OYO বুকিং

হু হু করে বুকিং হচ্ছে OYO-তে। বর্ষবরণের রাতেই  OYO-তে বুকিং হয়েছে ৬ লাখের বেশি রুম। বর্ষবরণের আনন্দ নিতে OYO বুকিং-এ গোয়াকেও টপকে গেল এই শহর! ধর্মীয় পর্যটকদের হটস্পট এই শহরেই হল রেকর্ড OYO বুকিং।

বন্ধুদের সঙ্গে পার্টি হোক কিংবা সঙ্গীর সঙ্গে একান্ত সময় কাটানো, যে কোনো ক্ষেত্রেই এখনকার দিনে তরুণ প্রজন্মের প্রথম পছন্দ হলো OYO.  ব্যতিক্রম হল না বর্ষবরণের রাতেও। ৩১ ডিসেম্বরের রাতে সর্বকালীন রেকর্ড বুকিং হয়েছে OYO- তে।এ প্রসঙ্গে  OYO- র প্রতিষ্ঠাতা ও CEO রীতেশ আগরওয়াল বলেছেন বর্ষবরণের রাতে দেশ -বিদেশে OYO- তে বুকিংয়ের মাত্রা লাফিয়ে বৃদ্ধি পেয়েছে।

এছাড়া তিনি জানান বর্ষবরণের রাতে OYO- তে প্রায় ৬,২০,০০০ হোটেল বুকিং হয়েছে৷  যা আগের বছরের তুলনায় প্রায় ৩৭ শতাংশ অর্থাৎ ২ লাখ বেশি৷ এপ্রসঙ্গে নিজের X হ্য়ান্ডেলে আগরওয়াল লিখেছেন, ‘বছরের শেষ মুহূর্তের পরিকল্পনা বিশ্বজুড়ে ট্যুরিজমের জগতকে এই মুহূর্তে চালনা করছে। এই বছরের ৩০এবং ৩১ ডিসেম্বরের মধ্যে, আমরা বিশ্বব্যাপী ২৩০ হাজারের বেশি লাস্ট মিনিট বুকিং পেয়েছি।’

তবে কয়েক বছর আগেও হোটেল বুকিংয়ের দিক দিয়ে সবচেয়ে এগিয়ে থাকত গোয়া, দিল্লি, মুম্বই, কিংবা মানালির মতো শহরগুলো। কিন্তু ২০২৩ সালের বর্ষবরণে OYO অ্যাপ ব্যবহারকারীদের পছন্দের  জায়গা হিসেবে উঠে এসেছে অন্য একটি নাম। তাই দেশের সব শহরকে টেক্কা দিয়ে এবছরের বর্ষবরণে দেশের মধ্যে সবচেয়ে বেশি রুম বুকিং হয়েছে অযোধ্যায়৷ প্রায় ৭০ শতাংশের বেশি রুম বুকিং-এর মাধ্যমে  এই তালিকায় সবার প্রথমে রয়েছে রাম জন্মভূমি। তারপর দ্বিতীয় স্থানে রয়েছে নৈনিতাল। এখানে OYO অ্যাপের মাধ্যমে বুকিং হয়েছে ৬০ শতাংশ আর তারপরেই তৃতীয় স্থানে রয়েছে গোয়া। এখানে মোট  ৫০ শতাংশ বুকিং হয়েছে৷

আসলে আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন ঘিরে ব্যস্ততা তুঙ্গে৷ এছাড়া ১৬ই জানুয়ারি থেকে শুরু হবে বিশেষ অনুষ্ঠান। তাই আগামী এই অযোধ্যাই হতে চলেছে পর্যটকদের  হটস্পট। কাজেই ভারতের ধর্মীয় স্থানগুলোর মধ্যে গুরুত্ব বাড়ছে অযোধ্যায়। সম্ভবত এই কারণেই বাড়ছে হোটেল রুমের চাহিদাও।

পর্যকদের কথা ভেবে ইতিমধ্যেই অযোধ্যার পরিবহণ ব্যবস্থাও ঢেলে সাজানো হয়েছে। সম্প্রতি, দিল্লি থেকে অযোধ্যা এবং দারভাঙ্গা থেকে অযোধ্যার বিভিন্ন রুটকে সংযুক্ত করে বন্দে ভারত এবং অমৃত ভারত ট্রেন চালু করেছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি উদ্বোধন করা হয়েছে মহর্ষি বাল্মীকি আন্তর্জাতিক বিমানবন্দরের ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *