জ্যোতিষ শাস্ত্র বিচার করে বিরাট অনুষ্কা ছেলের নাম রেখেছেন! তাদের ছেলের নামের আসল অর্থ জানেন?

জ্যোতিষ শাস্ত্র বিচার করে বিরাট অনুষ্কা ছেলের নাম রেখেছেন! তাদের ছেলের নামের আসল অর্থ জানেন?

জ্যোতিষ শাস্ত্র বিচার করে
বিরাট অনুষ্কা ছেলের নাম রেখেছেন!

নামটির আসল অর্থ জানেন?
এই নাম অত্যন্ত শক্তিশালী ও জাগ্রত!

যার সঙ্গে রয়েছে
ঈশ্বরের যোগসূত্র!

এই নাম একেবারেই
সাধারণ কোনও নাম নয়!

বাকি নামের থেকে
সম্পূর্ন আলাদা!

জানেন ছেলের কি নাম রাখলেন বিরাট অনুষ্কা?
নামটির মাহাত্ম্য শুনলে অবাক হবেন আপনিও!

সদ্যজাত সন্তানের জন্ম দিলেন অনুষ্কা এবং বিরাট । মেয়ে ভামিকার পর বিরাট অনুষ্কার ঘর আলো করে এলো ফুটফুটে এক পুত্র সন্তান । আর সেই সাথেই বড় দিদি হয়ে গেল ভামিকা। এই খবর প্রকাশ্যে আসতেই বলিউড থেকে শুরু করে ক্রিকেট মহলে খুশির বন্যা বইছে। সেই সাথে খুশি বিরাট অনুষ্কার অনুগামীরা। পুত্র সন্তান জন্মানোর পর পরই পুত্রের নামও নির্ধারণ করে ফেলেন বিরাট অনুষ্কা। দ্বিতীয়বার অনুষ্কা সন্তান জন্ম দিতে চলেছেন সে বিষয়ে যতোটা রাখঢাক রেখেছেন তারা ,,,, ঠিক ততোটাই খোলামেলা রেখেছেন সন্তানের নাম । অনুষ্কা যে দ্বিতীয়বার মা হতে চলেছে সে বিষয়ে সংবাদকর্মী তো দূর কাক পক্ষী পর্যন্ত টের পায়নি । বিশ্বকাপ চলাকালীনই সংবাদকর্মীদের ক্যামেরায় ধরা পড়ে অনুষ্কা সন্তান সম্ভবা। দ্বিতীয়বার বাবা-মা হলেন হাই ভোল্টেজ দম্পতি। পুত্র সন্তান জন্মানোর পর পরই সামাজিক মাধ্যমে ঘোষণা করেছেন পুত্রের নাম। একেবারে ছকভাঙ্গা নাম রেখেছেন ছেলের। আর বাকি সাধারণ পাঁচটি নামের থেকে এক্কেবারে আলাদা। ছেলের নামের সাথে যদিও বড় কন্যা ভামিকার কোনো মিল নেই । এই নাম একবারে জ্যোতিষ শাস্ত্র অনুসারে নির্ধারণ করা হয়েছে। যার অর্থ জানলে চমকে যাবেন। কি নাম রাখলেন তারা?

ছেলের মুখ প্রকাশ্যে না আনলেও তার নাম প্রকাশ্যে এনেছেন তারা । পুত্র সন্তান জন্মানোর বেশ কিছু দিন পরেই জানা গেছে পুত্রের নাম । বিরাট এবং অনুষ্কার একরত্তি রাজকুমারের নাম অকায়া । একেবারে বৈচিত্রপূর্ণ একটি নাম। সচরাচর এই নাম শোনা যায় না। এই নামটির একটি বিশেষ অর্থ রয়েছে। এই নামের অর্থ আপনাদের ভেঙ্গে জানাই । কায়া শব্দটির অর্থ হলো দেহ আর অকায় শব্দটির অর্থ হলো দেহের থেকে বৃহৎ। অর্থাৎ পরম আত্মার সমান। দেহের থেকে বৃহৎ এর আক্ষরিক অর্থ হলো অবিনশ্বর অর্থাৎ ঐশ্বরিক ক্ষমতা সম্পন্ন। এই নামের ব্যক্তিদের লাকি চার্ম হিসেবে গণ্য করা হয়। হিন্দু শাস্ত্র অনুসারে, এই নামের অত্যন্ত তাৎপর্যতা রয়েছে । এক কথায় বলা যায় এই নাম হচ্ছে আদর্শ নাম । আপনারাও আপনাদের পুত্র সন্তানের জন্য এই নাম নির্ধারণ করতে পারেন ।

তবে ছেলের নামটাই শুধু ভেবেচিন্তে রেখেছেন এমনটা নয়। মেয়ের নামও রেখেছেন বেশ কিছু তাৎপর্যপূর্ণ দিক খতিয়ে দেখে। বিরাট এবং অনুষ্কার মেয়ের নাম ভামিকা। হিন্দু ধর্ম অনুসারে, এই নামের অর্থ মা দুর্গা। মা দুর্গার নামেই মেয়ের নাম নির্ধারণ করেছেন । আর পাঁচটি দম্পতির মত তারা কখনোই ব্যক্তিগত জীবনকে সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন না । তাই আজ পর্যন্ত বিরাট অনুষ্কার মেয়েকে দেখার সৌভাগ্য তেমন হয়ে ওঠেনি। আশা করা যায় ছেলের ক্ষেত্রেও ঠিক এতটাই ব্যক্তিগত রাখবে বিষয়টিকে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *