অ্যাপ ক্যাব

চাকরির আশা ছাড়ুন! অল্প পুঁজিতেই শুরু করুন এই ব্যবসা! টাকার অঙ্কটা শুনলেই তাক লেগে যাবে আপনারও! কম টাকা বিনিয়োগ করেই মাসে মাসে আয় হবে মোটা টাকা! বাইক থাকলে প্রতিমাসেই হবে বিরাট লক্ষ্মীলাভ!

এখনকার দিনে চাকরির বাজারে বিরাট মন্দা! তাই চাকরির আশা ছেড়ে অনেকেই কম পুঁজিতেই ব্যবসা করার কথা ভাবছেন। কিন্তু পুঁজি কম থাকায় ঠিক কি ব্যবসা করবেন তা বুঝতে পারেন  না অনেকেই! তাই আজ আপনাদের জন্য থাকছে এমনই এক নতুন ব্যবসার আইডিয়া। এই ব্যবসাটি করেই প্রতি মাসেই উপার্জন করতে পারবেন মোটা টাকা। এই ব্যবসায় পুঁজির অঙ্কটা শুনলেই রীতিমতো তাক লেগে যাবে! লাগবে না ১ লক্ষ টাকাও! মাত্র ৭০ থেকে ৭৫ হাজার টাকা দিয়েই শুরু করা যাবে এই ব্যবসা।

এমনিতে যে কোনো ব্যবসা শুরু করার জন্য প্রয়োজন ১ লক্ষ টাকা। এমনকি কোনো দোকান খুলতে গেলেও প্রতি মাসে বেরিয়ে  যাবে  হাজার হাজার টাকা। সেদিক দিয়েও এই ব্যবসাটি অনেক বেশি লাভজনক। তাই কেউ যদি অল্প পুঁজি নিয়ে ব্যবসা শুরু করতে চান তাহলে তাঁর জন্য ব্যাক্তিগত ক্যাব পরিষেবার ব্যবসাটি অত্যন্ত লাভজনক। মাত্র ৭০ হাজার টাকা বিনিয়োগ করেই  প্রতি মাসে ৩০ হাজার টাকা পর্যন্ত আয় করা সম্ভব।

ব্যাবসা সম্পর্কিত বিস্তারিত তথ্য

যে কোনো মেট্রো শহরেই ক্যাব ব্যবসা দারুন জনপ্রিয়। কম সময়ে দ্রুত গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য সবার কাছেই বিশেষ করে অফিস যাত্রীদের কাছে চাহিদা বাড়ছে অ্যাপ ক্যাব পরিষেবার। তাই ট্রেন-বাস ছেড়ে অনেকেই বেছে নিচ্ছেন চার চাকা কিংবা দুই চাকার মোটর বাইকের মতো ক্যাব পরিষেবা।

তাই সেদিক দিয়ে দেখতে গেলে এখনকার দিনে এই অ্যাপ ক্যাবের ব্যবসা-ও কিন্তু দারুন লাভজনক হতে পারে। এই ব্যবসা শুরু করার জন্য কোনো পরিশ্রমই করতে হবে না। শুধু মাত্র নিজের বাইকটিকে বেসরকারি ক্যাব পরিষেবা সংস্থার সঙ্গে যুক্ত করতে পারলেই ব্যবসা শুরুর প্রথম দিন থেকেই আয় হবে মোটা টাকা।

মাস গেলে কত আয় হবে?

বর্তমানে অত্যন্ত জনপ্রিয় একটি ক্যাব পরিষেবা হল OLA। কেউ চাইলে এই সংস্থার সঙ্গে নিজস্ব বাইক যুক্ত করতে পারেন। যদি কারও নিজস্ব বাইক না থাকে তাহলে তিনি ৭০ থেকে ৭৫ হাজার টাকা দামের বাইক কিনে-ও এই ব্যবসা শুরু করতে পারেন। হিসাব অনুযায়ী কেউ যদি প্রতি দিন ১০ টি করে রাইড করেন আর প্রত্যেক  রাইডের ভাড়া হিসাবে ১০০ টাকা করে পান, তাহলে প্রতিদিন তার ১০০০ টাকা আয় হবে। এই টাকা থেকে পেট্রোলের খরচ বাদ দিলে প্রতিদিন ৭০০ থেকে ৮০০ টাকা লাভ হবে। এইভাবে প্রতি মাসের  শেষে ২৪,০০০ থেকে ৩০,০০০ টাকা উপার্জন করা সম্ভব।

কিভাবে আবেদন করবেন?

নিজের বাইক Ola ক্যাবের সঙ্গে যুক্ত করে ব্যবসা করতে চাইলে প্রথমে https://partners.olacabs.com- এ গিয়ে রেজিস্টার করতে হবে। এই ওয়েবসাইট-টি ভিজিট করলেই এপ্রসঙ্গে আরও বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *