ভুলেও চায়ের সাথে, এই ৫টি খাবার খাবেন না! তাহলেই সাংঘাতিক বিপদ, মৃত্যু পর্যন্ত হতে পারে! দেখে নিন এই ৫টি খাবার কি কি

ভুলেও চায়ের সাথে, এই ৫টি খাবার খাবেন না! তাহলেই সাংঘাতিক বিপদ, মৃত্যু পর্যন্ত হতে পারে! দেখে নিন এই ৫টি খাবার কি কি

ভুলেও চায়ের সাথে,
এই ৫টি খাবার খাবেন না!

তাহলেই সাংঘাতিক
বিপদ!

যন্ত্রণায় ছিঁড়ে যাবে বুক!
পুড়ে যাবে পেট!
ফেঁপে যাবে পাকস্থলী!

এমনকি
মৃত্যু পর্যন্ত হতে পারে!

প্রাণে বাঁচতে চাইলে এক্ষুনি
দেখে নিন ৫ টি খাবার কি কি

চা খেতে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। কিন্তু এই চা খেয়েই মৃত্যুর মুখে ঢলে পড়ছেন বহু মানুষ। চিকিৎসকরা বলছেন, চা প্রেমীরা চায়ের সঙ্গে এমন কিছু ভুল খাবার খেয়ে ফেলেন যা তাদের প্রাণ সংকট বাড়িয়ে দেয়। বিশেষজ্ঞদের মতে, ৫টি খাবার চায়ের সঙ্গে খাওয়া একেবারেই উচিত নয়। এগুলো খেলেই চা হয়ে ওঠে বিষ। প্রাণপ্রিয় চা হয়ে ওঠে মৃত্যুর কারণ। অধিকাংশ মানুষই পাঁচটি খাবার সম্পর্কে জানেন না। তাই দেরি না করে এক নজরে দেখে নিন এই পাঁচটি খাবার কি কি –

১. বাদাম : বাদাম খেতে খুবই সুস্বাদু, । তাই বাদাম খেতে আমরা সকলেই পছন্দ করি, সেইটা আবার যদি হয় চা এর সাথে, তাহলে তো কোনো কথাই নেই । কিন্তু আজই বন্ধ করে দিন এই অভ্যাস । কারণ বাদামে প্রচুর পরিমাণ আয়রন ও ফাইটিক অ্যাসিড থাকে। আর চায়ে থাকে ট্যানিন। গবেষণায় দেখা গিয়েছে চায়ের সাথে বাদাম খেলে আয়রন শোষণে যেমন বাধা সৃষ্টি হয়,, তেমনি ফাইটিক অ্যাসিডের প্রভাবে হজমের সমস্যা দেখা যায় । তাই চা এর সঙ্গে বাদ দিন বাদাম ।

২. টক জাতীয় খাবার : কেউ কেউ আবার দুধ চা পছন্দ করে না । তাদের আবার লেবু চা বড়োই প্রিয় । আবার অনেকে শরীরে মেদ ঝরানোর জন্য পান করেন লেবুর চা । আবার এই লেবু চা খেয়েই হচ্ছে অ্যাসিডিটি । এই দিকে অ্যাসিডিটি হচ্ছে ঠিকই আবার আপনি লেবু চা খাওয়ায় বন্ধ করতে পারছেন না। আর এতে ক্ষতি হচ্ছে আপনার শরীরেই । বিজ্ঞান অনুযায়ী, লেবুতে থাকে সাইট্রিক অ্যাসিড ও ম্যালিক অ্যাসিড। তাই অত্যাধিক লেবু চা খেলে অন্ত্রের ph এর মাত্রা কমে যায় । এর ফলে শরীরে গ্যাস্ট্রিক ও আলসারের সমস্যা দেখা যায়।

৩. ময়দা ও বেসন জাতীয় খাবার : আমরা সকলেই সন্ধ্যাবেলার টিফিনে চপ, কাটলেট , পকোড়া অথবা কুকিজ খেয়ে থাকি। তাও আবার চায়ের সাথে। আর এটাই হচ্ছে আমাদের সবচেয়ে বড় ভুল। এভাবেই পাকস্থলীর মধ্যে ঘা তৈরি হয়। ময়দা ও ব্যেশন জাতীয় খাবার চায়ের সঙ্গে মিশে এক ধরনের ক্ষতিকারক পদার্থ তৈরি করে যা পেটে ঘা সৃষ্টি করে। বুকে জালা, পেট ফাঁপা, কোষ্ঠকাঠিন্য এই সমস্যাগুলো এই কারণেই সব থেকে বেশি হয়।

৪. আনারস: অনেকে চা খাওয়ায় পর ফল খান। এই অভ্যাসটি আজ থেকেই বন্ধ করুন। চা খাওয়ার পর কখনোই আনারস জাতীয় ফল তো ভুলেও খাবেন না। কারণ চায়ে থাকা দুধ হলো সুষম খাদ্য আর আনারসে থাকে ভিটামিন এ এবং সি, ক্যালসিয়াম,পটাশিয়াম ও ফসফরাস। দুধের সাথে যেকোনো টক বিক্রিয়া করলে দুধ পরিণত হয় ছানায়। আনারস যেহেতু টক জাতীয় ফল । তাই দুধ চা খাওয়ার পর আনারস খেলেই শুরু হয় পেট ফাঁপা , মুখে টকটক ভাব , গা গোলানো । তাই চা খাওয়ার এক দু ঘন্টা পরে খাওয়াই যেতে পারে আনারস তাতে সমস্যা হয় না । কিন্তু একসঙ্গে খেলেই দেখা দেয় সমস্যা।

৫. হলুদ জাতীয় খাবার: প্রায়ই চা এর সাথে খাওয়া হয়েই থাকে ঘরের তৈরী চাউমিন , চিঁড়ের তৈরি পোলাও । আর এই খাবারে দেওয়া হয় হলুদ। বিশেষজ্ঞরা বলছেন চা এর সাথে হলুদ জাতীয় খাবার খেলে খারাপ প্রভাব পড়ে পাচন তন্ত্রে। তার জন্য অবশ্যই সমস্যা দেখা দেয় হজমে। তাই এই খাবার না খাওয়াই ভালো ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *