মেয়েরা ব্রা পরার সময় ভুলেও এই ৫টি কাজ করবেন না! তাহলেই সাংঘাতিক বিপদ, ক্যান্সারের ছোবল থেকে রেহাই পাবেন না

মেয়েরা ব্রা পরার সময় ভুলেও এই ৫টি কাজ করবেন না! তাহলেই সাংঘাতিক বিপদ, ক্যান্সারের ছোবল থেকে রেহাই পাবেন না

মেয়েরা ব্রা পরার সময়
ভুলেও এই ৫টি কাজ করবেন না!

তাহলেই সাংঘাতিক
বিপদ!

এই ৫টি ভুলের কারণেই
মেয়েদের মারাত্মক সর্বনাশ ঘটছে!

মেয়েদের বুকে
ক্যান্সার থাবা বসাচ্ছে!

হার্ট অ্যাটাকের
চান্স বেড়ে যাচ্ছে!

দেরি না করে, শীঘ্রই দেখে নিন
এই ৫টি ভুল কি কি

১, ভুল সাইজের ব্রা পরা – অত্যন্ত দুঃখের সঙ্গে জানানো হচ্ছে ভারতবর্ষের অধিকাংশ মহিলারা,,, ভুল সাইজের ব্রা পড়েন। বিশ্বাস না হলেও সমীক্ষা থেকে এমনই তথ্য উঠে এসেছে। আর এই ভুল সাইজের ব্রা পরার অভ্যাসটি মেয়েদের জন্য অত্যন্ত বিপদজনক এবং ঝুঁকিপূর্ণ। বিভিন্ন ইন্টারন্যাশনাল মেডিকেল সাইন্স এর রিসার্চ থেকে দেখা গেছে,,, ভুল সাইজের ব্রা পরার কারণে মেয়েদের বক্ষ যুগলের উপর এক প্রকার প্রেসার তৈরি হয়। যে কারণে ক্যান্সার থেকে শুরু করে,, বক্ষ যুগলে ব্যথা, বক্ষ যুগল ঝুলে যাওয়া ,,,,, এই ধরনের সমস্যা দেখা যায়।

২, অতিরিক্ত টাইট ব্রা পরা – অনেক মহিলার মধ্যেই এই বাজে স্বভাবটি রয়েছে। চিকিৎসকদের দাবি অতিরিক্ত টাইট অর্থাৎ আটোসাটো ব্রা মহিলাদের বক্ষ যুগলের ক্যান্সারের জন্য দায়ী। গবেষণায় দেখা গিয়েছে টাইট ব্রা পরলে মহিলাদের বক্ষ যুগলের রক্ত,,,, চলাচল করতে পারে না। রক্ত চলাচল ভীষণ মাত্রায় বাধাপ্রাপ্ত হয়। আর এর ফলে মহিলাদের বুকে নানা ধরনের সমস্যা দেখা যায়। বিষাক্ত এলার্জি থেকে শুরু করে দাদ, কদমা, ক্যান্সার পর্যন্ত হতে পারে।

৩, অপরিষ্কার ব্রা পরিধান – ভারতবর্ষের অধিকাংশ মেয়েদের কিভাবে ব্রা পরতে হয় সেই নিয়ে কোন ধারনাই নেই। তাদের ধারণা, মার্কেট থেকে একটি ব্রা কিনে এনে সেটি পড়লেই হয়ে যায়। কিন্তু সেই ব্রা কতটা পরিষ্কার পরিচ্ছন্ন করে পড়তে হয় সেই সম্পর্কে অনেকেই জানেন না। গাইনী বিশেষজ্ঞরা বলেন মেয়েদের বক্ষ যুগল অত্যন্ত সেনসিটিভ এবং স্পর্শকাতর একটি অংশ। বক্ষ যুগল সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন এবং স্যাঁতস্যাতে মুক্ত রাখতে হয়। গাইনী বিশেষজ্ঞরা প্রতিদিন একই ব্রা পড়তে নিষেধ করেছেন। ব্রা পড়ার আগে অবশ্যই তা ভালো করে ডিটারজেন্ট পাউডার দিয়ে ধুয়ে তারপর পড়ার পরামর্শ দেওয়া হয়েছে। নয়তো অপরিচ্ছন্ন ব্রা থেকে মহিলাদের বুকে নানা ধরনের রোগ জীবাণুর সংক্রমণ ঘটে। যা মহিলাদেরকে মারাত্মক রোগের ঝুঁকিতে ফেলে।

৪, কম দামী ব্র্যান্ডের ব্রা – অনেক মহিলা, মার্কেটে গিয়ে সব থেকে সস্তা দামের ব্রাটি কিনে আনেন। কিন্তু আপনারা কি জানেন এ সস্তা দামের ব্রাটি কি তন্তু দিয়ে তৈরি হচ্ছে? জানলে আর কখনো কিনতে যাবেন না! বাজার চলতি যেকোনো ধরনের সস্তা ব্রা বিশেষ করে যেগুলোর দাম ১০০ টাকা থেকে শুরু হয়, সেগুলোর মেটেরিয়াল, তন্তু ও কোয়ালিটি অত্যন্ত দুর্বল এবং অস্বাস্থ্যকর হয়। যা পড়লে মহিলাদের বুকে রেসেজ থেকে শুরু করে চুলকানি পর্যন্ত হয়। এ সমস্ত কম দামি ব্রা মহিলাদের বুকে থাকা, মাল্টি ফ্যাক্টরিয়াল ইটিওলজি কোষগুলোকে ক্ষতিগ্রস্ত করে তোলে, যা পরবর্তীতে মহিলাদের বুকে ক্যান্সারের প্রবেশ পথকে প্রশবস্থ করে তোলে। গাইনী বিশেষজ্ঞরা মহিলাদের জন্য এ ধরনের ব্রাকে নিরাপদ নয় বলেই জানাচ্ছেন।

৫, বিপদজনক ব্রা এর লক – অনেক মহিলা এমন কিছু ব্রা পড়েন যার লকগুলো অত্যন্ত বিপদজনক হয়ে থাকে। দেখা যায়,,, সেই সমস্ত দুর্বল ব্রায়ের লক সিস্টেমগুলো অনেক সময় বেরিয়ে যায়। এগুলো থেকে অনেক সময় মহিলাদের পিঠে কেঁটে ছিঁড়ে যাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। মহিলারা ব্যথাও পান। তাই ব্রা পড়ার আগে অবশ্যই এ ধরনের ঝুঁকি আপনার ব্রাতে আছে কি না যাচাই করে নেবেন। তারপর ব্রা পড়বেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *