জানেন? দলবদলু নীতিশ কুমার মোট কত টাকার মালিক? ডিগবাজি কুমারের সম্পত্তি দেখলে মোদিও লজ্জা পাবে

জানেন? দলবদলু নীতিশ কুমার মোট কত টাকার মালিক? ডিগবাজি কুমারের সম্পত্তি দেখলে মোদিও লজ্জা পাবে

জানেন?

দলবদলু নীতিশ কুমার
মোট কত টাকার মালিক?

বিলাসবহুল বাড়ি,
দামী ব্র্যান্ডের গাড়ি,
গোয়ালভরা গরু!

বছরে বছরে বাড়ছে
ডিগবাজি কুমারের ধন দৌলত!

নীতিশের প্রপার্টি তালিকা দেখলে,
মোদীও লজ্জা পাবে!

কিভাবে এত সম্পত্তির মালিক হলেন
পাল্টিবাজ নীতিশ?

তাহলে চলুন …….. বাংলা হান্টের আজকের প্রতিবেদনে দেখুন ডিগবাজি কুমার নীতিশের ধন দৌলতের বহর ….

নিতিশ কুমার রাজনৈতিক প্রেক্ষাপটে এক বহুল চর্চিত নাম! বর্তমানে মানুষটির অবস্থা অনেকটা ঋত্বিক রোশনের এই জনপ্রিয় গানটির মতন – ‘ ইধার চালা মে উধার চালা , জানে কাহান মেন কিধার চালা ‘। তিনি এতবার দলবদল করেছেন যে তার সঙ্গে এই গানটি বেশ ভালো মানায়। বিহারের এই মুখ্যমন্ত্রীকে নিয়ে মানুষের মনে কৌতুহলের শেষ নেই। বিশেষ করে নীতিশ কুমারের সম্পত্তির বহর নিয়ে মানুষের মনে প্রবল আগ্রহ। সম্প্রতি একটি তথ্য থেকে জানা গেছে ,, এক বছরে হুহু করে বেড়েছে তার সম্পত্তির পরিমাণ। আজকের প্রতিবেদনে জানাবো নীতিশ কুমারের স্থাবর ও অস্থাবর সম্পত্তির মালিকানা ।

ইন্ডিয়া জোট ছেড়ে তিনি বর্তমানে নাম লিখিয়েছেন এন ডি এ তে ( NDA )। কিন্তু রাজনৈতিক জগতে এই পালাবদল খেলা তার রোজগারে বিন্দুমাত্র আঁচড় কাটেনি । বরং দলবদল করতে করতে ব্যাংক ব্যালান্সও ভালোই বাড়িয়েছেন। গত বছরের তুলনায় দ্বিগুণ হয়েছে তার সম্পত্তির পরিমাণ । সম্প্রতি বিহারের নব মুখ্যমন্ত্রী নীতিশ কুমার তার সম্পত্তির খতিয়ান পেশ করেছেন।

সেই সূত্রে, প্রথমে জানাই তিনি এখন কতো টাকার মালিক। তথ্য সূত্রে জানা গিয়েছে, নগদ হিসেবে তার হাতে রয়েছে ২২ হাজার ২৫২ টাকা । এবং তিনটি ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে মোট ৪৯ হাজার ২০২ টাকা। এটা তো শুধু তার টাকার পরিমাণ । এবার জেনে নেওয়া যাক তার সম্পত্তির তালিকায় কি কি আছে ।

বর্তমানে তিনি যে ফ্ল্যাটে বাস করেন তার দাম প্রায় ১ কোটির কাছাকাছি। যদিওবা তিনি এই ফ্ল্যাটটি কিনেছিলেন বহুবছর আগে তখন তার মূল্য ছিল ১৪ লক্ষের কাছাকাছি। এমনকি রয়েছে একটি ট্রেডমিলও । তার অস্থাবর সম্পত্তিও খুব একটা কম নয় ,, রয়েছে ফোর্ড ইকোস্পোর্ট গাড়ি যার বাজারে মূল্য প্রায় ১১.৫ লাখ টাকা। গাড়ি বাড়ী বাদেও আছে গোয়াল ভরা গবাদি পশু। ১৩ টি গরু ও ১০ টি বাছুরের মালিক তিনি। যার দাম প্রায় ১৩.৫ লাখের কাছাকাছি। লকারে রয়েছে দুটি সোনা ও একটি রুপোর আংটি। সব মিলিয়ে তিনি এখন কোটি কোটি টাকার মালিক। গত বছরে যেখানে লাখপতির দোরগোড়ায় দাড়িয়েছিলেন সেখানে তিনি এই বছর কোটিপতি হওয়ার দৌড়ে।

কিন্তু নীতীশ কুমারের এই সম্পত্তির খতিয়ান শুনে অবাক হয়েছে অনেকেই। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে ,,,,,,নীতীশ কুমারের পেশ করা সম্পত্তির হলফনামায় অস্বচ্ছতা রয়েছে । কারণ বিরোধী দলের মতে ,,,,নীতিশের ঝুলি নাকি এর থেকেও ভারী,,, যে বিষয়ে নীতীশ কুমার লুকিয়ে গেছেন ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *