রাম মন্দির যাওয়ার আগে অবশ্যই এই ৫টি কাজ করুন! তাহলে যাত্রা পথে আর কোনও অসুবিধাই হবে না! নিমেষে কোনও ঝামেলা ছাড়াই দর্শন করতে পারবেন শ্রী রামলালাকে!

রাম মন্দির যাওয়ার আগে অবশ্যই এই ৫টি কাজ করুন!
তাহলে যাত্রা পথে আর কোনও অসুবিধাই হবে না! নিমেষে কোনও ঝামেলা ছাড়াই দর্শন করতে পারবেন শ্রী রামলালাকে!

রাম মন্দির যাওয়ার আগে অবশ্যই
এই ৫টি কাজ করুন!

তাহলে যাত্রা পথে আর
কোনও অসুবিধাই হবে না!

সহজেই পৌঁছে যেতে পারবেন
শ্রী রাম চন্দ্রের দরবারে!

নিমেষে কোনও ঝামেলা ছাড়াই
দর্শন করতে পারবেন শ্রী রামলালাকে!

ঝটপট দেখে নিন
এই ৫ টি কাজ কি কি –

সামনেই রামলালার উদ্বোধন। অনেকেই বিশেষ এই দিনটির সাক্ষী হতে রামের জন্মভূমির উদ্দেশ্যে পাড়ি দেবেন। কিন্তু রাম দর্শন করতে গিয়ে বহু দর্শনার্থীরাই নানা
রকম অসুবিধার সম্মুখীন হতে পারেন। যে কারণে রাম মন্দির দর্শনে বিঘ্ন ঘটতে পারে। আজকের প্রতিবেদনে আপনাদের এমন ৫ টি কাজ সম্পর্কে জানাব, যা রাম মন্দির যাওয়ার আগে অবশ্যই করে ফেলুন। তাহলে রাম লালার দর্শনে আর কোনো বাধা বিঘ্ন আসবে না।

প্রথম কাজটি হল, টিকিটের দাম যাচাই –

এই মুহূর্তে অধিকাংশ রাম ভক্তরা, রাম মন্দির যাওয়ার জন্য টিকিট কাটতে ব্যস্ত। কেউ কেউ হয়তো ইতিমধ্যে টিকিট কেটেও ফেলেছেন। আবার অনেকেই টিকিট কাটবেন ভাবছেন। যারা এখনো টিকিট কাটেননি, আপনারা অবশ্যই টিকিট কাটার আগে ভালো করে টিকিটের দাম যাচাই করে নেবেন। অনেকেই তাড়াহুড়োর মধ্যে যাচাই-বাছাই না করে টিকিট কেটে ফেলতে পারেন। স্বল্পদামে সাধ্যের নাগালে টিকিট পাওয়া গেলেও,, বেশি দামের টিকিট কেটে অনেকেই অত্যাধিক খরচের মতন সমস্যার মুখোমুখী হতে পারেন। এই মুহূর্তে বিভিন্ন পরিবহন সংস্থা রাম মন্দির দর্শনের কথা মাথায় রেখে, নানা দামের প্যাকেজ রেখেছেন। প্রথমে সেই প্যাকেজগুলো যাচাই করুন। তারপর আপনার সাধ্যের নাগালে যেটি রয়েছে সেই প্যাকেজটি নির্বাচন করুন। এতে করে সাশ্রয় ও সুবিধা দুটোই পাবেন।।

দুই নম্বর কাজটি হলো,, দালালের খপ্পর থেকে বিরত থাকুন –

রাম মন্দিরকে কেন্দ্র করে একাধিক দালাল চক্র সক্রিয় হয়ে উঠেছে। যারা রাম মন্দিরের, দর্শনার্থীদের নানা ভাবে ভেলকি দেখানোর চেষ্টা শুরু করেছেন। বিশেষ করে যারা বয়স্ক দর্শনার্থীরা তাদেরকে নানা ভাবে প্রলোভন দেওয়ার চেষ্টা করছেন। যেহেতু এই মুহূর্তে রাম মন্দির দর্শনের একটা হুজুগ তৈরি হয়েছে, সেটাকেই কাজে লাগানোর চেষ্টা করছে এই দালাল চক্র গুলো। এটা বিভিন্ন ধরনের প্রতারণামূলক প্যাকেজের বিজ্ঞাপন দিচ্ছেন।। যেখানে তারা দাবি করছেন, স্বল্পমূল্যে টিকিট কাটা থেকে শুরু করে রাম মন্দিরের গর্ভবৃহ প্রবেশ করিয়ে দেওয়া সুযোগ তারা পাইয়ে দেবেন। বর্ষীয়ান ও স্বল্পশিক্ষিত দর্শনার্থীরা,,,, এই ধরনের প্রতারণামূলক বিজ্ঞাপনগুলোকে বিশ্বাস করে এই সমস্ত ফাঁদে পা দিয়ে থাকেন। তাই আপনাদের মধ্যে যারা রাম মন্দির দর্শনের পরিকল্পনা করছেন তারা অবশ্যই যে কোনও বিজ্ঞাপন ও অফারগুলো ভালো করে যাচাই করবেন। তারপর পা বাড়াবেন।

তিন নম্বর কাজটি হলো যাবতীয় পরিচয় পত্র সঙ্গে রাখবেন –

রাম মন্দির যাওয়ার আগে এই কাজটি করতে মোটেও ভুলবেন না। রাম মন্দিরের উদ্দেশ্যে যাত্রা করার আগে অবশ্যই নিজের সঙ্গে আধার কার্ড, ভোটার কার্ড এবং প্যান কার্ড সঙ্গে রাখুন। এই মুহূর্তে গোটা রামনগরের সুরক্ষার চাদরের মুড়ে ফেলা হয়েছে। নিরাপত্তার খাতিরে দর্শনার্থী থেকে শুরু করে যেকোনো পর্যটকদের কাছ থেকে যেকোনো সময় নানা ধরনের নথিপত্র চাওয়া হতে পারে। যেহেতু রাম মন্দির ভারতবর্ষের একটি হাই ভোল্টেজ তীর্থক্ষেত্র ,, সেখানে এই ধরনের কর্মকান্ড স্বাভাবিকভাবেই হতে পারে। তাই ঝুট ঝামেলা এড়াতে, আগে থেকেই সঙ্গে যাবতীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্টস নিজের সঙ্গে রাখুন।

চার নম্বর কাজটি হলো গুরুত্বপূর্ণ ওষুধ সঙ্গে রাখুন –

রাম মন্দির দর্শনের উদ্দেশ্যে যাওয়ার আগে অবশ্যই যাবতীয় ঔষধ পত্র সঙ্গে রাখুন। যে সমস্ত দর্শনার্থীরা নানা ধরনের ক্রনিক অসুখে ভুগছেন, যাদের নিয়মিত ওষুধ খেতে হয়,, তারা নিজেদের সঙ্গে সমস্ত গুরুত্বপূর্ন ওষুধপত্র সঙ্গে রাখবেন। কারণ এই মুহূর্তে অযোধ্যার রাম নগরীতে অসংখ্য মানুষের ভিড় তো রয়েছেই ,,, একইসঙ্গে সেখানে যে সমস্ত ওষুধের দোকান রয়েছে সেখানেও একটা আলাদা চাপ সৃষ্টি হয়েছে। ফলে কোনো প্রকার রিস্ক না নিতে চাইলে নিজের ঔষধ পত্র নিজের সঙ্গে ক্যারি করুন।

পাঁচ নম্বর কাজটি হলো, যে হোটেলে থাকবেন তার যাবতীয় ডিটেইলস সঙ্গে রাখুন। রাম মন্দির দর্শনের পাশাপাশি সেখানে থাকার জন্য অনেকেই টিকিট কেটেছেন।। আপনারা যে হোটেলে বা যেখানে থাকার বন্দোবস্ত করে সেখানে যাচ্ছেন,,, সেখানকার নম্বর এবং যাবতীয় ডিটেলস নিজেদের কাছে রাখুন। নয়তো সেখানে গিয়ে গন্তব্য স্থানের সঙ্গে যোগাযোগের ব্যাঘাত ঘটতে পারে। তাই আপনাদের যাত্রা পথে যাতে কোন প্রকার অসুবিধা না হয়, তার জন্য এই কাজটি অবশ্যই করুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *