রোজ তুলসী গাছে জল দিচ্ছেন? জানেন এতে কোন বিপদ ধেয়ে আসছে? এই ৩টি দিন ভুলেও তুলসী গাছে জল লাগাবেন না! তাহলেই সাড়ে সর্বনাশ

রোজ তুলসী গাছে জল দিচ্ছেন? জানেন এতে কোন বিপদ ধেয়ে আসছে? এই ৩টি দিন ভুলেও তুলসী গাছে জল লাগাবেন না! তাহলেই সাড়ে সর্বনাশ

রোজ তুলসী গাছে জল দিচ্ছেন?
জানেন এতে কোন বিপদ ধেয়ে আসছে?

এই ৩টি দিন ভুলেও
তুলসী গাছে জল লাগাবেন না!

তুলসী মণ্ডপের ধারে কাছে,
জলের ছোঁয়া পর্যন্ত দেবেন না!

তাহলেই সাড়ে সর্বনাশ!
রেগেমেগে দূরে যাবে মা লক্ষ্মী!

ছারখার হবে
সুখ, শান্তি, আয়, উন্নতি!

বিপদ এড়াতে, দেখে নিন কোন কোন দিন
তুলসী গাছে জল দেওয়া বারণ

প্রথমটি হল রবিবার –

জ্যোতিষ শাস্ত্র মতে, রবিবার কখনোই তুলসী গাছে জল দিতে নেই । এই দিন তুলসী কাছে জল দিলে ঘর অনাচার ঘটে। কারণ রবিবার করে মা লক্ষ্মী বিষ্ণুদেবের জন্য নির্জলা উপবাস রাখেন। আর এই দিন যদি আপনি তুলসী গাছে জল দেন তাহলে মা লক্ষ্মীর উপবাস ভেঙে যায় , এতে করে মা লক্ষ্মী রুষ্ট হন। এর ফলে আপনার ঘরে নেতিবাচক শক্তির আগমন ঘটে। এমনকি নানা রকমের সমস্যার সম্মুখীন হতে হয়,, বাড়িতে আর্থিক সংকট দেখা দেয় এবং বাড়িতে অশান্তির সৃষ্টি হয়।

দ্বিতীয় দিনটি হল একাদশীর দিন –

নিজের সংসারে বিপদ ঘনিয়ে আনতে না চাইলে একাদশীর দিন ভুলেও তুলসী গাছের গোড়ায় জল দেবেন না। হিন্দু শাস্ত্র মতে , একাদশীর দিন বিষ্ণু রুপি শালগ্রাম এর সঙ্গে তুলসীর বিয়ে হয়। এছাড়াও, ঐদিনও তুলসীরে দেবী উপবাস রাখেন, আর সেদিন যদি গাছের গোড়ায় জল দেওয়া হয় সেই উপোস ভঙ্গ হয়। তার জন্য একাদশীর দিন তুলসী গাছে জল না দেওয়াই শ্রেয়। এতে করে আপনি নিজের বিপদ থেকে বাঁচবেন। শুধু তাই নয় এই এই দিন আপনি তুলসী গাছের পাতা পর্যন্ত ছিড়বেন না। ভুল করে যদি তুলসী গাছের পাতা ছেড়ে তাহলে মা লক্ষ্মী ক্ষুব্ধ হয়ে আপনার ঘর ছেড়ে পালাবে,,, এতে করে আপনার সংসারের সুখ শান্তি সব বিনষ্ট হবে।।

তিন নম্বর দিনটি হল সংক্রান্তির দিন –

বাস্তুশাস্ত্র মতে সংক্রান্তির দিন তুলসী গাছে জল দেওয়া থেকে বিরত থাকুন। কেননা মনে করা হয় এই সংক্রান্তির দিন যে কোন দেবতাকে প্রসন্ন করার দিন আর এই দিন বিশেষ করে সূর্য দেবতাকে প্রসন্ন করা হয়, তাই ঐদিন সূর্য দেবতাকে প্রসন্ন করার জন্য গঙ্গা স্নান করা হয় । তাই ঐদিন তুলসী গাছের গোড়ায় জল না দেওয়াই মঙ্গল এতে করে যেমন সূর্যদেব রাগ করেন তেমনি মা লক্ষ্মীও রাগ করেন । সংক্রান্তি হল মাসের শেষ তাই এই দিনগুলোতে কোন ভুলভাল কাজ করবেন না যাতে করে আপনাদের জীবনে নতুন করে বাধা বিপদে সৃষ্টি হয়।

বন্ধুরা সকলেই এই তিন দিন তুলসী গাছের গোড়ায় জল দেওয়া থেকে বিরত থাকুন । আমাদের এই আজকের প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকলে অবশ্যই লাইক কমেন্ট এবং শেয়ার করুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *