রোজ পাতে রাখুন ১৫ টাকা দামের এই খাবার! ডায়াবেটিস, কোষ্ঠকাঠিন্য ধারে কাছেও আর ঘেষবে না

রোজ পাতে রাখুন ১৫ টাকা দামের এই খাবার! ডায়াবেটিস, কোষ্ঠকাঠিন্য ধারে কাছেও আর ঘেষবে না

রোজ পাতে রাখুন ১৫ টাকা দামের এই খাবার!! ডায়াবেটিস, কোষ্ঠকাঠিন্য ধারে কাছেও আর ঘেষবে না!! শরীরের রোগ জীবাণু ঢোকার রাস্তা বন্ধ হয়ে যাবে!! এই একটি খাবারে হাজার রকম খাবারের শক্তি ও পুষ্টিগুণ রয়েছে!!

👆🏻

( ফোকাস )

আজকাল ঘরে ঘরে রোগ বালাই! অধিকাংশ বাড়িতেই ঔষধ আর সিরাপের দেখা মিলবেই। সুস্থ ও নীরোগ স্বাস্থ্য বর্তমানে দেখা যায় না বললেই চলে! সমীক্ষা থেকে দেখা গিয়েছে,,, প্রতিটা মানুষকেই শুধুমাত্র ওষুধের জন্য গাধা গুচ্ছের টাকা খরচা করতে হয়। কিন্তু এই ওষুধ খেয়ে আর কতদিন? এবার চিকিৎসকরা এমন একটি খাবারের সন্ধান দিয়েছেন, যার দাম মাত্র ১৫ টাকা। আর এই খাবারটি খেলে শরীর ছেড়ে পালিয়ে যাবে বড় বড় ৫টি রোগ। গবেষণায় দেখা গিয়েছে এই খাবারটি খেলে আট থেকে আশি আর কারোরই গাদা গুচ্ছের ট্যাবলেট, সিরাপ খেতে হবে না। আর এই খাবারটি হল আমাদের সবার সহজলভ্য কারিপাতা। এই পাতাটি খেলে কোন পাঁচটি রোগ বাপ বাপ করে শরীর ছেড়ে পালাবে, দেখুন –

১) দৃষ্টিশক্তির সমস্যা দূর : বর্তমানে ৮ থেকে ৮০ প্রায় সকলের চোখে চশমার প্রয়োজন । চশমা ছাড়া জীবন যাপন করা খুবই দুষ্কর । কিন্তু এখন থেকে আর চোখে চশমা নিয়ে ঘুরতে হবে না । প্রতিদিন নিয়ম করে কারিপাতা খেলে চোখের সমস্যা দূর হবে । চিকিৎসকদের মতে , কারিপাতা চোখের দৃষ্টি শক্তি ভালো রাখে। কেননা কারিপাতাতে রয়েছে প্রচুর মাত্রায় ভিটামিন এ । আর এই ভিটামিন এ চোখের কর্নিয়া ভালো রাখে । আর চোখের কর্নিয়া ভালো থাকলে দেখতে কোনো সমস্যা হয় না আর চশমার প্রয়োজন পড়ে না । তাই মনে করে,, খাবারের পাতে অব্যশই কারিপাতা রাখবেন ।

২) অ্যানিমিয়া থেকে মুক্তি : শরীরে যখন রক্তের অভাব বা রক্ত শূন্যতা দেখা যায় তখনই অ্যানিমিয়া শরীরে বাসা বাঁধে । আর এই অ্যানিমিয়া প্রভাবে শরীর দূর্বল লাগে , মাথা ব্যাথা শুরু হয় , ত্বকের উজ্জ্বলতা কমে যায় ,বুকে ব্যাথা ইত্যাদি করে । এই অ্যানিমিয়া থেকে মুক্তি পাওয়ার জন্য অবশ্যই কারি পাতা খাওয়া উচিত। কারণ কারিপাতায় থাকে ফলিক অ্যাসিড এবং আয়রন । তাই শরীরে এই উপাদানসমৃদ্ধ কারি পাতা শরীরে প্রবেশ করলে দেহে লোহিত রক্ত কণিকার উৎপাদন বৃদ্ধি পায়, এর ফলে শরীর থেকে অ্যানিমিয়া বিদায় নেয় । একটি করে খেজুর ও তার সঙ্গে দুটো কারিপাতা নিয়ে প্রতিদিন সকালে খেতে পারলে অ্যানিমিয়ার মত রোগ থেকে মুক্তি পাওয়া যায়।

৩) ডায়েবেটিস নিয়ন্ত্রণ : ডায়াবেটিস নিয়ন্ত্রণের জন্য কারিপাতা খুবই উপকারী । গবেষণায় দেখা গেছে , প্রতিদিন কারিপাতা খেলে ইনসুলিনের কর্মক্ষমতা বৃদ্ধি পায় এর রক্তে শর্করার পরিমাণ ঠিক থাকে । এমনকি কারিপাতার মধ্যে যে তামা, আয়রন, জিঙ্ক রয়েছে তা রক্তে সুগারের পরিমাণ নিয়ন্ত্রণে রাখে , ফলে ডায়াবেটিসর মত রোগ আর শরীর কাবু করতে পারে না । তাই প্রতিদিন সকালে এই পাতার রস করে খেতে পারেন এছাড়া সরাসরি পাতা চিবিয়েও সেই রস খেতে পারেন ।

৪) কোষ্ঠকাঠিন্য দূর করে : বাইরে বেরোলেই খেতে ইচ্ছে করে এবং লোভে পরে খেয়েও নেন । কিন্তু পেট বাবা জীবন টা সহ্য করতে পারে না ফলে পেটে সমস্যা দেখা দেয়। তাই পেটের যেকোনো সমস্যা দূর করার জন্য খুব ভালো কাজ করে কারিপাতা। প্রতিদিন সকালে খালি পেটে দু থেকে তিনটি পাতা চিবিয়ে খেয়ে নিন তারপর হালকা গরম জল পান করুন দেখবেন পেটের সব সমস্যা একবারেই গায়েব । এমনকি ডায়রিয়া হলেও এই পাতা খাওয়া খুবই উপকারী। বিশেষ বাচ্চাদের পেট পরিষ্কার রাখতে প্রতিদিন সকালে কারিপাতা খাওয়ান।

৫) চুলের সমস্যা দুর : মেয়েদের চুলের সমস্যা যেনো পিছুই ছাড়তে চায় না । তাই এই সমস্যা দুর করার জন্য সব থেকে কার্যকরী উপাদান হলো কারিপাতা। এই পাতায় রয়েছে অ্যান্টি-মাইক্রোবিয়াল এবং ভিটামিন এ ও সি । এই উপাদানগুলি চুলের গোড়া মজবুত করে এবং নতুন চুল গজাতে সাহায্য করে । স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, চুলের যেকোনো সমস্যা প্রতিরোধ করার ক্ষমতা সব থেকে বেশি রয়েছে কারিপাতাতে। তাই খাবারের পাতে কারিপাতা বাটা রাখা আবশ্যক। দেখবেন কয়েকদিনেই খুব ভালো ফলাফল দেবে। এছাড়াও এই পাতা দিয়ে তেল তৈরি করে ব্যবহার করতে পারেন , চুল পড়া থেকে মুক্তি দেয় এই তেল ।

তাই আজকে থেকেই আপনাদের খাবারের পাতে কারিপাতা রাখতে ভুলবেন না । সস্তার এই পাতায় সব রোগব্যাধি নাশ হবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *