টুয়েলভথ ফেল সিনেমার মুকুটে জুড়ল আরও বড় পালক! এই সিনেমাটি এমন সম্মান পেতে চলেছে যা শুনলে গর্বে আপনার বুক ফেটে যাবে!

টুয়েলভথ ফেল সিনেমার মুকুটে জুড়ল আরও বড় পালক! এই সিনেমাটি এমন সম্মান পেতে চলেছে যা শুনলে গর্বে আপনার বুক ফেটে যাবে!

টুয়েলভথ ফেল সিনেমার
মুকুটে জুড়ল আরও বড় পালক!

গোটা বলিউডে শোরগোল ফেলেছে
এই ১টি সিনেমা!

যা শাহরুখ, সালমানও পারেনি,
তাই করে দেখিয়েছে, বিক্রান্ত ম্যাসি!

এই সিনেমাটি এমন সম্মান পেতে চলেছে
যা শুনলে গর্বে আপনার বুক ফেটে যাবে!

দেখুন কত বড় সম্মান পাচ্ছে
বিধু বিনোদের টুয়েলভথ ফেল

দ্বাদশ শ্রেণীতে ফেল করা ১টি ছেলে! পড়াশোনায় একেবারে গর্ধব! না পারে ইংরেজি বলতে, না পারে অংক করতে! ক্লাসে পড়া ধরলেই ফেল ফেল করে তাকিয়ে থাকে! বড় বড় শূন্য পেয়ে গোটা শিক্ষাজীবনটাই কাটিয়েছে এই ছেলে! কপালে জুটেছে ফাঁকিবাজ, বোকা, গাধা, ফেইলিওর এর মতন মনোবল ভেঙে দেওয়া স্বীকৃতি! কেউ স্বপ্ন কল্পনা করেনি এই ছেলে জীবনে কিছু করতে পারবে! আর যেটা কেউ স্বপ্নেও কল্পনা করতে পারেনি সেটাই করে দেখিয়েছেন ক্লাস টুয়েলভে ফেল করা এই ছেলেটি। এই ছেলেই সবাইকে তাক লাগিয়ে পরবর্তীতে আইপিএস অফিসার হয়েছেন। আশা করি আপনারা সকলেই এই গল্পের সঙ্গে ইতিমধ্যেই পরিচিতি। তবে এটি গল্প হলেও সত্যি! এই ছেলেটি হলেন বাস্তবের আইপিএস অফিসার মনোজ কুমার শর্মার। তার জীবনীকেই,,, টুয়েলভথ ফেল সিনেমায় ফুটিয়ে তুলেছেন বলিউডের স্বনামধন্য পরিচালক বিধু বিনোদ চোপড়া।

ইতিমধ্যে এই সিনেমাটি গোটা দেশের শোরগোল ফেলে দিয়েছে। অবশ্য গোটা দেশ বললে ভুল হবে,, ভারতের বাইরে বাংলাদেশও এই সিনেমাটি তুমুল ভাবে জনপ্রিয়তা পেয়েছে। সামাজিক মাধ্যমে গেলেই দেখা যাচ্ছে, এই সিনেমার ছোট ছোট ভাইরাল ক্লিপিং এবং সংলাপ। নায়ক বিক্রান্ত মাসে এবং নায়িকা মেধা শংকর অভিনীত এই সিনেমাটি বর্তমানে দর্শকদের ওয়াচ লিস্টে সবার প্রথমেই দাপিয়ে বেড়াচ্ছে।

যে ছেলে দ্বাদশ শ্রেণীতে ফেল করেছে, পড়াশোনায় কখনো ভালো ছিল না, সেই ছেলে কিভাবে আইপিএস অফিসার হতে পারে?? এই সিনেমাটির মধ্য দিয়ে মনোজ কুমার শর্মার জীবনী না দেখলে আপনারা হয়তো বিষয়টি বুঝতেই পারবেন না! জীবন যুদ্ধে সমস্ত বাধা প্রতিকূলতাকে ছাপিয়েও যে রাজা হওয়া যায় তারই জলজ্যান্ত প্রমাণ এই সিনেমা। মুক্তি পাওয়ার ৫২ দিন ধরে সিনেমা হলে দাপিয়ে চলা, এই সিনেমাটি সম্প্রতি অস্কারের জন্য মনোনীত হয়েছে। ভাবতে পারছেন সচরাচর কোন সিনেমাকে অস্কারের জন্য মনোনীত হতে গেলে অনেক শক্তিশালী স্ক্রিপ্ট ও দুর্দান্ত পরিচালনা হতে হয়। নিঃসন্দেহে এই মুহূর্তে টুয়েলভথ ফেল সিনেমাটিও একটি দুর্ধর্ষ স্ক্রিপ্ট এবং অভিনব কায়দায় পরিচালিত একটি সিনেমা। তবে এই ছবিটির মূল ইউএসপি পয়েন্ট হল ছবিটির গল্প। ছবিটি নির্মাণে যতটা না টাকা খরচ হয়েছে তার থেকেও বেশি জোর দেওয়া হয়েছে ছবির চিত্র নাট্যে। শুধুমাত্র গল্পের জেরেই সিনেমাটি আজ অস্কারে যাচ্ছে। এই সিনেমার গল্প গোটা ভারতবাসীকে নাড়িয়ে দিয়েছে। ভারতের তাবড় তাবড় অভিনেতারাও এই রকম স্বীকৃতি এখনও অর্জন করতে পারেননি। সিনেমা বিশেষজ্ঞরা বলছেন, চিত্রনাট্যের উপর ভর করে টুয়েলভথ ফেল …….. ডাংকি, জওয়ান, তেজাসকেও ছাপিয়ে গিয়েছে। এই সিনেমাটিকে বাহুবলি, থ্রি ইডিয়টস এর মতন কালজয়ী সিনেমাগুলোর পাশে একই আসনে রাখা হতে পারে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *