জানেন? শেখ হাসিনা কিভাবে এত শক্তিশালী হয়ে উঠলেন? এক নজর দেখুন, শেখ হাসিনার ক্ষমতাশালী হওয়ার ৫টি আসল কারণ

জানেন? শেখ হাসিনা কিভাবে এত শক্তিশালী হয়ে উঠলেন? এক নজর দেখুন, শেখ হাসিনার ক্ষমতাশালী হওয়ার ৫টি আসল কারণ

জানেন?

শেখ হাসিনা কিভাবে
এত শক্তিশালী হয়ে উঠলেন?

কোনও বিরোধী দল, মুজিব কন্যাকে
হারাতে পারছে না!

বিএনপি তো
ধারে কাছেও নেই!

১ বার ২ বার নয়, এই নিয়ে
টানা ৮ বার প্রধানমন্ত্রী হলেন বঙ্গবন্ধু কন্যা!

এক নজর দেখুন, শেখ হাসিনার
ক্ষমতাশালী হওয়ার ৫টি আসল কারণ

১, প্রকৃত দেশ সেবক – সাম্প্রতিক সময়ে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের জনপ্রিয় প্রধানমন্ত্রীদের মধ্যে একজন। বিভিন্ন সমীক্ষা থেকে দেখা গেছে, বাংলাদেশের মধ্যে,, মুজিব কন্যা শেখ হাসিনা, জনপ্রিয় রাজনীতিবিদ হিসেবে নিজের স্থান পাকাপোক্ত করতে সক্ষম হয়েছেন। বাংলাদেশের মানুষদের প্রতি প্রধানমন্ত্রী হিসেবে, তিনি তার দায় দায়িত্ব ১০০ শতাংশ ভাবে পূরণ করার চেষ্টা করেন। রাজনীতি বিশেষজ্ঞদের মতে,, শেখ হাসিনা এমন একজন প্রধানমন্ত্রী,, যিনি তার দেশের মানুষদের সমস্যা, সমাধান এবং সুযোগ-সুবিধা নিয়ে চিন্তাভাবনা করেন। কোন কোন পদক্ষেপ গ্রহণ করলে দেশের মানুষ ভালো থাকবেন,, সেই নিয়েই শেখ হাসিনা সর্বদা চিন্তিত থাকেন। শেখ হাসিনার এহেন ব্যক্তিত্ব বাংলাদেশের মানুষের কাছে তার গ্রহণযোগ্যতাকে বহুগুণে বাড়িয়ে তুলেছে।

২, দক্ষ ও যোগ্য নেতৃত্ব – রাজনৈতিক বিশেষজ্ঞরা শেখ হাসিনাকে আওয়ামী লীগের মতন প্রাচীন এবং ঐতিহ্যবাহী একটি দলের আদর্শ নেত্রী বলে মনে করে থাকেন। বিশিষ্টদের যুক্তি অনুযায়ী শেখ হাসিনার দক্ষ ও যোগ্য নেতৃত্বের কারণেই, বাংলাদেশ আজ তৃতীয় বিশ্বের অনুন্নত দেশ থেকে উন্নত দেশের পথে পা বাড়াতে পেরেছে।

৩, বিদেশী রাষ্ট্রের সঙ্গে সুসম্পর্ক – বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে বৈদেশিক সম্পর্ক তৈরি করার ক্ষেত্রে একটি সুন্দর প্রতিভা রয়েছে বলে মনে করা হয়। বাংলাদেশ এমন একটি রাষ্ট্র যাদের সঙ্গে প্রায় প্রতিটি দেশের সম্পর্ক রয়েছে। প্রতিবেশী দেশ হিসেবেও,, বাংলাদেশের যথেষ্ট সুনাম রয়েছে। বাংলাদেশ বিশ্ব মানচিত্রে তাদের স্থানকে আরো বেশি উজ্জ্বল করে তোলার জন্য বৈদেশিক রাষ্ট্রের কাছ থেকে প্রতিনিয়ত নানারকম সাহায্য পেয়ে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অমায়িক বন্ধুত্ব পরায়ণ আচার ব্যবহারের জন্যই এমনটা সম্ভব হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আপনারা হয়তো জানেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুপ্রেরণা বলে উল্লেখ করেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

৪, বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের ভরসা হাসিনা সরকার – শেখ হাসিনার বিপুল জনপ্রিয়তার পেছনে বাংলাদেশের হিন্দু সংখ্যালঘুদের যথেষ্ট ভূমিকা রয়েছে। শেখ হাসিনা বাংলাদেশের এমন একজন সরকার,, যিনি সংখ্যালঘু হিন্দুদের সর্বদা নিরাপত্তা এবং সুরক্ষা প্রদান করে আসছেন । আপনারা জানেন বাংলাদেশ একটি ইসলামিক রাষ্ট্র। বাংলাদেশের জাতীয় ধর্ম ইসলাম। দেশটিতে মুসলিমরা সংখ্যাগুরুর অবস্থান দখল করে আছে। তাদের হাতে প্রায়শই সংখ্যাগুরু হিন্দুদের দুর্ভোগ পোহাতে হয়। ২০০৯ সালে শেখ হাসিনা সরকার পদে বসার পর থেকেই, সংখ্যাগুরুর হাত থেকে সংখ্যালঘুদের বাঁচানোর জন্য প্রতিনিয়ত নতুন নতুন পদক্ষেপ এবং কঠোর ব্যবস্থা গ্রহণ করে চলেছেন। বাংলাদেশের হিন্দুরা মনে করেন আওয়ামীলীগ নেত্রী শেখ হাসিনা, যিনিই একমাত্র তাদের সুরক্ষিত রাখতে পারেন।

৫, দারিদ্র্য দূরীকরণ – আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনার দীর্ঘ সাত বছরের শাসনকালে,,, বাংলাদেশের আয় ও উন্নতি অনেকটাই বেড়েছে। যা এক কথায় প্রশংসনীয়। বাংলাদেশের বর্তমান মাথাপিছু আয় এখন ২ হাজার ৮২৪ ডলার। তবে এই সংখ্যাটি হয়তো একটু কম বেশি হতে পারে। সব মিলিয়ে একটি উন্নয়নশীল দেশকে উন্নীত হতে গেলে,, যে মানদন্ড ছুতে হয়,, বাংলাদেশ তা ইতিমধ্যেই ছুঁয়ে ফেলেছে। এই নিয়ে জাতিসংঘের পক্ষ থেকেও, বাংলাদেশ যথেষ্ট প্রশংসা অর্জন করেছে। বিশেষজ্ঞরা মনে করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনব চিন্তা ভাবনা এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার সুষ্ঠু পরিকল্পনার জন্যই,, বাংলাদেশের মুকুটে একের পর এক বড় বড় শিরোপা যুক্ত হচ্ছে। এই বিষয়টি নিয়ে তাদের কোনও সন্দেহ নেই।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *