রাম মন্দিরের জন্য আগ্রার তাজমহলে ছুটল মন্দির কতৃপক্ষ! অবশেষে রাম মন্দিরের সঙ্গে জুড়ে গেল তাজমহলের নাম! কিভাবে? দেখুন

রাম মন্দিরের জন্য আগ্রার তাজমহলে ছুটল মন্দির কতৃপক্ষ! অবশেষে রাম মন্দিরের সঙ্গে জুড়ে গেল তাজমহলের নাম! কিভাবে? দেখুন

রাম মন্দিরের জন্য আগ্রার তাজমহলে
ছুটল মন্দির কতৃপক্ষ!

অবশেষে রাম মন্দিরের সঙ্গে
জুড়ে গেল তাজমহলের নাম!

রাম মন্দিরের এই ১টি জিনিস
তাজমহল থেকে নেওয়া হয়েছে!

যা রাম মন্দিরের গায়ে ফুটিয়ে তুলবে,
তাজমহলের প্রতিচ্ছবি!

এই জিনিসটি না পেলে
রাম মন্দির উদ্বোধনটাই পন্ড হয়ে যেত!

গোটা রাম মন্দিরে
এই জিনিসটি শোভা পাবে!

জিনিসটি কি?
দেখুন

রাম মন্দিরকে কেন্দ্র করে দেশবাসীর উত্তেজনার পারদ তুঙ্গে উঠেছে । এবার সেই উত্তেজনার পারদ আরো দ্বিগুণ বাড়িয়ে দিল আগ্রার তাজমহল ।এই প্রথম রামমন্দিরের সঙ্গে জুড়ে গেলো তাজমহলের নাম । কি ভাবে হিন্দুদের রাম মন্দির ও সম্রাট শাহজাহানের তাজমহলের সাথে মিলে যাচ্ছে সেই খবর শুনলে অবাক হবেন । ঘটনার সূত্রপাত রাম মন্দির নির্মাণ কাঠামোয়। তথ্যসূত্রে জানা যাচ্ছে , রাম মন্দির নির্মানে ব্যবহার হচ্ছে তাজমহলেরই একটি দুধর্ষ জিনিস । যে জিনিসটা ছাড়া অযোধ্যার রাম মন্দির তৈরি করা সম্ভবই নয় ,,, এমনকি তাজমহলও কল্পনা করা অসম্ভব। সেই জিনিসটি কি জানেন , এটি হলো তাজমহলের গায়ে ব্যবহৃত শ্বেত শুভ্র পাথর,,, এই শ্বেত শুভ্র পাথর তাজমহলের সারা শরীর জুড়ে বাস করছে ।
হুবহু তাজমহলের শ্বেত পাথর দিয়ে সেজে উঠবে অযোধ্যার রাম মন্দির । জানেন রাম মন্দিরের কোথায় কোথায় এই শ্বেত পাথরের দেখা মিলবে । রাম মন্দিরের গর্ভগৃহে যেখানে রামলালার মূর্তি প্রতিষ্ঠা হবে ,,,,,,, অর্থাৎ যে আসনে রামলালা বসবে সেই আসনটি তৈরি হয়েছে এই শ্বেত পাথর দিয়ে । এই শ্বেত পাথর ছাড়া রাম মন্দির কল্পনা করা সম্ভব নয় ।

কিন্তু হঠাৎ এত নামী দামী পাথর থাকার পরও কেনো এই শ্বেত শুভ্র পাথরকেই বেছে নেওয়া হলো রাম মন্দির নির্মাণের জন্য ?? শুনলে অবাক হবেন এই পাথরের মধ্যে রয়েছে এক অলৌকিক ক্ষমতা,, যা সারা বিশ্বে খুঁজে বেড়ালেও এর হদিশ পাওয়া সম্ভব নয় । বিশ্বের সপ্তম আশ্চর্যের মধ্যে অন্যতম হলো আগ্রার তাজমহল,,,,, শ্বেত পাথরের তৈরি তাজমহল হল সম্রাট শাহজাহান ও তার বেগম মুমতাজের ভালোবাসার স্মৃতি। এই তাজমহল বিশ্ব বিখ্যাত কেনো জানেন শুধুমাত্র এই শ্বেত পাথরের জন্য । যেই শ্বেতপাথর সকালে শুভ্র রঙে দেখালেও রাতে এই শ্বেত পাথর থেকে বিকরিত হয় নানা ধরনের আলো । বিমান বা হেলিকপ্টার করে যাতায়াতের সময় রাতের বেলা সেই দৃশ্যও ধরা পরে । এত কিছু তো জানলেন কিন্তু কি জানেন এই শ্বেতপাথরের উৎপত্তি কোথায় ? এই শ্বেত পাথরের আঁতুড় ঘর হল ভারতের রাজস্থানের ছোট্ট শহর মাকরানায় । মাকরানা ছাড়া এই বিরল শ্বেত পাথর পাওয়া দুষ্কর । আর সাধারণ পাঁচটি শ্বেত পাথরের মত এই শ্বেত পাথরটি নয়। এই বিরল শ্বেত পাথরে তৈরি রাম মন্দির দেখার জন্য অপেক্ষা করতে হবে ২২ শে জানুয়ারি অব্দি । ইতি মধ্যেই জানা গিয়েছে রামলালার এই আসনটি তৈরি হয়ে গেছে । এমনকি ধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমে এই আসনের শুদ্ধিকরণও সম্পন্ন হয়েছে । এখন শুধু বাকি প্রাণ প্রতিষ্ঠার দিন এই সিংহাসনে রামলালার মূর্তি স্থাপন করা।

শুধু তাজমহল বা রাম মন্দির নয় এই শ্বেত পাথরের জন্য পাকিস্তানিদের ছুটে আসতে হয়েছিল ভারতে। পাকিস্তানের এসেম্বলি ভবনও তৈরি হয়েছে এই শ্বেত পাথরে । যেখানে পান থেকে চুন খসলে হিন্দু-মুসলিমদের মধ্যে শুরু হয়ে যায় দ্বন্দ্ব সেই দ্বন্দ্ব ভেদাভেদ ভুলে গিয়ে আজ দুটি স্থাপত্য একই শ্বেত পাথরে তৈরি । এছাড়াও কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে শুরু করে জয়পুরের বিড়লা মন্দির এমনকি সংযুক্ত আরব আমিরাতে সৈয়দ জায়েজা মসজিদ তৈরি হয়েছে এই শ্বেত মার্বেলে ।

বন্ধুরা আজকের এই প্রতিবেদনটি ভালো লাগলে অবশ্যই ভিডিওটিতে লাইক, কমেন্ট ও শেয়ার করুন। আর এই রকম আরও অজানা তথ্য জানতে, আমাদের পেজটিকে ফলো করুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *