জানুয়ারি মাসেই, মহিলারা এই ৫টি কাজ অবশ্যই করুন! মা লক্ষ্মীর কৃপায় স্বামী হবেন অমর, সিঁথির সিঁদুর হবে শক্তিশালী

জানুয়ারি মাসেই, মহিলারা এই ৫টি কাজ অবশ্যই করুন! মা লক্ষ্মীর কৃপায় স্বামী হবেন অমর, সিঁথির সিঁদুর হবে শক্তিশালী

জানুয়ারি মাসেই, মহিলারা
এই ৫টি কাজ অবশ্যই করুন!

রাতারাতি ঘুরে যাবে
ভাগ্যের চাকা!

হাতে পাবেন
প্রচুর প্রচুর টাকা!

স্বামীর ভালোবাসায়
ভরে উঠবে সংসার!

মা লক্ষ্মীর কৃপায়,
সিঁথির সিঁদুর হবে শক্তিশালী!

হাতের শাখা পলা
থাকবে অক্ষত!

এক নজরে দেখুন
এই ৫টি কাজ কি কি

১) তুলসী মঞ্চে প্রদীপ জ্বালানো – ধর্মশাস্ত্র অনুযায়ী নতুন বছরের নতুন মাসটি খুবই তাৎপর্যপূর্ন। এই মাসে মহিলারা যত বেশি মাঙ্গলিক কাজ করবেন,,,,, তত বেশি ভালো ফল পাবেন। জ্যোতিষ শাস্ত্র মতে মহিলারা হলেন বাড়ির লক্ষ্মী। তাদের হাত ধরেই সংসারের আয় উন্নতি শুরু হয়। তাই এই মাসে মায়ের জাতেরা যত বেশি সৎ কর্ম করবেন তাদের সংসারে মা লক্ষ্মীর কৃপা তত বেশি
বর্ষিত হবে। শাস্ত্রীয় বিধান অনুযায়ী এই মাসে গৃহস্থ মহিলারা তুলসী মঞ্চে একটি করে ঘিয়ের প্রদীপ জ্বালাবেন। সঙ্গে তুলসী মঞ্চকে কেন্দ্র করে সাতবার প্রদক্ষিণ করবেন। এর ফলে মা লক্ষ্মী সদা প্রসন্ন থাকবেন। মহিলারা সৌভাগ্যবতী হবেন। তাদের হাতের শাখা ও সিঁথির সিঁদুর সদা অটুট থাকবে।

২) বৃহস্পতিবারে লক্ষীদেবীর আরাধনা: সকল মহিলারা প্রতি বৃহস্পতিবার লক্ষীদেবীর আরাধনা করেই থাকেন । কিন্তু জানুয়ারি মাসে যদি,,, সঠিক নিয়ম মেনে মা লক্ষীর আরাধনা করতে পারেন,,, তাহলে আপনাদের ঘরে মা লক্ষ্মীর কৃপা সদা অক্ষুন্ন থাকবে। জানুয়ারি মাসে ঠাকুর ঘর পরিষ্কার পরিচ্ছন্ন করে শাক ও উলি ধ্বনি দিয়ে মা লক্ষ্মীর ঘট প্রতিস্থাপন করুন। জানুয়ারি মাসের প্রতি বৃহস্পতিবার উপোস রেখে শ্রী শ্রী লক্ষী দেবীর পাঁচালী পাঠ করুন। মা লক্ষ্মীকে ফুল চন্দন দিয়ে সেবা করুন। নতুন মাসটিতে এভাবে পুজো করতে পারলে সারা বছর ধন-সম্পদের বৃষ্টিতে ভাসবে। একই সঙ্গে স্বামীর আয় উন্নতি ও সংসারের স্ত্রী বৃদ্ধিও ঘটবে।

৩) দানধর্ম : জানুয়ারি মাসে মহিলারা অবশ্যই দাম-ধর্ম করুন। মাতৃজাতিরা দান ধর্ম করলে ভগবান সন্তুষ্ট হন।
প্রাচীনশাস্ত্র মতে , দান ধর্ম একটি মহৎ কর্ম । দান করলে শুধু এই জন্মেই নয় পরের জন্মেও পূণ্য লাভ হয় । মহিলারা বিনা সংকোচে গরীব-দুঃখীদের দুহাত খুলে দান করুন। এই মাসে আপনাদের কাছে কেউ হাত পাতলে, চেষ্টা করবেন তাকে ফিরিয়ে না দিয়ে যথাসাধ্য সাহায্য করার। সম্ভব হলে দুটো শীতকাতুরে রাস্তার মানুষকে কম্বল বিলি করুন। মহিলাদের এসব কাজে লক্ষ্মী দেবী এবং নারায়ন অত্যন্ত সন্তুষ্ট হন।

৪) শনিদেবতার পূজো : জানুয়ারি মাসে মহিলাদের জন্য শনি পুজো করা অত্যন্ত শুভ। এই মাসে মহিলারা শনি পুজো করলে পাপ ক্ষলন হয়,,,,,,, আশীর্বাদ লাভ হয়। মহিলারা শনি পুজো করলে শনিদেব সংসারের প্রতি সুদৃষ্টি দেন। শনি ঠাকুরকে সঠিকভাবে তুষ্ট করতে পারলে শনিদেব সব রকমের কুদৃষ্টি থেকে রক্ষা করেন । প্রতি শনি বার সন্ধ্যেবেলায় সূর্যাস্তের পর শনি পুজো করলে মঙ্গল হয়।

৫) ঠাকুরকে ভোগ নিবেদন: জানুয়ারি মাসে মহিলারা অবশ্যই ঠাকুরকে নানা উপাচারে ভোগ নিবেদন করুন। নতুন মাসটিতে পিতলের থালায় নানা উপাচারে নৈবদ্য সাজিয়ে ঠাকুরকে ভোগ দিলে, ঠাকুর প্রসন্ন হন। বিশেষ করে নারায়নকে ভোগ দেওয়া চেষ্টা করুন।। পারলে সিন্নি প্রসাদ চড়ান। মনে রাখবেন ভোগ নিবেদনের সাথে জলও নিবেদন করবেন। নাহলে দেবতারা রুষ্ঠ হতে পারেন । ঠাকুরের ভোগ নিবেদন হওয়ার কখনোই মাটিতে রাখবেন না তাতে ঘরে অমঙ্গল হয় । তাই সব দিক খেয়াল রেখেই ভোগ নিবেদন করবেন ।

এই পাঁচটি কাজ মহিলারা সঠিকভাবে নিয়ম মেনে করুন দেখবেন ঘরে সুখ সমৃদ্ধি বজায় থাকবে। মা লক্ষ্মীর কৃপা কৃপায় সিঁথির সিঁদুর আর হাতের শাঁখা পলা অক্ষত থাকবে। স্বামীর ঘরে সুখ বাড়বে। ঘরে কখনও অর্থেরব অভাব হবে না।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *