এবার রাম মন্দিরের রামলালাকে নিয়ে টানাটানি তিন কারিগরের! রাম মন্দিরে ঠাঁই পাবে কার মূর্তি, সে নিয়েই চলছে হাড্ডাহাড্ডি লড়াই!

এবার রাম মন্দিরের রামলালাকে নিয়ে টানাটানি তিন কারিগরের! রাম মন্দিরে ঠাঁই পাবে কার মূর্তি, সে নিয়েই চলছে হাড্ডাহাড্ডি লড়াই!

এবার রাম মন্দিরের
রামলালাকে নিয়ে টানাটানি
তিন কারিগরের!

এ বলে আমায় দেখ,
ও বলে আমায় দেখ!

রাম মন্দিরে ঠাঁই পাবে কার মূর্তি,
সে নিয়েই চলছে হাড্ডাহাড্ডি লড়াই!

শেষমেষ কোন কারিগরের মূর্তি ঢুকছে
রাম মন্দিরের গর্ভ গৃহে?

দেখুন

গুনে গুনে আর মাত্র কটা দিন তারপরেই রাম মন্দিরের দরজা খুলে যাবে। সকলেই অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন রামলালাকে একটিবার দেখার জন্য। তবে যে রামলালাকে দেখার জন্য গোটা দেশবাসী থেকে গোটা বিশ্ববাসী অপেক্ষা করে রয়েছেন, সেই রামলালার মূর্তি এখনো চূড়ান্ত হয়নি। এখন এই রামলালার মূর্তিকে কেন্দ্র করে গুরুতর একটি সমস্যা তৈরি হয়েছে। সমস্যার সূত্রপাত হয়েছে রামলালার মূর্তি নির্মাণকারীর তিন কারিগরকে ঘিরে। আসলে রাম মন্দিরের মধ্যমণি রামলালার মূর্তিটি তিনজন কারিগর তিনভাবে তৈরি করেছেন। রাম মন্দির কর্তৃপক্ষের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে,,,,,, এই তিন কারিগরের মধ্যে যার মূর্তিটি সবথেকে শ্রেষ্ঠ হবে ,,, সেটিই বেছে নেওয়া হবে এবং সেটিকে রাম মন্দিরের প্রধান রামলালা হিসেবে বিবেচিত করা হবে। অর্থাৎ এই বিষয়টি তিন কারিগরের মধ্যে একটি প্রতিযোগিতা সৃষ্টি করে দিয়েছে। তিনজনের মধ্যেই ব্যাপক উত্তেজনা শুরু হয়েছে।

এ তিন কারিগরের মধ্যে একজন হলেন গণেশ ভট্ট, অন্য জন হলেন অরুণ যোগীরাজ এবং আরো একজন হলেন সত্যনারায়ণ পান্ডে। তিনজনই খুব সুন্দর ভাবে তিনটি পৃথক রামলালার মূর্তি তৈরি করেছেন। রাম মন্দিরের রামলালার মূর্তির বেশ কিছু বৈশিষ্ট্য রাখা হয়েছে। যেমন রাম মন্দিরের রামলালার চেহারা হবে একেবারে শিশুসুলভ। সারল্য ও কোমলতায় ভরা থাকবে, রামলালার গোটা মুখমন্ডল। অযোধ্যার রাম মন্দিরের রামলালার দিকে তাকালেই যেন মনে হবে তিনি হাসছেন। মূলত ভগবান শ্রী রামচন্দ্রের বাল্যকালকে প্রাধান্য দিয়েই রামলালার মুখমন্ডল তৈরি করা হচ্ছে। গোটা বিশ্বের মধ্যে আর কোনও মন্দিরে এমন রামলালার মূর্তি দেখা যাবে না। এতটাই বৈচিত্র্য বজায় রেখে রাম লালার মূর্তি গড়া হয়েছে। আর এই তিন কারিগরই এই সমস্ত বৈশিষ্ট্য বজায় রেখে রামলালার মূর্তি গড়েছেন। এখন তাদের তৈরি মূর্তি তিনটির মধ্যে কোনটি গর্ভগৃহে ঠাঁই পাবে সেটা নির্ভর করছে সময়ের উপর। রাম মন্দির কর্তৃপক্ষ থেকে ঘোষণা করা হয়েছে এই তিন কারিগরের মধ্যে থেকে কোন কারিগরের মূর্তি গর্ভগৃহে রাখা হবে তা খুব শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *