রামমন্দির

জয় শ্রী রাম! নতুন বছরেই রাম ভক্তদের জন্য রয়েছে দারুন উপহার! রামলালার দর্শনের আগেই ভক্তদের জন্য চালু হচ্ছে এই বিশেষ পরিষেবা! রামমন্দির দর্শনের আগেই জেনে নিন কি সেই পরিষেবা? কিভাবে পাবেন এই বিশেষ সুবিধা? জেনে নিন এখনই।

আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধন! এখন সেদিকেই তাকিয়ে গোটা দেশ! রামমন্দিরের উদ্বোধন ঘিরে এখন দেশজুড়ে উৎসবের আমেজ! ভ্রমণপিপাসু ধর্মীয় পর্যটকদের কাছেও এখন ‘হটস্পট’ হয়ে উঠেছে র্যাম জন্মভূমি অযোধ্যা। এমনিতেই সারা বছরই বাঙালির পায়ের তলায় সর্ষে। আর শীতেই রামমন্দিরের উদ্বোধন ঘিরে উত্তেজনা তুঙ্গে ভ্রমণ পিপাসুদের-ও। তাই নতুন বছরেই রাম মন্দিরের দর্শন সেরে ফেলতে চাইছেন অনেকে। কিন্তু পিক সিজনে অনেকেই সমস্যায় পড়ে যান হোটেল বুকিং নিয়ে। এবার ভক্তদের এই সমস্যার সমাধান করতেই এক দুর্দান্ত অ্যাপ লঞ্চ করেছে কেন্দ্র সরকার। আসুন জানা যাক বিস্তারিত।

তাই এবার রাম ভক্তরা অযোধ্যা ডেভেলপমেন্ট অথরিটির অফিসিয়াল অ্যাপ ব্যবহার করে-ও হোটেল বুকিং করতে পারবেন। রাম মন্দির উদ্বোধনের আগেই এবার ভক্তদের জন্য আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করা হয়েছে  সরকারি অ্যাপস এবং ওয়েবসাইট। যার ফলে এবার আরও সহজ হতে চলেছে অযোধ্যার রাম মন্দিরের আরতি থেকে হোটেল বুকিং-এর মতো পরিষেবা।

রাম লালার মন্দির  উদ্বোধনের আগেই ১৬ই জানুয়ারি থেকে এক সপ্তাহ ব্যাপী চলবে অভিষেক ও উদ্বোধন সংক্রান্ত একাধিক অনুষ্ঠান। এই সময় বন্ধ থাকবে রামলালার দর্শন। তাই ভীড় এড়াতে এখনই  রাম মন্দির ভ্রমণ  না করাই ভালো।

ভক্তদের সুবিধার জন্যই উত্তরপ্রদেশ পর্যটন বিভাগ, উত্তরপ্রদেশ সরকার এবং অযোধ্যা উন্নয়ন কর্তৃপক্ষ এই Holi Ayodhya অ্যাপ লঞ্চ করেছে।  তাই রাম মন্দিরের কাছাকাছি কোনো হোটেল কিংবা হোমস্টে-তে থাকতে চাইলে অবশ্যই এই  অ্যাপটি ডাউনলোড করতে হবে।এই অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ক্ষেত্রেই উপলব্ধ। এই অ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সনের সাইজ ৭.১ এমবি এবং আইওএস ভার্সনের সাইজ ৮.৭ এমবি।

কিভাবে এই Holi Ayodhya অ্যাপ ডাউনলোড করবেন?

গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে হলুদ আইকনের হোলি অযোধ্যা অ্যাপ ইনস্টল করতে হবে।

এরপর মোবাইল নম্বর এবং ওটিপির সাহায্যে অ্যাপটিতে লগইন করতে হবে।

এই অ্যাপ থেকে সহজেই অযোধ্যায় নিজের পছন্দ মতো হোটেল বা হোমস্টে বুক করা যাবে।

রাম মন্দিরে আরতির দেখার পাস বুক করবেন কিভাবে?

অফিসিয়াল ওয়েবসাইট online.srjbtkshetra.org থেকে অনলাইনেই এই পাস বুক করা যাবে।

এই ওয়েবসাইটেই ভোগ আরতি বা সন্ধ্যা আরতির জন্য স্লট বুক করার অপশন পাওয়া যাবে। আরতি দেখার জন্য প্রতি স্লটে মাত্র ৩০ জন সুযোগ পাবেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *