প্রেম করছেন? কতদিন টিকবে আপনার প্রেম পর্ব?জানিয়ে দেবে এই ৫টি লক্ষণ! এগুলো দেখলেই ব্রেক আপের জন্য প্রস্তুত থাকুন

প্রেম করছেন? কতদিন টিকবে আপনার প্রেম পর্ব?জানিয়ে দেবে এই ৫টি লক্ষণ! এগুলো দেখলেই ব্রেক আপের জন্য প্রস্তুত থাকুন

প্রেম করছেন?

কতদিন টিকবে আপনার
প্রেম পর্ব?

কবে ফুরোবে প্রেমের মেয়াদ?
কবে হবে হার্ট ব্রেক?

জানিয়ে দেবে এই ৫টি লক্ষণ!
এগুলো দেখা মাত্রই সাবধান!

ব্রেক আপের জন্য
রেডি থাকুন

*আজকালকার দিনে প্রেম করে না এমন ছেলে মেয়ে খুঁজে পাওয়া দুষ্কর। অধিকাংশ ছেলেমেয়েদের স্ট্যাটাসে দেখা যায় এনগেজমেন্ট ট্যাগ। তবে সেই যাই হোক প্রেম যখন হবে সেখানে ব্রেকআপও থাকবে। এটাই স্বাভাবিক। কিন্তু এই ব্রেকআপের চক্করে বহু ছেলেমেয়ে অল্প বয়সে অন্ধকার জীবনে তলিয়ে যায়। কেউ প্রাণ বিসর্জন দেয়, কেউ বা আবার নষ্ট হয়ে যায়। বিশেষজ্ঞরা বলছেন,
ছেলেমেয়েদের এই কঠিন পরিস্থিতি থেকে খুব সহজেই বের করা আনা যায়। এর জন্য প্রথমেই বুঝতে হবে আপনি যে প্রেম করছেন সেটা কতটা টেকসই তা উপলব্ধি করা। আপনার প্রেম আদৌ ছাদনাতলা পর্যন্ত গড়াবে কিনা সেটা সুনিশ্চিত করা। এই বিষয়টি একবার পরিষ্কার হয়ে গেলেই আর কোন ভয় থাকে না। কিন্তু অধিকাংশ ছেলে মেয়েই প্রেমের মেয়াদকাল আন্দাজ করতে পারেন না। যার ফলে শেষ পর্যন্ত ধোঁকা খেয়ে জীবন রফাদফা করে ফেলে। এই হৃদয় ভাঙ্গার মতন মর্মান্তিক পরিস্থিতি থেকে বাঁচার জন্য বিশেষজ্ঞরা প্রেমের সম্পর্কে পাঁচটি লক্ষণের কথা জানিয়েছেন। যা দেখলেই বুঝে নিতে হবে সঙ্গীর হৃদয় দপ্তরে পাল্টে গিয়েছে। এই লক্ষণ গুলি আপনাকে জানিয়ে দেবে খুব শীঘ্রই সঙ্গীর কাছ থেকে আপনি ছ্যাঁকা খাবেন। কথা না বাড়িয়ে ঝটপট দেখে নিন লক্ষণগুলো -*

১) ঠিক মত টাইম না দেওয়া :
প্রথম থেকে আপনি আপনার পার্টনারকে খুব গুরুত্ব দিচ্ছেন ,,, সকাল বেলা গুড মর্নিং থেকে শুরু করে রাতের বেলা গুড নাইট মেসেজ পাঠানো,,, এমনকি আপনার পার্টনার কখন খেলো , কি খেলো , কোথায় গেলো ,, সময় মত বাড়ি পৌঁছলো কি না ইত্যাদি ইত্যাদি সব আপডেট নিতে থাকেন,,, ঘন্টার ঘন্টার পর ফোনে কথা বলা,,, সব বিষয়ে প্যাম্পার করা এই সব প্রথম থেকে আপনারা করতে থাকেন । কিন্তু ধীরে ধীরে আপনি আপনার পার্টনারকে টাইম দেওয়া কমিয়ে দেন ,,, এতে করে তার সাথে আপনার ঝগড়া লাগছে ,,, মত বিরোধ ঘটছে ,,, তার কোনো কিছুই ভালো লাগছে না এর ফলে আপনাদের সম্পর্কে চিড় ধরছে ।

২) বার বার আঘাত করা : কোনো কোনো ব্যক্তি নরম প্রকৃতির হয় । তাদের ক্ষেত্রে একটু সতর্ক হন । হয়তো আপনার অজান্তেই আপনি বার বার এমন কিছু বলছেন , যা তার নরম মনে বার বার আঘাত সৃষ্টি হচ্ছে, যার ফলে আপনার প্রতি আপনার পার্টনারের বিরূপ মনোভাব তৈরী হচ্ছে । কিন্তু আপনার আবার সঙ্গীর এই স্বভাব মোটেও পছন্দ নয় ,,, এতে করে ঝগড়া বাড়ছে আর সম্পর্কে ভুল বোঝাবুঝি হচ্ছে । এবং যার ফল স্বরূপ আপনাদের ব্রেক আপ হচ্ছে।

৩) সম্মান না করা: ভালোবাসার পাশাপাশি আপনার সঙ্গীকে অবশ্যই সম্মান করা উচিত । কেনো না যেই সম্পর্কে সম্মান নেই সেই সম্পর্কের কোনো ভবিষ্যত নেই । তাই আপনি যদি মনে করে থাকেন আপনার সঙ্গী যা বলছে বলুক সেই বিষয়ে আপনার কোনো মাথা ব্যথা নেই ,,,,, বরং রেগে গিয়ে আপনি দু চারটে উল্টো পাল্টা কথা বলবেন ,,, তার সম্মানে আঘাত করবেন ,,,,, তাহলে সেক্ষেত্রে অব্যশই জানিয়ে রাখবো আপনার সম্পর্কের কোনো ভবিষ্যত নেই ।

৪) দমিয়ে রাখা: আপনি অনেক ক্ষেত্রে আপনার সঙ্গীর ওপর অধিকার ফলাতে গিয়ে আপনি তাকে রীতিমত দমিয়ে রাখতে শুরু করেন । যেকোন সম্পর্কে একজনের তো অধিকার বোধের মাত্রা সব সময় বেশি হয় ,,, তাই বলে আপনি ওর যেকোনো কাজে নিষেধ করবেন ,,, আপনার কথায় উঠতে বসতে বলবেন,,, তা তো হয় না , বরং এতে করে অপর জন হাঁপিয়ে ওঠে আর আপনার ওপর তার বিরক্তি তৈরি হয় এবং সে এই সম্পর্ক থেকে মুক্তি পেতে চায়।

এই লক্ষণ গুলো দেখামাত্রই নিজের মনকে বুঝিয়ে নিন, নিজেকে সামলানোর জন্য প্রস্তুত রাখুন। যে কোন মানুষের জীবনে ব্রেকআপের যন্ত্রণা অত্যন্ত ভয়ঙ্কর হয়। কোন মানুষই চাই না তাদের ভালোবাসার মানুষটি তাদের কাছ থেকে দূরে সরে যায়। কিন্তু একটি কথা মনে রাখবেন মিথ্যে এবং নড়বড়ে সম্পর্কের থেকেও একটি সুন্দর ও সুস্থ সম্পর্ক অনেক বেশি জরুরী। তাই সম্পর্কে এই ধরনের লক্ষণগুলো দেখলে নিজেকে জোর করে কিংবা আপনার সঙ্গীকে জোর করে সেই সম্পর্কে বেঁধে রাখবেন না।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *