প্রতিদিন চুলে লাগান ১০ টাকা দামের এই উপাদান! লাগালে আপনার চুলের যে পরিবর্তন ঘটবে আপনি বিশ্বাস করতে পারবেন না

প্রতিদিন চুলে লাগান ১০ টাকা দামের এই উপাদান! লাগালে আপনার চুলের যে পরিবর্তন ঘটবে আপনি বিশ্বাস করতে পারবেন না

প্রতিদিন চুলে লাগান ১০ টাকা দামের এই উপাদান! এই পাতা চুলে লাগানোর সাথে সাথেই সাদা চুল হবে স্থায়ীভাবে কালো! টানা ৭ দিন লাগালেই মাথা জুড়ে ছেয়ে যাবে কালো চুলের গোছা! ১০ গুন ডাবল লম্বা হবে এক একটি চুলের সাইজ!! যাদের অকালে চুল পেকে সাদা হয়ে যাচ্ছে, কিংবা বয়স জনিত কারণে চুল সাদা হয়েছে তারাও সাদা চুলের সমস্যা থেকে মুক্তি পাবেন এই পাতাটি লাগালে!! এই পাতা চুলে লাগালেই আর কখনোও কলপ করতে হবে না!! বয়স বাড়লেও চুল থাকবে কালো, মসৃণ!! টাক মাথাতেও চুল গজিয়ে দেবে এই পাতা!! চুল এত ঘন, লম্বা ও সুন্দর হবে, যা আপনি কল্পনাও করতে পারবেন না!! একবার এই উপাদানের উপকারিতা জানলে আর কখনোই চুলে রং করাবেন না!! উপাদানটির হাজারো শক্তিশালী গুন থাকা স্বত্বেও আমরা একে ব্যবহার করি না। আসলে এই উপাদানটির গুণাবলী সম্পর্কে অনেকেরই ধারণা নেই। আর এই উপাদানটি হল গোলাপ জল । গোলাপ জলের নানান ব্যবহার সম্পর্কে জানলেও চুলে গোলাপজলের ব্যবহার সম্পর্কে অনেকেই জানেন না।
গোলাপ জলে রয়েছে ভিটামিন এ, সি , বি যা চুলকে ঝলমলে রাখতে সাহায্য করে । এছাড়াও রয়েছে অ্যান্টি ইনফ্লেমেটরি যা চুলে রুক্ষতা এবং তৈলাক্ততা নিয়ন্ত্রণ করে। বিশেষজ্ঞদের মতে, গোলাপজল ব্যবহার করেই খুব সহজেই চুলের ৪টি সাংঘাতিক বড় বড় সমস্যা দূর করা যায়।

১) চুল পড়া নিয়ন্ত্রণ করা :

চুল পড়তে পড়তে একসময় এমন অবস্থা হয় যে চুলে চিরুনি দিতেও ভয় লাগে। চুল পড়ে যায় মূলত চুলের গোড়া নরম হয়ে গেলে । চুল সতেজ রাখার জন্য চুলে খাদ্যর প্রয়োজন আর এই চুলের খাদ্যই হলো তেল । কিন্তু সময়ের অভাবে চুলে তেল দেওয়া হয়ে ওঠে না । যার ফলে দিনের পর দিন চুলের গোড়া আলগা হতে হতে চুলের পড়ার মতো সমস্যা তৈরি হয় । এই সমস্যা দুর করার জন্য , সপ্তাহে একদিন করে নারকেল তেলের সাথে গোলাপ জল মিশিয়ে চুলের গোড়ায় ভালো করে ম্যাসাজ করে , পরের দিন ভালো করে চুল ধুয়ে নিন । কিছুদিন এই কাজ করতে পারলে ভালো ফলাফল পাওয়া যায় ।

২) খুশকির সমস্যা থেকে মুক্তি :

শীতকাল মানেই খুশকির সমস্যা । হাজার রকমের অ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পু ব্যবহার করেও এই সমস্যা দুর হয় না। এই বিরাট সমস্যা থেকে মুক্তি পেতে লেবুর রসের সাথে গোলাপ জলের মিশ্রণ বানিয়ে নিয়ে একটি তুলোর সাথে চুলের স্ক্যাল্পে অল্প অল্প করে দিয়ে ভালো করে মালিশ করুন । ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ভালো করে চুল পরিস্কার করে নিন। দেখবেন খুশকি কিছুদিনের মধ্যে উধাও হয়ে গিয়েছে । অবশ্যই এই মিশ্রণটি বেশিক্ষণ চুলে রাখা যাবে না , যেহেতু এই মিশ্রণে লেবুর রস রয়েছে তা চুলের ক্ষতি করতে পারে ।

৩) অকালপক্বতা রোধ করা :

বয়সের বাড়ার সাথে সাথে চুল পাকা বিষয়টি সাধারণ হলেও সময়ের আগে চুল পেকে যাওয়া বিষয়টি মোটেও ঠিক নয় । শারীরিক সমস্যা দেখা দিলে অথবা চুলের চর্চায় অনিয়ম হলে কম বয়সে চুল পাকতে শুরু করে । এই অকালপক্বতা রোধ করার জন্য পেঁয়াজের রসের সাথে কয়েকফোঁটা গোলাপ জল মিশিয়ে নিয়ে চুলে মাস্ক হিসেবে ব্যবহার করলে খুবই লাভদায়ক হয় । এই মাস্কটি চুলে এক ঘন্টা রেখে ধুয়ে নিতে হবে। প্রতি সপ্তাহে এই ঘরোয়া হেয়ার মাস্কটি ব্যবহার করলে চুলে পাক ধরা কমতে থাকে।

৪) চুলের রুক্ষতা দূর করা :

প্রতিদিন বাইরে বেরোনোর চক্করে চুল রুক্ষ হয়ে যায় । আর এই রুক্ষতার ফলে চুল নিষ্প্রাণ দেখায় । তাই চুলের প্রাণ ফিরিয়ে আনার জন্য রয়েছে অল্প খরচে ঘরোয়া হেয়ার মাস্ক তৈরি করুন । অ্যালোভেরা জেলের সাথে ভিটামিন ই ক্যাপসুল দিয়ে তাতে গোলাপ জল ভালো করে মিশিয়ে চুলে ব্যবহার করতে পারলে চুলের রুক্ষতা অনায়াসে দুর হয়ে যাবে । মাসে একবার করে এই হেয়ার মাস্কটি ব্যবহার করলে দারুন ফলাফল পাওয়া যায় ।

এই ভাবেই চুলের বড় বড় সমস্যাগুলো দূর করে গোলাপজল। তাই আজকে থেকেই চুলের পরিচর্যায় রেখে দিন এই সহজলভ্য উপাদানটি । কিন্তু যেসমস্ত ব্যক্তিদের গোলাপ জলে অ্যালার্জি রয়েছে তারা অবশ্যই গোলাপ জল এড়িয়ে চলবেন । আজকের এই ভিডিওটি ভালো লাগলে অবশ্যই লাইক, শেয়ার এবং কমেন্ট করুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *