রাম মন্দিরের চূড়ায় থাকবে ৫ হাজার ৫ শ কেজি ওজনের দুর্ধর্ষ ৭টি জিনিস! যাদের উচ্চতা সাড়ে ৪৪ ফিট! এগুলোর কাছে হার মানবে পুরীর জগন্নাথ মন্দিরও

রাম মন্দিরের চূড়ায় থাকবে ৫,৫০০ কেজি ওজনের দুর্ধর্ষ ৭টি জিনিস! যাদের উচ্চতা সাড়ে ৪৪ ফিট! এগুলোর কাছে হার মানবে পুরীর জগন্নাথ মন্দিরও

রাম মন্দিরের মাথার উপর বসছে
৫,৫০০ কেজি ওজনের
দুর্ধর্ষ ৭টি জিনিস!

যাদের উচ্চতা
সাড়ে ৪৪ ফিট!

যেখানে একসঙ্গে থাকবে
৭টি নজর কাড়া বস্তু!

যাদের কারুকার্য দেখে
গোটা বিশ্ব চমকাবে!

রাম মন্দিরের এই জিনিসগুলোর কাছে
হার মানবে পুরীর জগন্নাথ মন্দিরও!

চলুন,

দেখে নিন, রাম মন্দিরের
এই ৭টি আশ্চর্যজনক জিনিস কি কি

উদ্বোধনের আগেই গোটা বিশ্বকে তাক লাগাচ্ছে অযোধ্যার রাম মন্দির। রাম মন্দিরের প্রতি পরতে পরতে নজরকাড়া সৌন্দর্য। বিশ্বের সমস্ত নামিদামি বস্তু দিয়ে রাম মন্দিরকে সাজিয়ে তোলা হয়েছে। রাম মন্দিরের প্রত্যেকটি কারুকার্য অবাক করার মতন। তবে রাম মন্দিরের অজস্র সৌন্দর্যের মধ্যে সবথেকে বেশি সবথেকে বেশি আকর্ষণ করছে একটি জিনিস। যেটি রাম মন্দিরের মাথার উপর বসানো হবে। জিনিসটা এখনো বসানো হয়নি। আর এই জিনিসটি হলো রাম মন্দিরের পতাকা স্তম্ভ। যাকে ধ্বজা স্তম্ভও বলা হয়। বলা হচ্ছে ভারতের সমস্ত মন্দিরের পতাকা স্তম্ভকে ছাপিয়ে যাবে রাম মন্দিরের পতাকা স্তম্ভ। এমনকি পুরীর জগন্নাথ মন্দিরের পতাকা স্তম্ভকেও বহুগুণে হার মানাবে রাম লালার পতাকা স্তম্ভ। তথ্যসূত্রের খবর রাম মন্দিরের উপর একসঙ্গে সাতটি পতাকা স্তম্ভ থাকবে। প্রত্যেকটি পতাকা স্তম্ভই খাঁটি পিতল ও আরো অনেক দামি দামি উপাদান দিয়ে তৈরি করা হচ্ছে। আরে স্তম্ভ গুলো দেখতে একেবারে বাহুবলি সাইজের। প্রত্যেকটি পতাকা স্তম্ভ চকচকে সোনালী রঙের হবে। পতাকা স্তম্ভ গুলো কোন সাধারণ পতাকা স্তম্ভের মত নয়। এক একটি স্তম্ভ হবে মোটা মোটা, লম্বা লম্বা। যেগুলো উচ্চতা হবে এক একটি ৪৪ ফিট করে। এই স্তম্ভ গুলো কোন মানুষের সাহায্যে প্রতিস্থাপন করা যাবে না। মেশিনের সাহায্যে এই স্তম্ভগুলোকে রাম মন্দিরের ওপর বসানো হবে। এই স্তম্ভগুলো দর্শনার্থীরা অনেক দূর দূরান্ত থেকে দেখতে পাবে। পতাকা স্তম্ভগুলোকে, এমন ভাবে বানানো হচ্ছে যাতে ঝড় ,জল, বৃষ্টিতেও কোনোভাবে ক্ষতি না হয়। এমনকি ভয়ংকর বজ্রপাতেও রাম মন্দিরের পতাকা স্তম্ভগুলো অটুট থাকবে।

গুজরাটের আমেদাবাদে রাম মন্দিরের পতাকা স্তম্ভগুলো তৈরি করা হচ্ছে। পতাকা স্তম্ভগুলো তৈরি করার বরাত পেয়েছে শ্রী অম্বিকা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস অফ আমেদাবাদ। অনেকগুলো ফ্যাক্টরি রাম মন্দিরের পতাকা স্তম্ভ বানানোর জন্য আবেদন করেছিল। তবে সবগুলো ফ্যাক্টরির মধ্যে আমেদাবাদের এই কোম্পানিটিকে বেছে নিয়েছেন রাম মন্দির কর্তৃপক্ষ। আমেদাবাদের এই ফ্যাক্টরিটি দীর্ঘদিন ধরেই পতাকা স্তম্ভ বানানোর কাজ করে আসছেন। এই ফ্যাক্টরি থেকে শুধুমাত্র রাম মন্দিরের ধ্বজাই তৈরি করা হচ্ছে না,,, একইসঙ্গে রাম মন্দিরের মূল দরজার বিভিন্ন হার্ডওয়ার জিনিসও তৈরি করা হচ্ছে।

এই গোটা বিষয়ের শ্রী অম্বিকা ইঞ্জিনিয়ারিং ফ্যাক্টরির মালিক জানিয়েছেন, ভগবান রামচন্দ্রের মন্দিরের জন্য পতাকা স্তম্ভ নির্মাণ করতে পেরে তারা ধন্য। তিনি এই সম্পূর্ণ বিষয়টিকে শ্রীরামচন্দ্রের কৃপা বলেই মনে করছেন। তিনি জানিয়েছেন রাম মন্দিরের এই পতাকা স্তম্ভগুলো গোটা বিশ্বকে সৌহার্দ্যবোধ এবং ভ্রাতৃত্ববোধের পরিচয় দেবে। এই পতাকা স্তম্ভ গুলোর মধ্য দিয়ে গোটা বিশ্বে কাছে সাম্প্রদায়িক মেলবন্ধনের বার্তা প্রেরিত হবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *