ক্যান্সার থেকে বাঁচতে চান তাহলে আজই পাতে রাখুন এই তিনটি মশলা !!

ক্যান্সার থেকে বাঁচতে চান তাহলে আজই পাতে রাখুন এই তিনটি মশলা !!

ক্যান্সার থেকে বাঁচতে চান তাহলে
আজই পাতে রাখুন এই তিনটি মশলা !!

ক্যান্সারের যম
এই মশলা

পেটে গেলে নিমেষে পালাবে
ক্যান্সারের মারণ বিষ!

ধারে কাছেও ঘেঁষতে পারবে না
কর্কট রোগের ছোবল?

কী সেই মশলা?
দেখে নিন ঝটপট

আজকাল ঘরে ঘরে রোগ বালাই! সুস্থ ও নীরোগ স্বাস্থ্য বর্তমানে দেখা যায় না বললেই চলে! নিয়ম মেনে ওষুধের পর ওষুধ খেতে খেতে প্রাণ ওষ্ঠাগত , তাও রোগ পিছু ছাড়ছে না। তার ওপর গোদের ওপর বিষফোঁড়া ক্যান্সার। পৃথিবীতে সব থেকে ভয়ঙ্কর রোগ হলো ক্যান্সার। কালের নিয়মে চিকিৎসা পদ্ধতিতে উন্নতি ঘটলেও ক্যান্সার নির্মূল করার সঠিক কোনো ওষুধ এখনও তৈরি হয়নি । ক্যান্সারকে প্রতিহত করতে প্রতিনিয়ত গবেষকরা গবেষণা চালিয়ে যাচ্ছেন। আর এই গবেষণা থেকে উঠে এলো একটি চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, ক্যান্সার থেকে রেহাই পেতে রয়েছে তিনটি মশলা। এই তিনটি মশলা ক্যান্সারের মহাওষুধ।

বিষয়টি শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই। যেখানে নামজাদা বিজ্ঞানীরা ক্যান্সারের ওষুধ আবিষ্কার করতে পারছেন না সেখানে এই মশলা কিভাবে সম্ভব। যদিও একথা জানিয়েছেন ক্যান্সার বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞদের মতে, প্রতিদিন খাবারের পাতে এই মশলা রাখলে ক্যান্সার ম্যাজিকের মতো উধাও হয়ে যাবে। তাই নিয়ম করে প্রতিদিন এই তিনটি মশলা অবশ্যই খান । এই মশলা গুলো কি কি জেনে নিন –

তালিকায় প্রথমেই রয়েছে হলুদ:

ক্যান্সারের সব থেকে বড় ওষুধ হলো হলুদ। হলুদ শুধু সর্দি কাশির কাজে লাগে এমনটা নয়। হলুদ উপাদানটি ক্যান্সারের সাথে লড়াই করতে অত্যন্ত গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে থাকে। চিকিৎসকদের মতে হলুদে থাকা কারকিউমিন পনিফেনোল উপাদানটি ক্যান্সারের কোষ বৃদ্ধি হওয়াতে প্রতিরোধ করে । হলুদে থাকা এই উপাদানটি শরীরে গেলে ক্যান্সারের কোষগুলিকে নিষ্ক্রিয় করে দেয়, ফলে ক্যান্সার হওয়ার প্রবনতা কমে যায়।

দ্বিতীয় স্থানে রয়েছে জিরে:

জিরে যেমন হজম ক্ষমতা বৃদ্ধি করে তেমনি ক্যান্সার দমনে বেশ কার্যকরী উপাদান।। জিরে মূলত পেটের ক্যান্সার হওয়া থেকে রক্ষা করে। জিরেতে রয়েছে অত্যন্ত পরিমাণের অ্যান্টি অক্সিডেন্ট, এই উপাদানটি শরীরে ক্যান্সার প্রতিরোধ করে । এমনকী প্রতিদিন সকালে জিরার জল পান করলে শরীরে থাকা ক্যান্সারের কোষ গুলির বিনাশ ঘটে। এভাবেই জিরা ক্যান্সার প্রতিহত করার হাত থেকে বাঁচায়।

তৃতীয় স্থানে রয়েছে আদা:

আদা যেমন শুকনো কাশি নির্মূল করে তেমনি ক্যান্সার হওয়ার হাত থেকে বাঁচায়। বেশ কিছু গবেষনায় দেখা গেছে ক্যান্সার থেকে মুক্তি পেতে গেলে আদা অত্যন্ত কার্যকরী উপাদান। খাবারের স্বাদ বৃদ্ধিতে যেমন কাজ করে তেমনি ক্যান্সারের জীবাণু ধ্বংস করতে সহায়তা করে । ক্যান্সার বিশেষজ্ঞদের মতে আদাতে বিদ্যমান উপাদানগুলি শরীরে গিয়ে এমন ভাবে ক্যান্সারের কোষের সাথে বিক্রিয়া করে যাতে করে ক্যান্সারের কোষ গুলি বৃদ্ধি পেতে অক্ষম হয়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *