়োজনে সোশ্যাল মিডিয়া থেকে কিছুদিনের বিরতি নিন।

২) মোবাইল গেমস :

মোবাইলে এমন বেশ কিছু গেমসের আবির্ভাব ঘটেছে যার প্রভাব খুবই খারাপ ভাবে পড়েছে তরুন প্রজন্মের ওপর। অনেক সময় এই গেমসের চক্করে মাথা ঘামাতে গিয়ে মৃত্যু পর্যন্ত ঘটে যায় । তাই ফোনের মধ্যে এরকম জীবন হানিকারক অ্যাপস ডাউনলোড করার চেষ্টা করবেন না। যদি ভুল করে এই গেমসগুলো মোবাইলে ইনস্টল করে থাকেন অবশ্যই এগুলি মোবাইল থেকে বাতিল করুন ।

৩) ফোনছাড়া গোটা একটা দিন :

বর্তমানে সকলের ফোনেই থাকে গুরুত্বপূর্ণ নথিপত্র। আবার কারোর কাজই হয় ফোন থেকে । তাই ফোনের পিছনে সময় দিতে হয় বেশি । তবে সপ্তাহের যেকোনো একটি দিন ফোন থেকে পুরোপুরি দূরে থাকুন । সকলের ছুটির দিনগুলোতে এই কাজটি করতে পারেন । এতে করে ফোনের প্রতি নির্ভরশীলতা কমবে এবং চোখের এবং মস্তিস্কের ক্ষতি হওয়ার হাত থেকে রেহাই পাবেন ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *