রাম মন্দিরের জন্য আগ্রার তাজমহলে ছুটল মন্দির কতৃপক্ষ!

রাম মন্দিরের জন্য আগ্রার তাজমহলে
ছুটল মন্দির কতৃপক্ষ!

অবশেষে রাম মন্দিরের সঙ্গে
জুড়ে গেল তাজমহলের নাম!

রাম মন্দিরের এই ১টি জিনিস
তাজমহল থেকে নেওয়া হয়েছে!

যার রাম মন্দিরের গায়ে ফোটাবে,
তাজমহলের প্রতিচ্ছবি!

এই জিনিসটি না পেলে
রাম মন্দির উদ্বোধনটাই পন্ড হয়ে যেত!

গোটা রাম মন্দিরে
এই জিনিসটি শোভা পাবে!

জিনিসটি কি?
দেখুন

রাম মন্দিরের উদ্বোধনকে কেন্দ্র করে দেশবাসীর মধ্যে উত্তেজনা তুঙ্গে। সকলের চোখ ঘুম উড়িয়েছে এই রাম মন্দির। এবার সেই উত্তেজনার পারদ আরো দ্বিগুণ বাড়িয়ে দিল আগ্রার তাজমহল । রাম মন্দিরের তৈরীর জন্য মন্দিরের কতৃপক্ষকে ছুটতে হলো আগ্রার তাজমহলে। কেনো জানেন ? কারণ আগ্রার এই একটি জিনিস না হলে রাম মন্দিরের কাজ সম্পূর্ণ হবে না। রাম মন্দির তৈরীতে আগ্রার অবদান অনিবার্য।
তাজমহলের প্রতিটি কোণায় যে শুভ্র পাথরের ছবি ফুটে ওঠে,,, সেই একই ছবি ফুটে উঠবে রাম মন্দিরের গর্ভগৃহে। রাম মন্দিরও শ্বেত পাথরের সজ্জায় সজ্জিত হবে । কি আছে এই শ্বেত পাথরে যার জন্য রাম মন্দিরের কতৃপক্ষকে ছুটতে হলো আগ্রায় ? চলুন জেনে নিই ।

চলতি মাসের ২২ তারিখে উদ্বোধন হবে রাম মন্দির। আর সেই রাম মন্দিরের ছাঁচে থাকছে তাজমহলের ছোঁয়া। বিশ্বের সপ্তম আশ্চর্যের মধ্যে অন্যতম হলো আগ্রার তাজমহল,,,,, শ্বেত পাথরের তৈরি তাজমহল হল সম্রাট শাহজাহান ও তার বেগম মুমতাজের ভালোবাসার স্মৃতি। এই তাজমহল বিশ্বজুড়ে খ্যাতি লাভ করার অন্যতম কারণ হলো শ্বেত পাথর ,,,,, কিন্তু এই শ্বেত পাথর কোথা থেকে এসেছে তা কি জানেন ? আমাদের আজকের প্রতিবেদনে সেই বিষয়ে জানাবো। যে শ্বেত পাথর দেখলে সকলেই মুগ্ধ হয়ে যায় তার সৃষ্টি ভারতের রাজস্থানের ছোট্ট শহর মাকরানায়। এই মাকরানা শ্বেতপাথর এবার কাজে লাগানো হল রাম মন্দিরে । রাম মন্দিরের গর্ভগৃহে যেখানে রামলালার মূর্তি প্রতিষ্ঠা হবে ,,,,,,, অর্থাৎ যে আসনে রামলালা বসবে সেই আসনটি তৈরি হয়েছে মাকরানার শ্বেত পাথর দিয়ে । ইতিমধ্যেই রামলালার আসনটি একেবারেই তৈরি হয়ে গেছে । ধর্মীয় রীতি-নীতির মাধ্যমে এই আসনটির শুদ্ধিকরণও সম্পন্ন হয়েছে। শুধুমাত্র অপেক্ষা ২২শে জানুয়ারির যেদিন মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা হবে সেদিনই ওই আসনে বসানো হবে রামলালাকে ।

শুধু তাজমহল বা রাম মন্দির নয় এই শ্বেত পাথরের জন্য পাকিস্তানিদের ছুটে আসতে হয়েছিল ভারতে। পাকিস্তানের এসেম্বলি ভবনও তৈরি হয়েছে এই শ্বেত পাথরে । যেখানে পান থেকে চুন খসলে হিন্দু-মুসলিমদের মধ্যে শুরু হয়ে যায় দ্বন্দ্ব সেই দ্বন্দ্ব ভেদাভেদ ভুলে গিয়ে আজ দুটি স্থাপত্য একই শ্বেত পাথরে তৈরি । এছাড়াও কলকাতার ভিক্টোরিয়ার মেমোরিয়াল থেকে শুরু করে জয়পুরের বিড়লা মন্দির এমনকি সংযুক্ত আরব আমিরাতে সৈয়দ জায়েজা মসজিদ তৈরি হয়েছে এই শ্বেত মার্বেলে । এই রামমন্দির নিয়ে বছরে পর বছর ধরে হিন্দু-মুসলিম ভাইদের মধ্যে যে সমস্যা সৃষ্টি হয়েছিল সেই সমস্যা ধীরে ধীরে মিটে যাচ্ছে রামমন্দির তৈরির পর ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *