মেহগনি ব্যবসা

চাকরির আশা ছাড়ুন! দুর্দান্ত লাভজনক এই ব্যবসা করেই মাসে মাসে যায় করুন মোটা টাকা! ভবিষ্যৎ সুরক্ষিত করতে আজই শুরু করুন এই ব্যবসা! নামমাত্র টাকা বিনিয়োগ করেই খুব সহজেই আয় করুন কোটি কোটি টাকা! ধৈর্য ধরে এই ব্যবসা করতে পারলে ভবিষ্যতে আপনিও হয়ে যাবেন কোটিপতি! ৯৯% মানুষেরই ধারণা নেই এই অভিনব ব্যবসা সম্পর্কে!

দিনের পর দিন কাজের চাপ বাড়লেও একই থেকে যাচ্ছে বেতন! এই একই সমস্যা এখনকার দিনের অধিকাংশ চাকরিজীবীদের! তাই এই পরিস্থিতিতে ভবিষ্যতের চিন্তায় কাজে বসছে না মন!  তাই যদি ভবিষ্যতের কথা চিন্তা করেই এখন অনেকেই চাইছেন নিজের ব্যবসা শুরু করতে। কিন্তু ব্যবসা মানেই ঝুঁকি তো থাকবেই! তাই চাইলেও মুহূর্তের মধ্যেই চাকরি ছাড়া সম্ভব নয় কারও পক্ষেই! তাই এক্ষেত্রে তাদের শুধু একটু  ধৈর্য ধরতে হবে। আজ আপনাদের জানাবো এমনই এক অভিনব ব্যবসার কথা। এই ব্যবসার জন্য এখনই চাকরি  ছাড়তে হবে না। শুধু অপেক্ষা করতে হবে ধৈর্য ধরে। তবে এই ব্যবসার জন্য প্রয়োজন হবে জমির।

চাকরি জীবনের একঘেয়েমি আর ক্লান্তি থেকে মুক্তি অনেকেই ঝুঁকছেন ব্যবসার দিকে। এমনই এক দুর্দান্ত লাভজনক ব্যবসা হল মেহগনি গাছের ব্যবসা। ধৈর্য্য ধরে একবার এই ব্যবসা দাঁড় করাতে পারলেই ব্যাস মাসে মাসে  আয় হবে মোটা টাকা ৷ তাই এই ব্যবসা করতে পারলে নির্দিষ্ট সময়ের পর চাকরি করার তো দরকারই পড়বে  না, উপরন্তু ফুলে ফেঁপে  উঠবে আপনার ব্যবসাও।

এখনকার বাজারে প্রতি মিটার মেহগানি গাছের দাম ২০০০ টাকা ৷ এই হিসাব অনুযায়ী এক-একটি গাছের দামই পড়বে প্রায় ৪০-৫০ হাজার টাকা ৷ অনুমান করা হচ্ছে ১২ বছর পর এই গাছের দাম আরও বাড়বে ৷ তাই যদি কারও জমির অভাব না থাকে তাহলে মোট ১২০টি মেহগনি গাছ লাগিয়ে ১২ বছর পর তিনিই হয়ে যাবেন কোটিপতি। আসুন জানা যাক কিভাবে এই মেহগিনি গাছ লাগিয়ে কোটি কোটি টাকার  সম্পত্তির মালিক  হওয়া যেতে পারে।

মনে করা যাক, ১ একর জমিতে কেউ মেহগনি গাছের বীজ লাগিয়েছেন ৷ নির্দিষ্ট দূরত্ব মেনে এই বীজ বসালে কমপক্ষে ১০০০টি গাছ লাগানো যাবে ৷ এই গাছ বড় হতেই ১০-১২ বছর সময় লেগে যাবে। হিসাব অনুযায়ী  ১০০০টা গাছ থেকে ২০,০০০ কিউবিক ফিট কাঠ পাওয়া যাবে ৷ এই কাঠের ন্যূনতম দাম ধরা হলেও প্রত্যেক কিউবিক ফিট থেকে  কমপক্ষে ৫০০ টাকা পাওয়া যাবে ৷ এই হিসাব অনুযায়ী ২০,০০০ কিউবিক ফিট কাঠ এই দামে বিক্রি করেই পাওয়া যাবে ১ কোটি টাকা ৷

এই ব্যবসায় কত খরচ হবে জানেন?

মেহগিনি গাছের বীজ বসানো থেকে গাছ বড় হওয়া পর্যন্ত এই ব্যবসায় প্রায় ১ লাখ টাকা খরচ হবে ৷ অর্থাৎ হিসাব অনুযায়ী এই ব্যবসায় নেট প্রফিট হবে  ৯৯ লক্ষ টাকা ৷


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *