জানুয়ারি মাসেই, বাড়ি থেকে এই ৫টি জিনিস ছুঁড়ে ফেলে দিন! নাহলেই, সাংঘাতিক বিপদ! ভাগ্য দেবতার অভিশাপে নষ্ট হবে সুখ-শান্তি!

জানুয়ারি মাসেই, বাড়ি থেকে এই ৫টি জিনিস ছুঁড়ে ফেলে দিন! নাহলেই, সাংঘাতিক বিপদ! ভাগ্য দেবতার অভিশাপে নষ্ট হবে সুখ-শান্তি!

জানুয়ারি মাসেই, বাড়ি থেকে
এই ৫টি জিনিস ছুঁড়ে ফেলে দিন!

নাহলেই, সাংঘাতিক বিপদ!

মা লক্ষ্মী রেগেমেগে
ঘর ছাড়বেন!

অভাব অনটনে ছারখার হবে
আপনার গোটা বছর!

ভাগ্য দেবতার অভিশাপে
নষ্ট হবে সুখ-শান্তি!

এই ৫টি জিনিস কি কি
দেখুন

১, ঠাকুরের ভাঙ্গা ছবি – ২০২৪ সালের জানুয়ারি মাসের মধ্যেই বাড়ি থেকে ঠাকুরের সমস্ত ভাঙ্গা ছবি বার করে দিন। জ্যোতিষ শাস্ত্র মতে নতুন বছরের প্রথম মাসটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। নতুন বছরের নতুন মাসে গ্রহণক্ষত্রেরা অবস্থান পরিবর্তন করে। এ সময় বাড়ি-ঘর-দুয়ার পবিত্র পরিচ্ছন্ন রাখতে হয়। অনেকেই দেব-দেবীর ভাঙ্গা মূর্তি, ঠাকুরের ভাঙ্গা ফটো বাড়িতে জড়ো করে রেখে দেন। এই অভ্যাসটি খুবই খারাপ। এর ফলে বছরের শুরু থেকেই অমঙ্গল দশা লেগে থাকে। শাস্ত্র বিশেষজ্ঞরা বলেন, বছরের প্রথম মাসেই যদি সুন্দরভাবে, পবিত্রভাবে জীবন শুরু করা যায় তাহলে গোটা বছরটাই খুবই ভালো কাটে।

২, ভাঙ্গা কলসি – জানুয়ারি মাসের মধ্যেই বাড়ি থেকে ভাঙ্গা কলসি বার করে দিন। প্রচলিত বিশ্বাস অনুযায়ী ভাঙ্গা কলসি অমঙ্গলের লক্ষণ। অনেকেই বাড়ির স্টোর রুমে ভাঙ্গা কলসি, নষ্ট কলসি, অব্যবহৃত কলসি ফেলে রাখেন। এই কলসিগুলোতেই অলক্ষীর বাস হয়। তাই যারা এখনো এই ভুলটি করে চলেছেন, তারা অবশ্যই এই ভুল থেকে বিরত থাকুন।

৩, পুরনো ঝাঁটা – অনেকেই বছরের পর বছর ধরে পুরনো ঝাঁটা ব্যবহার করেন। এমনকি সেই ঝাটার হাল খারাপ হলেও সহজে ফেলেন না। জ্যোতিষ শাস্ত্র মতে এই অভ্যাসটি খুবই খারাপ। প্রচলিত বিশ্বাস অনুযায়ী নতুন বছরের শুরুতেই নতুন ঝাঁটা দিয়ে ঘর ঝাঁট দেওয়া উচিত। পুরনো ঝাঁটায়, পুরনো স্মৃতি, পুরনো ময়লার দাগ থাকে, তাই নতুন বছরে সেই ঝাঁটা বিদায় দেওয়াই মঙ্গল বলে মনে করেন বড়রা।

৪, পুরনো ক্যালেন্ডার – অধিকাংশ মানুষ বাড়িতে পুরনো ক্যালেন্ডার রেখে দেন। শাস্ত্রমতে এটি একটি খারাপ স্বভাব। পুরনো ক্যালেন্ডার বাড়িতে নেতিবাচক শক্তির বিরাজ ঘটায়। শাস্ত্রীয় ব্যাখ্যা অনুযায়ী, পুরনো ক্যালেন্ডারে পুরনো স্মৃতি , পুরনো মুহুর্তরা বন্দী থাকে। অনেক সময় কারো কারো পুরনো বছরে পুরনো কত লুকিয়ে থাকে। পুরনো ক্যালেন্ডার সেই পুরনো ক্ষতবিক্ষত স্মৃতিগুলোকে উসকে দেয়। যা নতুন বছরকেও প্রভাবিত করতে পারে। তাই নতুন বছরের নতুন মাসে মঙ্গল যাত্রা শুরু করার জন্য পুরনো ক্যালেন্ডার বাড়ি থেকে বিদায় করা উচিত।

৫, ভাঙ্গা আয়না – হিন্দু শাস্ত্র মতে ভাঙ্গা কাঁচের টুকরো যেকোনো গৃহস্থ বাড়ির জন্য অত্যন্ত অশুভ। তার মধ্যে বছরের প্রথম দিন বাড়িতে ভাঙ্গা আয়না রেখে দিলে আরো বেশি বিপদ বাড়ে। তাই বাড়িতে কোন কাচ বা ভাঙ্গা আয়না থাকলে,,, জানুয়ারি মাসের মধ্যেই সেটি ছুঁড়ে বাইরে ফেলে দিন। জ্যোতিষ শাস্ত্র মতে বাড়িতে ভাঙ্গা কাজ বা আয়না ফেলে রাখা হলে অশুভ শক্তির দাপট বাড়ে।

জানুয়ারি মাসের মধ্যেই উল্লেখিত এই পাঁচটি জিনিস অবশ্যই বাড়ি থেকে বার করুন। এখন অনেকেই হয়তো এই প্রতিবেদন দেখার পরে বলবেন,,, জ্যোতিষ শাস্ত্রের সঙ্গে কেবল বাংলা মাসের সম্পর্ক রয়েছে,,, ইংরেজি মাসের কোন সম্পর্ক নেই। সুপ্রিয় দর্শক আপনাদের উদ্দেশ্যে জানিয়ে রাখি জ্যোতিষ শাস্ত্রে বাংলা এবং ইংরেজি দুটো বছরের ক্ষেত্রেই বিধে-নিষেধ রয়েছে। আর এই সমস্ত ধ্যান-ধারণা প্রাচীনকালের বিশ্বাস এবং প্রচলিত ধারণার উপর নির্ভর করে গড়ে উঠেছে। এগুলোর বৈজ্ঞানিক তাৎপর্যতা না থাকলেও, সুষ্ঠু এবং শৃঙ্খলাবদ্ধ জীবন যাপন করার ক্ষেত্রে এই বিধি নিষেধগুলোর গুরুত্ব কম নয়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *