রাম মন্দির গরীবদের জন্য নয়! এখানে বড়লোকরাই যেতে পারবেন! কিন্তু কেন এমন বলছি, জানেন? দেখুন

রাম মন্দির গরীবদের জন্য নয়! এখানে বড়লোকরাই যেতে পারবেন! কিন্তু কেন এমন বলছি, জানেন? দেখুন

রাম মন্দির গরীবদের জন্য নয়!! এখানে বড়লোকরাই
যেতে পারবেন!! রাম মন্দির বড়লোকদের তীর্থস্থান!!পকেটে লাখ টাকার জোর থাকলে তবেই জুটবে রাম লালার দর্শন!! হাজার কিংবা শত টাকায়,
রাম মন্দিরের ধারে কাছেও ঘেঁষতে পারবেন না!!

( এটা ফোকাস, টান টান করে বলবে)

নাহ, এমনি এমনি এমন কথা বলছি না! সম্প্রতি গণমাধ্যমে রাম মন্দির যাওয়ার খরচ প্রকাশ্যে এসেছে। যা দেখে মধ্যবিত্ত সাধারণ মানুষের তো মাথা ঘুরে যাওয়ার দশা! কেউ কেউ তো রাম মন্দির যাওয়ার খরচ দেখে বলছে,,, এ তো ছেঁড়া কাঁতায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখার মতন ব্যাপার! অনেকে আবার হাত তুলে দিয়ে বলছেন,,, থাক বাবা রাম মন্দির যাওয়ার দরকার নেই,, এই সব বড়লোকি ব্যাপার সেপার। রাম মন্দির বড়লোকদের তীর্থস্থান বলেও একাংশ মন্তব্য করতে শুরু করেছেন। সম্প্রতি এক গণমাধ্যমে রাম মন্দির যাওয়ার সম্পূর্ণ খরচ বিবরণী প্রকাশ পেয়েছে। যা দেখে আপনারা নিজেরাই বিবেচনা করবেন, সত্যিই কি রাম মন্দির পয়সাওয়ালাদের মন্দির ?

গণমাধ্যমে প্রকাশিত তথ্যে দাবি করা হয়েছে, রাম মন্দির যাওয়ার জন্য দর্শনার্থীরা যে পরিবহনই বেছে নিক না কেন, খরচের অংক ১ লাখ টাকা পর্যন্ত যাবেই! এই মুহূর্তে ফ্লাইট হোক বা রেল দুদিকেই টিকিট ভাড়া তুঙ্গে! যাকে বলে এক্কেবারে আকাশ ছোঁয়া!! দু ক্ষেত্রেই একেকটি টিকিটের দাম হাজার হাজার টাকা থেকে শুরু। বিমান টিকিটের দাম ২০ থেকে ৩০ হাজার টাকায় বিক্রি হচ্ছে। রেল টিকিটের দামেও একেবারে আগুনের ছ্যাকা। হাত দিলেই ফোসকা পড়ছে। সে আপনি কলকাতা থেকে যান বা অন্য যে কোনও জায়গা থেকে যান,,, টিকিটের দাম ৬০০০ টাকা থেকে আরম্ভ হয়ে ১৫০০০ হাজার টাকা পর্যন্ত গড়াচ্ছে। আপনি যদি ভাবেন সাধারণ কম্পার্টমেন্টে করে রাম মন্দির দর্শনে যাবেন,, তাতেও কিন্তু রেহাই পাবেন না! ট্রেনের সাধারণ কোচগুলোতেও দাম একেবারে তুঙ্গে উঠেছে।

এইতো গেল যাতায়াতের খরচ। এবার রাম মন্দির দর্শনে গিয়ে থাকা খাওয়ার খরচ শুনলে আপনার হার্ট বিট বেড়ে যেতে পারে! তথ্যসূত্রে খবর এই মুহূর্তে অযোধ্যার রামনগরী সংলগ্ন সমস্ত হোটেল এবং থাকা খাওয়ার জায়গাগুলোর খরচ সাংঘাতিক পরিমাণে বেড়েছে। কোনও কোনও হোটেলের ভাড়া ৫০ হাজার থেকে ৭০ হাজার পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে। কুড়ি হাজার টাকার নিচে হোটেল ভাড়াই নেই!!

তাহলে হিসেব করলে দেখা যাচ্ছে,, যাতায়াত ভাড়া এবং থাকা খাওয়ার খরচ মিলিয়ে মোট এক লাখ টাকার ধাক্কা আপনাকে সইতে হবে। তবে শ্রী শ্রী রাম লালার সাক্ষাৎ পাবেন। নইলে নয়। আর এই সমস্ত তথ্য জানার পরেই অনেক রাম ভক্তরা রীতিমতো কপাল চাপড়াচ্ছে। আবার অনেকেই বলছেন এত গাটের করি খরচ করে রাম মন্দির দর্শনের থেকে, বাড়ি বসে টিভিতে রাম মন্দির দর্শন অনেক সহজ, এতে একটি টাকাও খরচ হবে না!

এই প্রতিবেদনটি দেখার পর,,, আপনাদের কি মনে হয় ?সত্যিই কি রাম মন্দির কেবলমাত্র ধনীদের জন্য? মধ্যবিত্ত সাধারণ মানুষেরা কি রাম মন্দির যাওয়ার খরচ ওঠাতে পারবে না? আপনাদের কি মনে হয়?? রাম মন্দিরের যাতে সর্বসাধারণের জন্য সহজলভ্য হয়ে ওঠে সেদিকে প্রশাসনের নজর রাখা উচিত? আপনার মূল্যবান মতামতটি কমেন্ট করে জানান। আর আজকের এই প্রতিবেদনটি ভালো লাগবে বন্ধুদের মধ্যে শেয়ার করে দিন। সেই সাথে বাংলা হান্ট ভিডিও পেজটি লাইক করে রাখুন, যাতে এই রকম আরো তথ্যবহুল ভিডিও আপনাদের উপহার দিতে পারি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *