লক্ষ্মীর ভান্ডারের টাকা পাচ্ছেন না? তাহলে আজই করুন এই ১টি কাজ! বাপ বাপ করে ব্যাংকে ঢুকবে লক্ষ্মীর ভান্ডারের টাকা!

লক্ষ্মীর ভান্ডারের টাকা পাচ্ছেন না? তাহলে আজই করুন
এই ১টি কাজ! বাপ বাপ করে ব্যাংকে ঢুকবে লক্ষ্মীর ভান্ডারের টাকা!

লক্ষ্মীর ভান্ডারের
টাকা পাচ্ছেন না?

হাজার ছোটাছুটি করেও,
একাউন্ট ফাঁকা!

তাহলে আজই করুন
এই ১টি কাজ!

বাপ বাপ করে ব্যাংকে ঢুকবে
লক্ষ্মীর ভান্ডারের টাকা!

হুড়মুড়িয়ে ভরবে
ব্যাংক একাউন্ট!

নিমেষে মালামাল হবেন
বাংলার মহিলার!

ঠিক কি করতে হবে,
জানিয়ে দিলেন খোদ মুখ্যমন্ত্রী

পশ্চিমবাংলার জনপ্রিয় প্রকল্প গুলির মধ্যে অন্যতম একটি প্রকল্প হল লক্ষীর ভান্ডার । যার ধারে কাছে নেই স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী, যুবশ্রী , রূপশ্রীর মতন অন্যান্য প্রকল্পগুলি । কিন্তু লক্ষ্মীর ভান্ডার প্রকল্পটি জনপ্রিয় হওয়া সত্বেও অনেকেই এই পরিষেবা থেকে বঞ্চিত হয়ে আসছেন। এই নিয়ে দীর্ঘদিন ধরে অভিযোগ উঠে আসছে। পশ্চিমবাংলার অধিকাংশ মহিলার অভিযোগ সঠিক ভাবে ফর্ম ফিল আপ করার পরও তারা লক্ষ্মীর ভান্ডারের টাকা পাচ্ছেন না। মাসের পর মাস অ্যাকাউন্ট ফাঁকা,,,,,,,,পশ্চিমবঙ্গের সরকার তরফ থেকে কোনো টাকা পাওয়া যাচ্ছে না। এবার মহিলাদের অ্যাকাউন্টে টাকা না ঢোকার এই সমস্যার সমাধান করে দিলেন খোদ মূখ্যমন্ত্রী । তৃণমূল সুপ্রিমো নিজেই জানিয়ে দিলেন এই সমস্যা থেকে কিভাবে সমাধান পাওয়া যাবে ।

তথ্য সূত্রে খবর, মুখ্যমন্ত্রী বাংলার প্রত্যেক লক্ষ্মীর ভান্ডারের গ্রাহকদের অর্থাৎ যে সমস্ত মহিলারা লক্ষী ভান্ডার পরিষেবার আওতায় রয়েছেন তাদের প্রত্যেককে একটি কাজ করতে বলেছেন । নবান্ন সূত্রে খবর , এই একটি কাজের জন্য পশ্চিমবাংলার অধিকাংশ মহিলারা লক্ষ্মী ভান্ডারের টাকা পাচ্ছে না । রাজ্যের তরফে জানানো হয়েছে, যে যারা এতদিন ধরে টাকা পাচ্ছিলেন না বলে জোরে জোরে কপাল চাপড়াছিলেন তাদের এই সমস্যা দুর হবে ,,,, এই কাজটি করলেই অ্যাকাউন্টে হুড়মুড়িয়ে টাকা ঢুকে যাবে।

এই কাজটি আসলে কি?

প্রথমে লক্ষ্মী ভান্ডারের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে , তারপরেই খুলে যাবে একটি পেজ সেখানে ট্র্যাক অ্যাপ্লিক্যান্ট স্ট্যাটাস ( Track applicant Status) বিকল্পটি বেছে নিতে হবে। এই অপশনে যাওয়ার পর আরো একটি নতুন পেজ খুলে যাবে ,এরপর সেখানে আপনাকে অ্যাপ্লিকেশন আইডি এবং আধার নাম্বার বা মোবাইল নম্বর দিতে হবে এবং সাথে সাথে ওটিপি দিয়ে লগইন করতে হবে । এরপরই আপনি দেখতে পাবেন আপনার আবেদনটি অবস্থা ঠিক কি । আপনার আবেদন অনুমোদিত হয়েছে কি না জেনে নিতে পারবেন । যদি আপনার আবেদন কোনো সমস্যার জন্য বাতিল হয়ে থাকে তাও এখানে দেখা যাবে । এবং পরবর্তীকালে আপনি আবার নতুন করে আবেদন করতে পারবেন। এমনকি আপনি জানতে পারবেন কবে থেকে আপনার অ্যাকাউন্টে টাকা ঢুকবে । তাহলে খুব সহজেই আপনি জেনে নিতে পারলেন আপনার লক্ষ্মী ভান্ডারের অবস্থা ,,,,,,, এমনকি চট জলদি সমস্যার সমাধান পাওয়া যাবে।

যদিওবা বিরোধীদের একাংশ দাবি করছেন লোকসভা ভোটের আগে লক্ষ্মী ভান্ডার প্রকল্প নিয়ে রাজ্য সরকারের এমন মাতামাতি করার কারণ হলো লোকসভার ভোটবক্স ভরানো, আর তার জন্য টার্গেট করা হয়েছে মহিলাদের। যদিওবা মুখ্যমন্ত্রীর এহেন কার্যকলাপে মহিলারা বেশ খুশি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *