মুকেশ আম্বানি

বিশ্বের এই ১০ টি জিনিসের মালিক মুকেশ আম্বানি! কি সেই মূল্যবান জিনিস? যা নেই আরও কাছেই! কল্পনারও অতীত এই জিনিসগুলির খোঁজ রাখেন না ৯৯% মানুষ! তালিকা দেখলে ভিড়মি খাবেন আপনিও!

বিশ্ব বিখ্যাত কোটিপতিদের তালিকায় প্রথমেই নাম রয়েছে ভারতীয় ধনুকুবের মুকেশ আম্বানির। তাঁর রাজকীয়  জীবন-যাপন হার মানাবে বড় বড় রাজা-বাদশাদের। তাই অম্বানিদের বিলাসবহুল জীবনের দিকে নজর থাকে গোটা দুনিয়ার। দামি পোশাক,গাড়ি-বাড়ি, কিম্বা বহু মূল্যবান রত্ন সবকিছুতেই নজরকারা আম্বানিরা।

সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে রাতে ঘুমাতে যাওয়া পর্যন্ত প্রতিটা মুহূর্তে তাঁদের জীবনশৈলীর  দিকে নজর থাকে গোটা দুনিয়ার। বহু মূল্যবান ধন-সম্পত্তির মালিক মুকেশ আম্বানির কালেকশনে  রয়েছে এমন একাধিক জিনিস যা নেই বিশ্বের আর কারও  কাছে।  আসুন জানা যাক মুকেশ আম্বানির কাছে থাকা এমনই  দশটি মূল্যবান জিনিসের কথা, যার  একমাত্র মালিক মুকেশ আম্বানি।

 

১) অ্যান্টিলিয়া: বিশ্বের সবচেয়ে দামি বাড়ি অ্যান্টিলিয়াতে থাকেন মুকেশ আম্বানি। অম্বানিদের এই ২৭ তলার বাড়িটি  রাজপ্রাসাদের থেকে কোনো অংশে কম নয়। ২০১৪ সালে এই বিলাসবহুল বাংলোটির দাম ছিল ১৬০০০ কোটি টাকা। অম্বানিদের এই বাড়িটি সবসময়ই খবরের শিরোনামে থাকে।

 

২) সী উইন্ড কাফ প্যারেড: অ্যান্টিলিয়া ছাড়াও মুকেশ আম্বানির আরও একটি বাংলো রয়েছে মুম্বাইতে। ১৭ তলার সি ফেসিং এই বাংলোটিও রাজপ্রাসাদের দিক দিয়ে কোন অংশে কম নয়। অ্যান্টিলিয়ার আগে ভাই অনিল আম্বানির সাথে এই বাংলোতেই থাকতেন মুকেশ আম্বানি।

৩) ওরিয়েন্টাল হোটেল: শুধু বাড়িই নয় মুকেশ আম্বানির ওরিয়েন্টাল হোটেলটিও বিরাট  ব্যয়বহুল। রাজকীয় এই হোটেলে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন মোট ২৪৮ টি বিলাসবহুল কক্ষ রয়েছে। জানলে অবাক হবেন মোট ৪ হাজার কোটি টাকার বিনিময়ে এই হোটেলটি কিনেছিলেন মুকেশ আম্বানি।

৪) স্টোক পার্কস ইউকে: প্রায় ৯০০ বছরের পুরানো ব্রিটেনের এই বিলাসবহুল হোটেলটি  মোট ৬০০ কোটি টাকা দিয়ে কিনে নিয়েছিলেন মুকেশ আম্বানি। বিলাসবহুল এই রাজপ্রাসাদটি একসময় এক সম্ভ্রান্ত ব্রিটিশ পরিবারের সম্পত্তি ছিল।

 

৫) হ্যামলেস:  বিশ্ব মানের এই ব্র্যান্ডটিকে ৭২৮ কোটি টাকার বিনিময়ে কিনে নিয়েছিলেন মুকেশ আম্বানি। সারা বিশ্বে ১৬৭ টিরও বেশি স্টোর আছে ব্র্যান্ডের। যা থেকে এখন মোটা টাকা আয় করেন অম্বানিরা।

 

৬) পাম জুমেরিয়া হাউস: ছোট ছেলে অনন্ত আম্বানির জন্য দুবাইতে এই ঝাঁচকচকে  প্রাসাদটি কিনেছিলেন মুকেশ আম্বানি। বিলাসবহুল এই রাজপ্রাসাদের মোট মূল্য ৬৪০ কোটি টাকা।

৭) মুম্বাই ইন্ডিয়ান্স: ভারতীয় এই ধনকুবের ব্যবসা বাণিজ্যের পাশাপাশি জাঁকিয়ে বসেছেন খেলাধুলার জগতেও। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুকেশ আম্বানির দল মুম্বাই ইন্ডিয়ানসের মূল্য ৬০০ কোটিরও বেশি।

 

৮) প্রাইভেট জেট: মুকেশ আম্বানি বলে কথা! তাই ব্যক্তিগত গাড়ির পাশাপাশি রয়েছে তাঁর  নিজস্ব জেট বিমান-ও। আম্বানির কাছে মোট তিনটি প্রাইভেট জেট আছে।  তাই দেশ বিদেশে যাওয়ার জন্য কখনই ফ্লাইটের অপেক্ষা করতে হয় না তাঁকে। বরাবরই  নিজের প্রাইভেট জেটেই  যাতায়াত করেন তিনি।

 

৯) সোনার সেট: বিশ্ববাসীর কাছে বরাবরই চর্চায় থাকে মুকেশ আম্বানির বিলাসবহুল জীবন। তাঁর কাছে যে সোনার তৈরি পাত্রের সম্পূর্ণ সেট রয়েছে তা বিশ্ববাসীর কাছে আকর্ষণের মূল কেন্দ্রবিন্দু।

 

১০) সুপার লাক্সারি কার: আম্বানিদের অ্যান্টিলিয়ার গ্যারেজ কোনো গাড়ির শোরুমের থেকে কোনো অংশে কম নয়। এই গ্যারেজে এমন অনেক  গাড়ি রয়েছে, যার দাম কল্পনারও অতীত। তাঁর কালেকশনে এমন কিছু গাড়ি রয়েছে যা গোটা ভূ-ভারতে আর কারও কাছে নেই।

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *