শিবের অত্যন্ত প্রিয় এই তিন রাশি !!! যাদের মাথার ওপর সর্বদা বর্ষিত থাকে শিবের আশীর্বাদ। আর এই শিব রাত্রিতে রয়েছে মহাদেবকে প্রসন্ন করার বিশেষ সুযোগ !!

শিবের অত্যন্ত প্রিয় এই তিন রাশি !!! যাদের মাথার ওপর সর্বদা বর্ষিত থাকে শিবের আশীর্বাদ। আর এই শিব রাত্রিতে রয়েছে মহাদেবকে প্রসন্ন করার বিশেষ সুযোগ !!

শিবের অত্যন্ত প্রিয়
এই তিন রাশি

যাদের মাথার ওপর সর্বদা
বর্ষিত থাকে শিবের আশীর্বাদ

শিব রাত্রিতে শিবকে প্রসন্ন করতে পারলে
রাজার হালে বাস করবে এই তিন রাশি

সাফল্য থাকবে এদের
হাতের মুঠোয়

আয়, উন্নতি বৃদ্ধি থেকে
এদের কেউ আটকাতে পারে না

দেখুন তো এই তিন রাশির তালিকায়
আপনি আছেন কি না

তালিকায় প্রথমেই আছে মেষ রাশি:

রাশিচক্রের প্রথম রাশিটি হলো মেষ রাশি । এই রাশির জাতক-জাতিকাদের মাথার ওপর সর্বদা দেবাদিদেব মহাদেবের আশীর্বাদ বর্ষিত থাকে । রাশি চক্রের প্রথম স্থানে মেষ রাশির স্থান হওয়ায় মহাদেব সর্বক্ষণ এদের নজরে নজরে রাখেন । ফলে এরা সমস্ত বাধা-বিপত্তি অনায়াসে কাটিয়ে ফেলে। এমনকী এদের জীবনে কখনোই আর্থিক সংকট বাধা হয়ে দাঁড়ায় না। আর এই শিব রাত্রিতে মহাদেবকে খুশি করতে পারলে আপনার জীবন আসবে সুখ-সমৃদ্ধি । তাই শিবরাত্রিতে সকল মেষ রাশির জাতকরা শিবলিঙ্গে অবশ্যই দুধ আর গঙ্গা জল নিবেদন করুন।

তালিকায় দ্বিতীয় স্থানে আছে মকর রাশি:

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, শিবের অত্যন্ত প্রিয় রাশি হলো মকর রাশি । কারণ এই রাশির অধিপতি হলেন ন্যায়ের দেবতা শনি। শনি দেব নিজেই মহাদেবের পরম ভক্ত। তাই মকর রাশির জাতকরা অত্যন্ত সৌভাগ্যবান।
মহাদেবের দয়ায় এরা ব্যবসা থেকে কর্ম সর্বত্রই জয়ী হয় । এমনকি এদের দাম্পত্য জীবনেও সুখের অভাব হয় না। আর এই শিব রাত্রিতে মহাদেব এবং শনি দেবকে প্রসন্ন করতে পারলে গোটা বছর আপনার আনন্দে উল্লাসে কাটবে। তাই শিবরাত্রিতে শিব এবং শনিকে তুষ্ট করার জন্য কালো তিল অর্পন করুন এবং সন্ধ্যায় সর্ষে তেল দিয়ে প্রদীপ জ্বালান।

সর্বশেষ স্থানে রয়েছে কুম্ভ রাশি :

মকর রাশির মতো এই রাশির অধিপতি গ্রহ হলো শনি। ফলে কুম্ভ রাশির জাতকরা শিবের অত্যন্ত কাছের হয়ে থাকে। ভোলা নাথ সবসময় এদের আগলে আগলে রাখেন । এমনিতেই এরা খুবই কঠোর পরিশ্রমী প্রকৃতির হয়ে থাকে। ফলত এদেরকে কখনোই কোনো কিছুর পরোয়া করতে হয় না। তার ওপর শিবের আশীর্বাদ থাকায় এদের নিজের জীবনকে নিয়ে আর আলাদা করে ভাবতে হয় না। এই শিবরাত্রিতে শিবকে প্রসন্ন করার বিশেষ সুযোগ রয়েছে কুম্ভ রাশির জাতকদের। এই পবিত্র দিনে আপনারা সারা দিনই ওম নমঃ শিবায় মন্ত্রটি বারংবার জপ করুন। এতে করে মহাদেব তুষ্ট হবেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *