এবার আর ক্যান্সারে মারা যাবে না কোনো রোগী! তৈরি হলো ক্যান্সার তাড়ানোর মহা ওষুধ!

এবার আর ক্যান্সারে মারা যাবে না কোনো রোগী! তৈরি হলো ক্যান্সার তাড়ানোর মহা ওষুধ!

এবার আর ক্যান্সারে মারা
যাবে না কোনো রোগী

তৈরি হলো ক্যান্সার
তাড়ানোর মহা ওষুধ!

যা দিয়েই বাঁচানো যাবে
কোটি কোটি ক্যান্সার রোগীর প্রাণ

এই মহা ঔষধ একবার শরীরে গেলে
বন্ধ হয়ে যাবে ক্যান্সারের
কোষ বৃদ্ধি পাওয়ার রাস্তা

ক্যান্সারের মহাযম হতে
চলেছে এই ওষুধ

কারা আবিষ্কার
করেছে এই ওষুধ ?

কোথায় পাওয়া যাচ্ছে ?
দেখুন বিস্তারিত।

ক্যান্সার এমন একটি মারণ রোগ যার নাম শুনলে সকলের কলিজা ঠান্ডা হয়ে যায়। বিশ্বের সিংহভাগ মানুষ এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর মুখে ঢলে পড়ছেন। এটি এমনই একটি ভয়ঙ্কর রোগ যে একে নির্মূল করার সঠিক কোনো উপশম আজ পর্যন্ত কোনো বিজ্ঞানী পাননি। কিন্তু এবার সেই অভাবনীয় অকল্পনীয় চিন্তাকে সফল করে তুলেছে রাশিয়া। এই অসাধ্য সাধন করে তুলেছে রাশিয়ার বড়ো বড়ো গবেষকরা। তাদের দাবি , গোটা বিশ্ব যেটা ভাবতে পারেনি সেটা করে দেখিয়েছে তারা। তারা সকলের মধ্যে আশার কিরণ জাগিয়েছে । জানা গেছে রাশিয়ার গবেষকরা এমনই একটি উপশম এনেছেন যার দ্বারা হাজার হাজার মানুষ ক্যান্সারের হাত থেকে রক্ষা পাবেন । এমনকি ক্যান্সারের বিষ আপনার শরীরে ঢুকতেও ভয় পাবে।

তথ্যসূত্রে জানা গিয়েছে, যে মারণ রোগকে নিয়ে বিভিন্ন দেশে চলছে হাজার হাজার গবেষণা,,,,,, এবার সেই রোগের টিকা তৈরির একেবারে শেষ ধাপে রাশিয়া । সবাইকে টেক্কা লাগিয়ে রাশিয়া এবার সবার শীর্ষে। ক্যান্সারের টিকা আবিষ্কার নিয়ে খোদ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই বড় ঘোষণা করেছেন । তিনি জানিয়েছেন, ক্যান্সারের ভ্যাকসিন এবং ইমিউনোমডিউলেটারি ড্রাগস তৈরির একেবারে শেষের পথে । আর কয়েক দিন বাদে শুরু হবে এর ট্রায়াল, আর তারপরেই সকলের কাছে পৌঁছে যাবে এই ভ্যাকসিনটি। জানা যায়, এই ভ্যাকসিনটি শরীরের নেওয়ার পর ক্যান্সার তৈরীর কোষ একেবারে বিনাশ হয়ে যাবে । ক্যান্সার হওয়ার হাত থেকে বাঁচতে এই ভ্যাকসিন নেওয়া অতি আবশ্যক ।যদিও এই ভ্যাকসিনের মূল্য সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি, এবং কোথায় কোথায় পাওয়া যাবে এই ভ্যাকসিন সেটাও এখনও অজানা।

রাশিয়ার গবেষকদের এমন অভাবনীয় আবিষ্কার নিয়ে প্রেসিডেন্ট পুতিনের গর্বের শেষ নেই তা স্পষ্টত ধরা পড়েছে তার বক্তব্যের মাধ্যমে। এর আগেও অতি মহামারি করোনার সময় রাশিয়া যে ভ্যাকসিন আবিষ্কার করে তা বিশ্বের সকলের জন্য অনেক বড়ো অবদান রাখে । আশা করা যায় এই ভ্যাকসিন সকলের জন্য অনেক কার্যকরী হয়ে উঠবে, এবং এর দ্বারা হাজার মানুষ বেঁচে উঠবেন। শুধু রাশিয়া নয় তারই সাথে সাথে ক্যান্সারকে জব্দ করার জন্য আরও অন্যান্য দেশের গবেষকরাও চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য হল ব্রিটেন , জার্মানির মত দেশ গুলি ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *