ছেলেরা জাঙ্গিয়া পরার সময়, ভুলেও এই ৫টি কাজ করবেন না! তাহলেই সাংঘাতিক বিপদ, দেরি না করে শীঘ্রই দেখে নিন এই ৫টি ভুল কি কি

ছেলেরা জাঙ্গিয়া পরার সময়, ভুলেও এই ৫টি কাজ করবেন না! তাহলেই সাংঘাতিক বিপদ, দেরি না করে শীঘ্রই দেখে নিন এই ৫টি ভুল কি কি

ছেলেরা জাঙ্গিয়া পরার সময়,
ভুলেও এই ৫টি কাজ করবেন না!

তাহলেই সাংঘাতিক
বিপদ!

এই ৫টি ভুলের কারণেই
ছেলেদের মারাত্মক সর্বনাশ ঘটছে!

ছেলেদের লজ্জা স্থানে
ক্যান্সার থাবা বসাচ্ছে!

বাবা হওয়ার ক্ষমতা
কমে যাচ্ছে!

দেরি না করে, শীঘ্রই দেখে নিন
এই ৫টি ভুল কি কি

১, টাইট জাঙ্গিয়া পরা – অত্যন্ত দুঃখের বিষয় হল ভারতবর্ষের অধিকাংশ ছেলেরা এই ভুলটি করে থাকেন। ছেলেরা দোকানে গিয়ে জাঙ্গিয়া কেনার সময় রং এবং ডিজাইন বুঝে শুনে জাঙ্গিয়া কিনলেও, জাঙ্গিয়ার সাইজ লক্ষ্য করেন না। বেশিরভাগ ছেলেদের ধারণা ফিটিংস জাঙ্গিয়া পরলে দেখতে স্মার্ট লাগে, আকর্ষনীয় লাগে। কিন্তু এইভাবে দিনের পর দিন ফিটিংস জাঙ্গিয়া পরে যে,,,,,,,,,, কত বড় ক্ষতি হচ্ছে সেই নিয়ে কোনো ধারণাই নেই। গবেষণায় দেখা গিয়েছে অত্যন্ত ফিটিংস এবং টাইট জাঙ্গিয়া পুরুষ মানুষের লজ্জা স্থানকে ক্ষতিগ্রস্থ করে তোলে। তুলনায় ছোট সাইজের জাঙ্গিয়া পুরুষের গোপন জায়গায় প্রেসার তৈরি করে। চিকিৎসকরা বলছেন, পুরুষদের লজ্জাস্থানে চাপ তৈরি হওয়া মোটেও ভালো নয়। এতে করে লজ্জা স্থানে ব্যথা, ফুলে যাওয়া ছাড়াও আরো অন্যান্য অসুবিধা হতে পারে।

২, ভুল সাইজের জাঙ্গিয়া পরা – আমাদের দেশে জাঙ্গিয়া, আন্ডার ওয়্যার এই সব নিয়ে সেভাবে আলোচনা হয় না। হলেও আড়ালেই হয়। আর আলোচনা হয় না বলেই বেশির ভাগ পুরুষের ধারণাই নেই জাঙ্গিয়ার একটি নির্ধারিত সাইজ থাকে। যা ছেলেদের লজ্জা স্থানের পরিমাপের ভিত্তিতে তৈরি হয়। প্রত্যেকের নিজস্ব নির্ধারিত পরিমাপ বুঝে জাঙ্গিয়া পরা উচিত। কিন্তু অনেকেই মনে করেন জাঙ্গিয়া পরলেই হল, এতে সাইজের কি আছে!!!!!!!!!! কিন্তু নাহ! ভুল সাইজ, অর্থাৎ আপনার নির্ধারিত সাইজের থেকে ছোট কিংবা বড় সাইজের জাঙ্গিয়া পারলে আপনার প্রাণ পর্যন্ত চলে যেতে পারে। যেমন অতিরিক্ত ছোট সাইজের জাঙ্গিয়া আপনার লজ্জা স্থানের রক্ত চলাচলকে ক্ষতিগ্রস্থ করতে পারে। এর ফলে প্রটেস্ট ক্যামেরা পর্যন্ত হতে পারে। তেমনই অতিরিক্ত বড় সাইজের জাঙ্গিয়া পড়লে ছেলেদের প্রাইভেট পার্ট সাপোর্ট পায় না। অল্প বয়সে ঝুলে পড়ে। প্যান্টের চেনের সঙ্গে আটকে যায়। এছাড়াও নিজের থেকে বড় সাইজের জাঙ্গিয়া পরলে, ছেলেদের প্যান্টের ভিতরের পরিস্থিতি বাইরে থেকে বোঝা যায়। এই ধরনের পরিস্থিতি ছেলেদের অত্যন্ত লজ্জার মধ্যে ফেলে দেয়। তাই এ ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে অবশ্যই নিজের জন্য সঠিক সাইজের জাঙ্গিয়া কিনুন।

৩, অপরিষ্কার জাঙ্গিয়া – ভারতীয় ছেলেরা জাঙ্গিয়া পরার আদব কায়দা নিয়ে খুব একটা চর্চা করেন না। যার ফলে জাঙ্গিয়া পরার সঠিক নিয়ম সম্পর্কে তাদের ধারণা কম। অনেকেই একটি জাঙ্গিয়া এক সপ্তাহ ধরে ব্যবহার করে থাকেন, আবার কেউ কেউ জাঙ্গিয়া না ধুয়ে, অপরিচ্ছন্ন ভাবে পরিধান করে নেন। এই দুটো অভ্যাস প্রত্যেকটি পুরুষের জন্য অত্যন্ত ভয়ঙ্কর। কেন ভয়ংকর,,, সেটা আমেরিকার ন্যাশনাল ইনস্টিটিউট ফর হেলথ এন্ড ক্লিনিকাল এক্সেলেন্স ব্যাখ্যা করে বুঝিয়ে দিয়েছেন। তাদের মতে আমরা প্রতিদিন যেভাবে নিয়ম করে দাঁত ব্রাশ করে মুখে জীবাণু ধবংস করি, ঠিক একইভাবে প্রতিদিন নিয়ম করে দুবার জাঙ্গিয়া বদলাতে হবে। কারণ জাঙ্গিয়া একটি প্রাইভেট পার্ট এর পোশাক। এটি ছেলেরা প্যান্টের ভিতর লজ্জাস্থানে পড়েন। চিকিৎসকরা বলছেন ছেলেদের লজ্জাস্থানে নানা রকম উপাদান থাকে এবং সেখানে বিভিন্ন রকম জীবাণু থাকে। এছাড়াও ছেলেদের লজ্জা স্থান অত্যন্ত সেনসিটিভ এবং নাজুক হয়। এক্ষেত্রে কোনো ছেলে যদি একটি জাঙ্গিয়া ১২ ঘন্টা কিংবা তারও বেশি সময় ধরে পড়ে থাকে, সেক্ষেত্রে জাঙ্গিয়ায় থাকা জীবাণুরা সক্রিয় হয়ে উঠতে পারে। এই জীবাণুগুলো পরবর্তীতে পুরুষদের প্যান্টের ভিতরে ঘা, এলার্জির জন্ম দেয়।

৪, বাবা হওয়ার ক্ষমতা নষ্ট – পুরুষ মানুষের বাবা হওয়ার ক্ষমতা জাঙ্গিয়ার মধ্যে লুকিয়ে থাকে। এই কথা শুনতে একটু অন্যরকম লাগলেও এটা একেবারে বাস্তব সত্যি। অক্সফোর্ড ইউনিভার্সিটির হিউম্যান রিপ্রোডাকশনের একটি সমীক্ষা থেকে এই তথ্যের সত্যতা পাওয়া গিয়েছে। এই সমীক্ষাটি দাবি করেছে, ভুল নিয়মে জাঙ্গিয়া পরলে, পুরুষ মানুষের বাবা হওয়ার ক্ষমতা কমে যায়।। তারা ৬৫৬ জন মানুষের উপর একটি সমীক্ষা চালায়। এই সমীক্ষাটিতে তারা পুরুষদের বাবা না হওয়ার কারণ অনুসন্ধান করে। সেখানে তারা দেখতে পান যে সমস্ত পুরুষেরা আন্ডারওয়্যারের ব্যাপারে অসচেতন, অর্থাৎ টাইট, নোংরা জাঙ্গিয়া পরে দিন কাটান তাদের মধ্যে বাবা হওয়ার ক্ষমতা কম। তাদের জাঙ্গিয়া সম্পর্কিত অসতর্কতার জেরে তাদের শরীরে বাবা হওয়ার উপাদানে ঘাটতি দেখা গেছে। অন্যদিকে যে সমস্ত পুরুষেরা সচেতন ভাবে জাংগিয়া পরিধান করেছেন, তাদের মধ্যে পুরুষত্ব এবং বাবা হওয়ার ক্ষমতা ভরপুর রয়েছে। এই সমীক্ষা থেকে এটাই প্রমাণিত হয় যে সঠিকভাবে জাংগিয়া পড়া পুরুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

৫, কম দামী জাঙ্গিয়া – চিকিৎসকদের মতে, কম দামী জাঙ্গিয়া চামড়ার জন্য খুবই ক্ষতিকারক। আজকাল বাজারে অনেক ধরনের জাংগিয়া পাওয়া যায়। যেগুলোর দাম ২০০ টাকা থেকে শুরু। এ ধরনের জাঙ্গিয়া গুলো দামে সস্তা হলো মানে একেবারে ভালো নয়। এগুলো পুরুষদের প্রাইভেট পার্ট এ ঘা এবং দুর্গন্ধ তৈরি করে। তাই বিশেষজ্ঞরা বলছেন জাঙ্গিয়া যদি পড়তেই হয় তাহলে ভালো মানের পড়ুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *