বাড়ি বসেই আস্ত রাম মন্দির বানিয়ে ফেললেন, ২৫ ঊর্ধ্ব এক মহিলা! ইট, বালি, সিমেন্ট ছাড়াই, হুবহু তৈরি করে ফেললেন গোটা রাম মন্দির! মহিলার কান্ড দেখে, অবাক গোটা দুনিয়া!

বাড়ি বসেই আস্ত রাম মন্দির বানিয়ে ফেললেন, ২৫ ঊর্ধ্ব এক মহিলা! ইট, বালি, সিমেন্ট ছাড়াই, হুবহু তৈরি করে ফেললেন গোটা রাম মন্দির! মহিলার কান্ড দেখে, অবাক গোটা দুনিয়া!

বাড়ি বসেই আস্ত রাম মন্দির
বানিয়ে ফেললেন, ২৫ ঊর্ধ্ব এক মহিলা!

ইট, বালি, সিমেন্ট ছাড়াই,
হুবহু তৈরি করে ফেললেন গোটা রাম মন্দির!

খালি চোখে, বুঝতেই পারবেন না
এটা আসল নাকি নকল রাম মন্দির!

মন্দিরের চূড়া থেকে পিলার
কোথাও কোনও খামতি নেই!

মহিলার কান্ড দেখে,
অবাক গোটা দুনিয়া!

অযোধ্যার রাম মন্দিরে যাওয়ার সামর্থ্য ছিল না এই মহিলা। ফলে ভগবান শ্রী রামলালাকে সরাসরি দর্শন করার মতন সুযোগও মেলেনি তার। কিন্তু তাতে কি? তাই বলে কি,, ভগবান শ্রী রামলালার মন্দির দর্শন থেমে থাকবে? এমনটা তো হতে পারে না! তাই এই মহিলা নিজে। নিজে একা হাতে, বাড়ি বসেই বানিয়ে ফেললেন আস্ত রাম মন্দির। যা দেখতে হুবহু রাম মন্দিরের মতন। সামান্যটুকু পার্থক্য পর্যন্ত নেই। আপনি খালি চোখে দেখলে মনে করবেন, যেন আস্ত রাম মন্দিরটাই এই মহিলা তুলে নিয়ে এসেছেন। পিলার থেকে শুরু করে মন্দিরের চূড়া, একেবারে আসল রাম মন্দিরের মতন দেখতে। তথ্যসূত্র জানা গিয়েছে, এই আস্ত রাম মন্দিরটি বানাতে, কোনও প্রকার ইট, বালি, সিমেন্ট ব্যবহার করা হয়নি। এই মহিলা সম্পূর্ণ রাম মন্দিরটি নির্মাণ করেছেন ৫০ টাকা দামের শোলা দিয়ে। একদমই তাই। আর হ্যাঁ, শোলার সঙ্গে লেগেছে আরও তিনটি বস্তু। একটি হলো আঠা, আরেকটি চুরি, আর হলো রং। অল্প খরচের মধ্যে হাতের নাগালে থাকা মোট এই চারটি উপাদান দিয়ে,, একেবারে হুবহু অযোধ্যার রাম মন্দির বানিয়ে সারা ফেলে দিয়েছেন এই মহিলা।

এই মহিলার,,, অযোধ্যার রাম মন্দির বানানোর সম্পূর্ণ ভিডিওটি,,,, সামাজিক মাধ্যমে ঝড়ের গতিতে হু হু করে ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে তিনি ধাপে ধাপে রাম মন্দিরের আদলে শোলা কেটে নিয়েছেন। অবিকল রাম মন্দিরের আদলেই মন্দিরের চূড়া, মন্দিরের পিলার তৈরি করেছেন। তারপর সেগুলো আঠা দিয়ে ধীরে ধীরে যুক্ত করছেন। রাম মন্দিরের মতন গোটা কাঠামোটি নির্মাণ করার পর, সেটি গেরুয়া রং দিয়ে রাঙিয়ে দিচ্ছেন। এখানেই শেষ নয়, রাম মন্দিরের রাম লালার মতন, তিনিও তার নির্মিত মন্দিরটির ভেতরে ভগবান শ্রী রামচন্দ্রের একটি ছবি রেখেছেন। মহিলার এমন উদ্ভাবনি শক্তি দেখে চমকিত গোটা দেশ। ভগবান রামচন্দ্রের প্রতি মহিলার এমন ভক্তি প্রদর্শন সত্যিই বিরল ও হৃদয়স্পর্শী। ভিডিওটির কমেন্ট বক্সে চোখ রাখলেই দেখা যাচ্ছে নানারকম ইতিবাচক মন্তব্য। অনেকেই মহিলার উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন, আবার কেউ কেউ জয় শ্রী রাম লিখে মনের উচ্ছ্বাস প্রকাশ করেছেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *