রামের চরিত্রে অভিনয় করেই সর্বনাশ ঘটেছে, রামায়ণের রামের! শ্রী রাম চন্দ্রের চরিত্রই অভিশপ্ত করে তুলেছে পর্দার রামের জীবন!

রামের চরিত্রে অভিনয় করেই সর্বনাশ ঘটেছে, রামায়ণের রামের! শ্রী রাম চন্দ্রের চরিত্রই অভিশপ্ত করে তুলেছে পর্দার রামের জীবন!

রামের চরিত্রে অভিনয় করেই
সর্বনাশ ঘটেছে, রামায়ণের রামের!

শ্রী রাম চন্দ্রের চরিত্রই অভিশপ্ত
করে তুলেছে পর্দার রামের জীবন!

নষ্ট করেছে রুটি, রুজি,
ধবংস করেছে আয় – রোজগার!

হাত পাততে হয়েছে
অন্যের কাছে!

এখন কোথায় আছেন,
রামায়ণের রাম?

কিভাবে সংসার চালাচ্ছেন?
দেখলে থ হয়ে যাবেন

একসময় দুর্দশনে সম্প্রচারিত হতো রামানন্দ সাগরের রামায়ণ। ২০২৪ সালে এসেও সেই রামায়ণের কাহিনী ও অভিনয় এখনো কেউ ভুলতে পারিনি। এই রামায়ণ কাহিনীর সবথেকে মুখ্য এবং আকর্ষণীয় চরিত্র ছিল শ্রী রাম ওরফে অরুণ গোভিল। যিনি না থাকলে হয়তো রামায়ণ কাহিনীটি এতটাও জনপ্রিয়তা পেত না। তার অভিনয় এতটাই নজরকাড়া ছিল যে দর্শকরা তাকে সত্যি সত্যি শ্রীরামচন্দ্র ভাবা শুরু করেছিল। কিন্তু আপনারা কি জানেন এই জনপ্রিয় তাই তার পুরো ক্যারিয়ার নষ্ট করে দিয়েছিল। এই কথা তিনি নিজের মুখে বহু বার স্বীকার করেছেন। এমনকি জোরে জোরে কপালও চাপরিয়েছেন। তিনি বিভিন্ন সাক্ষাৎকারে বলেছিলেন রামায়ণের রামচন্দ্র চরিত্রে অভিনয় করাটাই তার জীবনের সবথেকে বড় ভুল। ভাবতে অবাক লাগে তাই না ,,,,,, যে রামচন্দ্রের চরিত্র করার জন্য হাজার হাজার অভিনেতারা লাইন দিয়ে অডিশন দিয়েছিল,,, তার মধ্য থেকে অরুণ গোভিল সেই সুযোগটি পেয়েছিলেন। তিনি রামায়ণের হাত ধরে বিশ্বের কোটি কোটি মানুষের কাছে পৌঁছে গিয়েছিলেন। আর সেই রামায়ণই কিনা পরবর্তীতে তার শ্বাসকষ্টের কারণ হয়ে দাঁড়ায়।

আসলে এমনি এমনি নয়, রামায়ণ তার চোখের বিষ হওয়ার অনেকগুলো কারণ ছিল।

অরুণ গোভিল জানান, তিনি রামের চরিত্র খুব ভালো করতে পেরেছেন এমনকি রামের চরিত্রে তিনি অনেক ভালোবাসা পেয়েছেন । কিন্তু রামায়নের ধারাবাহিক করার পর তিনি আর কোনো কাজ সেভাবে পাননি। তিনি সকলের কাছে রামচন্দ্র নামে পরিচিত পেলেও দর্শকরা তাকে আর অন্য কোনো চরিত্রে কল্পনা করতে পারেনি। তাই তিনি আক্ষেপ করেছেন যে, রামায়নের পর তিনি আর সেভাবে কোনো বাণিজ্যিক ছবিতে কাজ করার সুযোগ পাননি । এর আগে তিনি শাওয়ান কো আনে দো , সাঁচ কো আঁচ নেহি এই সব সিনেমায় অভিনয় করলেও সেখানে তেমন জনপ্রিয় হয়নি । তাই তিনি এই বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন জানিয়েছেন , তার জীবনে অভিনয়ের যাত্রা শেষ হয়ে গেলো রামের চরিত্রের পর। ক্যারিয়ারের একপর্যায়ে এসে তাকে ধার দেনা পর্যন্ত করতে হয়েছে। তার আয় উপার্জন রুটি রুজি বন্ধ হয়ে যাওয়ার অবস্থা হয়েছিল। তার জন্য তার পরিবারের লোকেদেরও বিপদে পড়তে হয়েছিল। এই সমস্ত স্মৃতি পর্দার রামকে বাস্তবের মাটিতে বারে বারে বিপর্যস্ত করে তুলেছিল।

বর্তমানে অরুণ গভিল অভিনয় জীবন থেকে দূরে রয়েছেন। অনেক চেষ্টা করেও মিডিয়া ইন্ডাস্ট্রিতে আর নিজের জায়গা তৈরি করতে পারেননি। বর্তমানে পারিবারিক ব্যবসা নিয়েই তিনি ব্যস্ত রয়েছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *